২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ | 25000 price mobile in Bangladesh

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ সালে জনপ্রিয় ব্র্যান্ডগুলো থেকে রিলিজ হওয়া ফোনগুলো যারা কিনতে চান এই ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন তালিকাটি দেখতে পারেন।

আপনি হয়তো ১০ হাজার টাকার মধ্যেও ভালো ফোন পাবেন কিন্তু, হেভি ইউজারদের জন্য তা যথেষ্ট না। ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ তালিকাটি তৈরি করার জন্য আমরা আকর্ষণীয় ডিজাইন, প্রয়োজনীয় ফিচার, লম্বা সময় ব্যাটারি ব্যাকআপ, হাই রিফ্রেশ রেট ডিসপ্লে, হাই রেজ্যুলেশনের ক্যামেরা সেটাআপ, পারফর্মেন্স ইত্যাদি বিষয়গুলোতে গুরুত্ব দিয়েছি।

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ তালিকায় স্যামসাং, রিয়েলমি, ওয়ানপ্লাস, রেডমিশাউমির ফোনগুলো স্থান পেয়েছে। ২৫ হাজার টাকা বাজেটের ব্র্যান্ড ফোনগুলো সম্পর্কে আপনি এখানে একসাথে জানতে পারবেন।

তাহলে চলুন, ২৫০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ তালিকা, মূল্য ও বিস্তারিত বিষয়ে জেনে নেই।

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ | 25000 price mobile in Bangladesh

একনজরে ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোনগুলো দেখে নিন:

ফোন মডেল ফোনের দাম
Realme Narzo 50 Pro ২৫,৯৯০/=
Realme 10 5G ২২,০০০/=
Realme 10 Pro ২৫,০০০/=
Samsung Galaxy F13 ২৩,৩৯৯/=
Samsung Galaxy M13 5G ২১,০০০/=
Oneplus Nord N20 5G ২৫,৯৯০/=
Xiaomi Redmi Note 11E Pro ২৩,৯৯০/=
Xiaomi Redmi Note 11E Pro+ 5G ২৪,৯৯০/=
Xiaomi Redmi Note 11S 5G ২৪,৯৯০/=
Xiaomi Redmi Note 11T Pro ২৪,৯৯০/=

1. Realme Narzo 50 Pro

25 হাজার টাকার মধ্যে ভালো ফোন

Best Phone under 25000 in BD তালিকার প্রথমেই রয়েছে রিয়েলমি নারজো সিরিজের 50 Pro ফোনের ব্যাকসাইড প্লাস্টিকের সাথে গ্লাসি ফিনিশ দেয়া হয়েছে। ছবি তুলার জন্য এলইডি ফ্ল্যাশ ফিচার সম্পন্ন ট্রিপল ক্যামেরা পাওয়া যাবে।

৬.৪ ইঞ্চির Super AMOLED ডিসপ্লেটি বেশ বড় এবং 120Hz এর হাই রিফ্রেশ রেট থাকায় যেকোনো কনটেন্ট সুন্দরভাবে দেখা যাবে। ডিসপ্লেটিকে প্রটেকশন দেওয়ার জন্য Corning Gorilla Glass 5 ব্যবহার করা হয়েছে। ফোনের প্রসেসরটি গেমিংয়ের জন্য বেশ উপযোগী। তাই মিডিয়াম গ্রাফিক্সের গেমগুলো স্মুথলিই খেলা যাবে।

মিডিয়াটেকের Dimensity 920 প্রসেসরটি যথেষ্ট ভালো মানের প্রসেসর। ফলে এতে হিটিং ইস্যু প্রায় হবে না বললেই চলে।

Realme Narzo 50 Pro মোবাইলের ব্যাকসাইডের ৪৮ + ৮ + ২ মেগাপিক্সেলের ৩টি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা প্রোপার লাইটিংয়ে  যথেষ্ট ভালো ছবি তুলতে সক্ষম।

বরাবরের মতই লিথিয়াম পলিমারের ৫০০০ অ্যাম্পিয়ারের ব্যাটারি দিয়ে Realme Narzo 50 Pro ফোনে পাওয়ার সাপ্লাই করা হয়। চার্জ করার জন্য ৩৩ ওয়াটের শক্তিশালী চার্জার রয়েছে যা দিয়ে ৫০% চার্জ করা যাবে মাত্র ৩১ মিনিটে!

