২০ টি কম দামে ভালো উপহার | Cheap Gift Ideas

কম দামে ভালো উপহার

আপনি কি কম দামে ভালো উপহার কেনার কথা ভাবছন? বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে প্রিয়জনকে খুশি করতে আমরা উপহার কিনে থাকি। তবে, কম দামে বিয়ের উপহার কোনটা ভালো হবে, প্রিয়জন খুশি হবে সেই ভাবনা আমাদের সকলকেই চিন্তিত করে। তাছাড়া, দামী উপহার কেনা সম্ভব না হলে কম দামে ভালো উপহার কি হতে পারে সেই আইডিয়া পাওয়াও গুরুত্বপূর্ণ।

আপনি আপনার বাবা, মা, ভাই, বোন, স্ত্রী অথবা অন্য যেকোন আত্মীয়কে উপহার দিয়ে খুশি করতে পারবেন এমন সব কম দামে ভালো উপহার নিয়েই সাজানো হয়েছে আজকের আর্টিকেল।

আজ আমরা এই আর্টিকেলে কম দামে ২০ টি ভালো উপহার নিয়ে আলোচনা করব। আপনি যেন আপনার সাধ্যের মধ্য আপনার প্রিয়জনকে উপহার দিতে পারেন সেই উদ্দেশ্যে এখানে বাছাই করা উপহার তালিকার অধিকাংশ গিফট এর মূল্য ১০০০ টাকার মধ্যে।

পূর্বে যেমন ছেলেদের গিফট আইটেম মেয়েদের গিফট আইটেম নিয়ে আলোচনা করেছিলাম, তেমনি আজ আপনাদের সাথে কম দামে ২০ টি ভালো উপহার নিয়ে আলোচনা করব।

যারা উপহার কেনার বাজেট নিয়ে চিন্তিত, কম দামে ভালো উপহার পাওয়া যাবে কি না ভাবছেন, তাহলে আপনাকে আশ্বস্ত করতে চাই, কম দামে অবশ্যই ভালো মানের উপহার ক্রয় করতে পারবেন। তবে, আপনাকে গিফট ক্রয় করার আগে কিছু বিষয়ের দিকে লক্ষ্য রাখতে হবে, যেমন;

  • তার কি ধরনের উপহার পছন্দ
  • উপহারে উপযোগীতা কতটুকু
  • তার কাছে কি এই উপহার আগে থেকে আছে কি না
  • সে কি রং পছন্দ করে।

২০ টি কম দামে ভালো উপহার | Best Gifts at Low Prices

এক নজরে কম দামে ভালো উপহার তালিকা দেখে নিন;

  1. ক্যাজুয়াল হাতঘড়ি
  2. চামড়ার ওয়ালেট
  3. প্রিয় লেখকের বই
  4. পারফিউম
  5. সানগ্লাস
  6. টি-শার্ট
  7. শেভিং কিটস
  8. ফটোফ্রেম
  9. ডায়েরি
  10. চকলেট
  11. বোতল লাইট
  12. ফুলদানি
  13. সিরামিক মগের সেট
  14. শাড়ি
  15. রিচার্জেবল মিনি ফ্যান
  16. ডিনার সেট
  17. ননস্টিকি ফ্রাইপ্যান
  18. শোপিস
  19. নেকলেস সেট
  20. বুক হোল্ডার

1. ক্যাজুয়াল হাতঘড়ি

কম দামে হাত ঘড়ি উপহারভালো উপহার তালিকা হবে আর পছন্দের ক্যাজুয়াল হাতঘড়ি থাকবে না, তা কিভাবে হয়। যদিও বর্তমানে সময় দেখার জন্য কেউ হাতঘড়ি পরে না। তবে ফ্যাশন সচেতন সকল নারী পুরুষই নিজেকে আরও স্মার্ট এবং স্টাইলিশ দেখানোর জন্য হাত ঘড়ি ব্যবহার করেন।

বর্তমানে বাজারে অনেক মডেলের হাতঘড়ি পাওয়া গেলেও তার পছন্দমত হাতঘড়ি উপহার দেওয়াটা একটা চ্যালেঞ্জের বিষয়। তবে, কালো কিংবা চকলেট কালার ব্যান্ড এর ঘড়ি প্রায় সকলেরই পছন্দ। বাজারে ৮০০ টাকা থেকে ১ হাজার টাকার মধ্যে মোটামুটি ব্রান্ডের ক্যাজুয়াল হাতঘড়ি পাওয়া যায়।

2. ওয়ালেট

কম দামে ওয়ালেট উপহারটাকা, কার্ড সহ বিভিন্ন ধরনের ডকুমেন্ট হাতের নাগালে রাখতে চামড়ার ওয়ালেট বা মানিব্যাগ সব বয়সী নারী পুরুষই ব্যবহার করেন। তাই, প্রত্যেক ছেলে বা মেয়েদের একটি প্রয়োজনীয় ব্যবহারযোগ্য অথচ কম দামে ভালো উপহার হলো চামড়ার ওয়ালেট।