Realme Narzo 50 Pro মোবাইলের বর্তমান দাম ২৫,৯৯০ টাকা।

Realme Narzo 50 Pro মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর MediaTek Dimensity 920, Octa core 6nm
ডিসপ্লে 6.4 inches Super AMOLED
ব্যাক ক্যামেরা ৪৮+৮+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh, 33W Fast Charging
স্টোরেজ ৪/১২৮ জিবি, ৬/১২৮ জিবি

2. Realme 10 5G

২৫০০০ টাকার মধ্যে ভালো রিয়েলমি ফোন

25 হাজার টাকার মধ্যে ভালো ফোন তালিকার ২ নং এ আছে Realme 10 5G মোবাইল। কালো এবং সোনালী দুটি কালার ভ্যারিয়েন্টেই ফোনের ব্যাকসাইডে চমৎকার গ্লাসি ইফেক্ট দেখা যায়। এর ফলে প্রিমিয়াম একটি লুক পাওয়া যাবে।

ফোনটিতে ৬.৬ ইঞ্চির IPS LCD ডিসপ্লের ৮৫.০% স্ক্রিন হিসেবে ব্যবহৃত হয়। ফোনটিতে ১০৮০ x ২৪০৮ পিক্সেল রেজ্যুলেশনের ডিসপ্লে থেকে ৪০০ ppi ডেনসিটি এবং ৯০ Hz রিফ্রেশ রেট পাওয়া যাবে।

অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করা Realme 10 5G ফোনটিতে মিডিয়াটেকের Dimensity 700 প্রসেসর ব্যবহার করা হয়েছে যা শক্তিশালী 5G সাপোর্ট করবে এবং শক্তিশালী প্রসেসর হওয়ায় সহজেই গেমিং এবং মাল্টিটাস্কিং করা যাবে।

৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সাথে ২ + ২ মেগাপিক্সেলের লেন্স ও ম্যাক্রো শ্যূটারের সমন্বয়ে প্রোপার লাইটিংয়ে ন্যাচারাল কালারে ছবি তুলতে পারবেন। ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও একই রকম সুবিধা দিবে। Realme 10 5G ফোনটিতে ১০৮০ পিক্সেলে ভিডিও ধারন করা যাবে।

৮/১২৮ জিবি, ৮/২৫৬ জিবি এই দুইটি ভ্যারিয়েন্ট মার্কেটে আনা হয়েছে। যারা ভারী গেম খেলতে ও প্রচুর মাল্টিটাস্কিং করতে চান তাদের জন্য অবশ্যই ৮/২৫৬ জিবি ভ্যারিয়েন্ট বেশী ইউজার ফ্রেন্ডলী হবে।

আরো পড়ুন:  রেডমি মোবাইলের দাম | Best 7 Redmi Mobile Price in 2023

Realme 10 5G ফোনে 5000 mAh ব্যাটারি ব্যাকআপ রয়েছে। চার্জ করার জন্য রয়েছে 33W চার্জার থাকবে, যা দিয়ে মাত্র ৩০ মিনিটে ৫০% চার্জ করা যাবে!

Realme 10 5G ফোনের বর্তমান দাম ২২,০০০ টাকা।

Realme 10 5G মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর MediaTek MT6833 Dimensity 700, Octa core 7nm
ডিসপ্লে 6.6 inches IPS LCD ডিসপ্লে, 85.0% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০+২+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh, 33W Fast Charging
স্টোরেজ ৮/১২৮ জিবি, ৮/২৫৬ জিবি

3. Realme 10 Pro

২৫ হাজার টাকার মধ্যে ভালো রিয়েলমি মোবাইল

২৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ তালিকার ৩ নং এ আছে রিয়েলমি ১০ প্রো মোবাইল। ফোনটিতে Qualcomm Snapdragon 695 প্রসেসর ব্যবহার করা হয়েছে। অন্যান্য রিয়েলমি মোবাইল এর মতো এটিও একটি বিগ স্ক্রিণ মোবাইল। ৬.৭২ ইঞ্চির IPS LCD ডিসপ্লে ব্যবহার করলেও 120 Hz হাই রিফ্রেশ রেট পাওয়া যাবে। Realme 10 Pro ৮/২৫৬ জিবি, ১২/২৫৬ জিবি দুইটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে।

ব্যাক ক্যামেরায় ১০৮ মেগাপিক্সেলের অনেক পাওয়ারফুল মেইন শ্যূটার রয়েছে। তবে সাথে থাকা ক্যামেরাটি মাত্র ২ মেগাপিক্সেলের। যা ১০৮ মেগাপিক্সেলের পাশে খুবই অসামঞ্জস্যপূর্ণ।  ফোনটি ব্যাকআপ দেওয়ার জন্য 5000 mAh এর লিথিয়াম ব্যাটারি এবং 33W এর চার্জার রয়েছে।

Realme 10 Pro মোবাইলের বর্তমান দাম ২৫,০০০ টাকা।

Realme 10 Pro মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর Qualcomm SM6375 Snapdragon 695 5G, Octa core 6nm
ডিসপ্লে 6.72 inches IPS LCD ডিসপ্লে, 89.2% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ১০৮ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh, 33W Fast Charging
স্টোরেজ ৮/২৫৬ জিবি, ১২/২৫৬ জিবি

4. Samsung Galaxy F13

২৫০০০ টাকার মধ্যে ভালো স্মার্টফোন

Best phone under 25000 in BD তালিকায় ৪নং এ আছে স্যামসাংয়ের জনপ্রিয় গ্যালাক্সি সিরিজ এর F13 ফোন। এবছরের জুন মাসে Watarfall Blue, Sunrise Copper, Nightsky Green এই তিনটি কালার ভ্যারিয়েন্টে ফোনটি বাজারে এসেছে। ফোনের ব্যাকপার্টের আকর্ষণীয় কালার ও ডিজাইন প্রিমিয়াম একটি ফীল দেওয়ার জন্য যথেষ্ট।

Samsung Galaxy F13 ফোনে সেকেন্ডারি নয়েজ ক্যানসেলেশন মাইক রয়েছে যা এই বাজেটের অন্যান্য ফোনগুলোতে পাওয়া যায় না।

Samsung Galaxy F13 ফোনে 400 ppi ডেনসিটির একটি ৬.৬ ইঞ্চি PLS LCD ফুল এইচডি+ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যা পুরোপুরি ক্লিয়ার ছবি ও ভিডিও দেখতে সহায়ক হবে। ডিসপ্লে প্রটেকশন দেওয়ার জন্য রয়েছে Corning Gorilla Glass 5.

ফোনটিতে স্যামসাংয়ের নিজস্ব অপটিমাইজ করা প্রসেসর Exynos 850 ব্যবহার করা হয়েছে। যা ব্যাটারির চার্জ কম বার্ণ করে থাকে।

স্যামসাংয়ের F13 ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এর 6000 mAh এর ব্যাটারি। যারা লম্বা সময় ব্যাটারি ব্যাকআপকে অধিক গুরুত্ব দেন তাদেরকে ফোনটি ১০০% আকর্ষণ করবে।

স্টোরেজের বিবেচনায় ২টি ভ্যারিয়েন্ট রয়েছে। ৪/৬৪ জিবি, এবং ৪/১২৮ জিবি ভ্যারিয়েন্ট। যেহেতু RAM মাত্র ৪ জিবি তাই হেভি ইউজ করার মতো ফোন এটি না। এবং গেমিংয়ের ক্ষেত্রে মিডিয়াম গ্রাফিক্সে নরমাল গেমগুলো ভালোভাবে খেলা যাবে।

Samsung Galaxy F13 মোবাইলের বর্তমান মূল্য ২৩,৩৯৯ টাকা।

Samsung Galaxy F13 মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর Exynos 850, Octa core 8nm
ডিসপ্লে 6.6 inches PLS LCD ডিসপ্লে, 82.5% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০+৫+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 6000 mAh, Fast Charging 15W
স্টোরেজ ৪ / ৬৪ জিবি, ৪ / ১২৮ জিবি

5. Samsung Galaxy M13 5G – 21000

২৫০০০ টাকার মধ্যে ভালো স্যামসাং মোবাইল ২০২৩

25000 price mobile in Bangladesh তালিকার ৫ নং এ আছে Samsung Galaxy M13 5G. যদি ২০ হাজার টাকার মধ্যে ভালো ফোন নিতে চান, তাহলে স্যামসাংয়ের এই ফোনটি আপনার জন্য ভালো অপশন। মিডিয়াটেকের Dimensity 700 প্রসেসরটি এই ফোনের সবচেয়ে আকর্ষণীয় দিক। পাওয়ারফুল এই প্রসেসরটি 5G সাপোর্টেড। সাধারন গেমগুলো স্মুথলি খেলা যায়। ফোন খুব একটা গরম হয় না।

৬.৫ ইঞ্চির PLS LCD ডিসপ্লের সাথে 90Hz রিফ্রেশ রেট কন্টেন্টগুলো সুন্দরভাবে দেখার জন্য যথেষ্ট। ডিসপ্লেকে প্রোটেকশন দেওয়ার জন্য Corning Gorilla Glass 3 ব্যবহার করা হয়েছে।

ফোনের ব্যাকপার্টে ৫০+২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যা দিনের আলোয় ন্যাচারাল কালারে ছবি দিতে পারে। মাঝে মাঝে কালার কিছুটা বুস্ট করলেও সবমিলিয়ে ছবির কোয়ালিটি যথেষ্ট ভালো পাওয়া যাবে। ভিডিওগ্রাফির ক্ষেত্রে ফুল এইচডি+ রেজ্যুলেশনে ভিডিও করতে পারবেন।

সেকেন্ডারি নয়েজ ক্যানসেলেশান মাইক্রোফোন থাকায় সাউন্ড কোয়ালিটিও যথেষ্ট ভালো। ব্যাকআপ দেয়ার জন্য 5000 mA ব্যাটারি রয়েছে।

আরো পড়ুন:  ২০টি কম দামে ভালো ফোন | 12000 টাকার মধ্যে ভালো ফোন 2023

Samsung Galaxy M13 5G ফোনটির দাম ২১,০০০ টাকা।

Samsung Galaxy M13 5G মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর MediaTek MT6833 Dimensity 700, Octa core 7nm
ডিসপ্লে 6.5 inches PLS LCD ডিসপ্লে, 81.1% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh, Fast Charging 15W
স্টোরেজ ৪/৬৪ জিবি, ৬/১২৮ জিবি

6. Oneplus Nord N20 5G

২৫০০০ টাকার মধ্যে গেমিং মোবাইল ২০২৩

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ বাংলাদেশ তালিকার অন্যতম প্রিমিয়াম ডিজাইন সম্বলিত ফোন ওয়ানপ্লাস Nord N20 5G মোবাইল ফোন। ৬.৪৩ ইঞ্চির PLS LCD ডিসপ্লেতে ৪০৯ ppi Density ও হাই রিফ্রেশ রেট পাওয়া যাবে। তাই ব্রাইটনেস, শার্পনেস এবং কালার কোয়ালিটি অবশ্যই ভালো হবে।

ফোনের ব্যাকপার্টে আকর্ষণীয় লুকসের সাথে ট্রিপল ক্যামেরা রয়েছে। ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল লেন্স+২ মেগাপিক্সেলের মাইক্রো লেন্স+২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর পর্যাপ্ত আলোতে আকর্ষনীয় ছবি তুলতে সক্ষম।

ভিডিও শ্যুটের ক্ষেত্রে স্ট্যাবলভাবে ভিডিও শ্যূট করা যাবে। তাই ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফির শখ থাকলে তা পূরণ করার জন্য এই ফোনটি রিকমেন্ড করার মত।

অন্যান্য মিড বাজেটের ফোনের মতো এই ফোনেও Qualcomm Snapdragon 695 5G প্রসেসর ব্যবহার করা হয়েছে। এজন্য এটি মাল্টিটাস্কিং, ফটো ও ভিডিও এডিটিং করার উপযোগী ফোন।

হেভি গেমগুলোও স্মুথলী খেলা যাবে। তাই ওয়ানপ্লাস এর এই ফোনটি যারা ২৫০০০ টাকার মধ্যে ভালো গেমিং ফোন খুঁজছেন সেসব গেমারদের পছন্দের তালিকায়ও জায়গা করে নিবে।

Oneplus Nord N20 5G মোবাইল মূল্য ২৫,৯৯০ টাকা।

Oneplus Nord N20 5G মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর Qualcomm SM6375 Snapdragon 695 5G, Octa core 6nm
ডিসপ্লে 6.43 inches PLS LCD ডিসপ্লে, 85.3% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৬৪+২+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 4500 mAh, Fast Charging 33W
স্টোরেজ ৬ / ১২৮ জিবি

7. Xiaomi Redmi Note 11E Pro

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ তালিকার ৭ নং এ আছে Redmi Note 11E Pro স্মার্টফোন। Graphite Gray, Polar White, Atlantic Blue তিনটি কালার ভ্যারিয়েন্টে শাউমি তাদের Note 11E Pro ফোনটি লঞ্চ করেছে। ফোনের সামনের অংশে ৬.৬৭ ইঞ্চির বড় একটি Super AMOLED ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা ১২০ Hz রিফ্রেশ রেট এবং ৩৯৫ ppi ডেনসিটি সম্পন্ন।

কোয়ালকমের Snapdragon 695 5G প্রসেসরটি এই বাজেটের জন্য খুবই ভালো অপশন, যা খুব ভালো স্মুথ মাল্টিটাস্কিং এবং গেমিং পারফর্মেন্স দিবে।

ফোনের পেছনে LED Flash ট্রিপল ক্যামেরা রয়েছে। ১০৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সাথে ৮+২ মেগাপিক্সেলের সমন্বয়ে খুব ভালো ও চমৎকার সব ছবি তুলতে পারবেন। সেলফির জন্য সামনের দিকে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা দিয়ে অনায়াসে ১০৮০ পিক্সেল ভিডিওগ্রাফি করা যাবে।

৬/১২৮ জিবি, ৮/২৫৬ জিবি এর RAM এবং ROM সম্পন্ন দুটি ভ্যারিয়েন্ট বাজারে পাওয়া যাবে। তবে, হেভি ইউজের ক্ষেত্রে বেটার এক্সপেরিয়েন্স পাওয়ার জন্য ৮/২৫৬ জিবি ভ্যারিয়েন্টট ভালো হবে।

5000 mAh এর ব্যাটারির সাথে 67W এর অত্যন্ত শক্তিশালী চার্জার রয়েছে। শাউমি দাবী করছে এই চার্জার দিয়ে ৫০% চার্জ করতে সময় লাগবে মাত্র ১৫ মিনিট! আর ১০০% চার্জের জন্য মাত্র ৪২ মিনিট সময় লাগবে!

Xiaomi Redmi Note 11E Pro মোবাইলের দাম ২৩,৯৯০।

Xiaomi Redmi Note 11E Pro মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর Qualcomm SM6375 Snapdragon 695 5G, Octa-core 6nm
ডিসপ্লে 6.67 inches Super AMOLED ডিসপ্লে, 86.0% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ১০৮+৮+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh
স্টোরেজ ৬/১২৮ জিবি, ৮/২৫৬ জিবি

8. Xiaomi Redmi Note 11E Pro+ 5G

২০ থেকে ২৫ হাজার টাকার ফোন ২০২৩

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ তালিকার ৮নং স্থান দখল করেছে শাউমি রেডমি নোট 11E Pro+ 5G ফোন। 5G নেটওয়ার্ক সম্পন্ন শাওমি রেডমি ফোনটি এবছরের মার্চ মাসে ৩টি কালারে বাজারে আসে। প্রসেসর হিসেবে জনপ্রিয় কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসরটি ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ৩৯৫ ppi ডেনসিটি সমৃদ্ধ এবং ১২০ Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লেটির প্রোটেকশন দেওয়া হয়েছে Corning Gorilla Glass 5 দিয়ে।

ফোনের ব্যাকপার্টে উচ্চক্ষমতা সম্পন্ন ১০৮+৮+২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্য আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপ দেয়ার জন্য 5000 mAh ব্যাটারির সাথে ৬৭ ওয়াটের চার্জার পাবেন যা দিয়ে মাত্র ১৫ মিনিটে ৫০% চার্জ করা সম্ভব।

Xiaomi Redmi Note 11E Pro+ 5G মোবাইলের বর্তমান প্রাইস ইন বাংলাদেশ – ২৪,৯৯০ টাকা।
Xiaomi Redmi Note 11E Pro+ 5G মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর Qualcomm SM6375 Snapdragon 695 5G, Octa core 6nm
ডিসপ্লে 6.67 inches Super AMOLED ডিসপ্লে, 86.0% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ১০৮+৮+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh
স্টোরেজ RAM -৬, ৮ জিবি; ROM – ৬৪, ১২৮, ২৫৬ জিবি
আরো পড়ুন:  সেরা ১৫টি 15000 টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ ২০২৩

9. Xiaomi Redmi Note 11S 5G

25000 price mobile in bangladesh

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ বাংলাদেশ তালিকার ৯ নম্বরে আছে শাউমি রেডমি নোট 11S 5G ফোন। স্মার্টফোনটির ব্যাকপার্ট দেখলে কিছুটা গ্লাসি ইফেক্ট পাওয়া যায়। কিন্তু এটি প্লাস্টিক দিয়ে খুব সুন্দর ফিনিশিং এর সাথে তৈরি করা হয়েছে।

ফোনের ফ্রন্ট পার্টের ৬.৬ ইঞ্চি ডিসপ্লেটি থেকে ৯০ Hz রিফ্রেশ রেট পাওয়া যায়। ডিসপ্লেকে Corning Gorilla Glass 3 দিয়ে প্রটেকশন দেয়া হয়েছে।

Xiaomi Redmi Note 11S 5G ফোনে মিডিয়াটেক Dimensity 810 5G প্রসেসর ব্যবহার করা হয়েছে। এজন্য ফোনের হিটিং ইস্যু প্রায় নাই বললেই চলে।

ব্যাক ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সাথে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যূটার রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

LED Flash সম্পন্ন এই ক্যামেরাগুলো দিয়ে সর্বোচ্চ ১০৮০ পিক্সেলের ভিডিও শ্যূট করা যাবে। তাছাড়া, একটি স্টেরিও স্পিকার থাকায় সাউন্ড কোয়ালিটিও খুব ভালো পাওয়া যাবে।

৪/৬৪ জিবি ও ৬/১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকলেও হেভি ইউজ ও গেমিং করার ইচ্ছা থাকলে ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টটিই রিকমেন্ড করবো।

Midnight Black, Twilight Blue এবং Star Blue এই তিনটি কালারে Xiaomi Redmi Note 11S 5G মার্কেটে পাওয়া যাচ্ছে।

Xiaomi Redmi Note 11S 5G মোবাইলের দাম ২৪,৯৯০ টাকা।

Xiaomi Redmi Note 11S 5G মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর MediaTek Dimensity 810 5G, Octa core 6nm
ডিসপ্লে 6.6 inches IPS LCD ডিসপ্লে, 84.8% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০+৮+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5000 mAh, Fast Charging 33W
স্টোরেজ ৪/৬৪ জিবি, ৬/১২৮ জিবি

10. Xiaomi Redmi Note 11T Pro

25 হাজার টাকার মধ্যে ভালো ফোন

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ তালিকার ১০ নম্বরে আছে Xiaomi Redmi Note 11T Pro ফোন। Blue, Silver, Black তিনটি কালারে শাউমি রেডমির নতুন ফোন Redmi Note 11T Pro বাজারে আসে। ৬.৬ ইঞ্চির IPS LCD প্যানেলটিতে ৪০৭ ppi ডেনসিটি এবং ১৪৪ Hz এর উচ্চ রিফ্রেশ রেট থাকায় হাই কোয়ালিটির ভিডিও সুন্দরভাবে উপভোগ করতে পারবেন।

ফোনটি অপারেটিং সিস্টেম হিসেবে এন্ড্রয়েড ১২ রান করছে। তাছাড়া, মিডিয়াটেকের Dimensity 8100 প্রসেসর ব্যবহার করার ফলে ব্যবহারের ক্ষেত্রে বেটার এক্সপেরিয়েন্স পাওয়া যাবে।

এই ফোনের অন্যতম আকর্ষণীয় দিক এর শক্তিশালী ক্যামেরা মডিউল। ৬৪+৮+২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা ও সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Xiaomi Redmi Note 11T Pro ফোন দিয়ে সর্বোচ্চ 4K পিক্সেলের ভিডিও ধারন করা যাবে। সচরাচর ২৫০০০ টাকা বাজেটের ফোনগুলোতে এই সুবিধা পাওয়া যায় না। তাই, ফটোগ্রাফি ও প্রফেশনাল ভিডিওগ্রাফি করার জন্য বেস্ট চয়েজ হতে পারে Xiaomi Redmi Note 11T Pro ফোন।

ফোনটির ৬/১২৮ জিবি, ৮/২৫৬ জিবি দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। দুটি দিয়েই হেভি ইউজ ও গেমিং করা যাবে। পাওয়ার ব্যকাআপের জন্য ৫০৮০ mAh ব্যাটারি এবং চার্জের জন্য ফোনের সাথে 67W এর একটি পাওয়ারফুল চার্জার রয়েছে।

Xiaomi Redmi Note 11T Pro মোবাইলের বর্তমান মূল্য ২৪,৯৯০ টাকা।

Xiaomi Redmi Note 11T Pro মোবাইল স্পেসিফিকেশন:
প্রসেসর MediaTek Dimensity 8100, Octa core 5nm
ডিসপ্লে 6.6 inches IPS LCD ডিসপ্লে, 85.1% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৬৪+৮+২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন 4K, 1080, 720 পিক্সেল
সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
ব্যাটারি Lithium Polymer 5080 mAh
স্টোরেজ ৬/১২৮ জিবি, ৮/২৫৬ জিবি

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ নিয়ে শেষ কথা

আজকের ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ বাংলাদেশ তালিকায় শুধুমাত্র এবছর রিলিজ করা সেরা ব্র্যান্ডগুলোর ২৫ হাজার টাকার মধ্যে ভালো ফোনগুলোর দাম এবং সুবিধা ও অসুবিধা তুলে ধরার চেষ্টা করেছি। এখন আপনার প্রয়োজনীয়তা, পছন্দ ও ফিচারের উপর নির্ভর করে আপনার ইচ্ছা অনুযায়ী ফোন বাছাই করতে পারবেন।

তবে যারা ১৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন কিংবা আরো কম দামে ভালো ফোন কিনতে চান, অথবা সেরা গেমিং ফোন খোঁজ করে থাকেন, তাহলে আমাদের অন্যান্য তালিকা দেখে নিন।

আশাকরি, ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন তালিকাটি আপনাকে নির্ধারিত বাজেটের মধ্যে সেরা মোবাইল কিনতে সহায়ক হবে।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top