Related:  মেয়েদের পছন্দের ১০ টি গিফট : জন্মদিনের গিফট আইটেম

একটি কথা প্রচলিত আছে, “কোন পুরুষ ততক্ষণ ওয়ালেট পরিবর্তন করেন না, যতক্ষণ না কোন নারী তাকে উপহার দিচ্ছেন”।

সুতরাং, আপনি যদি প্রশ্ন করেন, কি গিফট দিলে ছেলেরা বেশি খুশি হয়, তাহলে অবশ্যই তালিকার প্রথম দিকে থাকবে ওয়ালেট।

৬০০- ১০০০ টাকার মধ্যে বিভিন্ন নামী দামী ব্রান্ড (যেমন এপেক্স, লোটো, বাটা) এর ওয়ালেট কিনতে পাওয়া যায়।

3. প্রিয় লেখকের বই

কম দামে ভালো বই গিফটবই পড়তে কে না পছন্দ করে আর তা যদি হয় প্রিয় লেখকের বই তো আর কোন কথাই নেই। শিশু থেকে বৃদ্ধ বয়সের সকল বয়সের লোকই প্রিয় লেখকের বই উপহার পেতে পছন্দ করেন।

বয়স ও ব্যক্তি ভেদে পছন্দের লেখক ও বই এর ধরণ আলাদা হয়ে থাকে যেমন; আপনি যদি কোন বাচ্চাকে তার পছন্দের রুপ কথার গল্প, ঠাকুরমার ঝুলির গল্পের মত মজাদার বই পেলে খুশি হবে।

আবার আপনি যদি প্রাপ্ত বয়স্ক লোকের বই উপহার দিতে চান তবে আপনাকে রোমান্টিক উপন্যাস, ভ্রমণ বিষয়ক বই, থ্রিলার বই, রান্না শেখার বই, জীবনী, মনীষীদের জীবনী বিষয়ক বই ইত্যাদি পছন্দ করে থাকেন।

কাউকে তার পছন্দের বই উপহার দেওয়ার কথা চিন্তা করলে তার প্রিয় লেখকের নাম শুনে নিবেন তাহলে আপনার বই বাছাই করতে সুবিধা হবে।

কম দামে ভালো বই উপহার করতে খরচ হবে ১০০ থেকে ৪০০ টাকা।

4. পারফিউম

কম দামে পারফিউম উপহারছেলে বা মেয়ে সবাই পারফিউম উপহার পেতে পছন্দ করে। ছেলে-মেয়েরা সকলেই বাইরে বের হওয়ার সময় পারফিউম ব্যবহার করেন। তাই, আপনি যদি কাউকে কম দামে ভালো উপহার দিতে চান তাহলে পারফিউম গিফট করতে পারেন।

বাজারে অনেক ধরনের পারফিউম কিনতে পাওয়া যাবে। ভালো মানের পারফিউম ক্রয় করতে ২৫০ টাকা থেকে ১০০০ টাকা খরচ হবে।

5. সানগ্লাস

কম দামে ভালো সানগ্লাস গিফটছেলেরা নিজেদের আরও বেশী স্টাইলিশ থাকার জন্য সানগ্লাস ব্যবহার করে থাকেন। তাছাড়া, রোদের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচতেও এখন প্রায় সব বয়সী মানুষ সানগ্লাস ব্যবহার করে থাকেন। এখন ছেলেদের পাশাপাশি মেয়েরাও সানগ্লাস ব্যবহার করতে পছন্দ করছেন।

তাই, আপনি যদি কোন মেয়ে বা ছেলেকে কম দামে ভালো উপহার দিতে চান তাহলে আপনি ভালো ডিজাইনের সানগ্লাস উপহার দিতে পারেন।

যাকে সানগ্লাস উপহার দিবেন তার কাছ থেকে আগে জেনে নিবেন, সে কি কালারের ফ্রেমের চশমা পছন্দ করে কোন ডিজাইনে সানগ্লাস সেই ব্যাপারে জেনে নিবেন। তবে, বেশীরভাগ ছেলেরা কালো ফ্রেমের সানগ্লাস পরতে পছন্দ করে থাকেন।

একটি কোয়ালিটি সানগ্লাস কিনতে ৫০০ থেকে ১০০০ টাকা খরচ হবে।

6. টি-শার্ট

কম দামে টি-শার্ট গিফটছেলেরা টি-শার্ট পরতে সবসময়ই পছন্দ করে। আপনার বাবা, বড় ভাই, ছোট ভাই কিংবা প্রিয়জনকে ভালোমানের ব্রান্ড টি-শার্ট উপহার দেন তাহলে সে অবশ্যই খুশি হবে।

টি-শার্ট কেনার আগে তার কালার চয়েস সম্পর্কে জেনে নেওয়ার চেষ্টা করবেন, এবং অবশ্যই তার টি-শার্ট সাইজ জেনে নিতে হবে।

বাজারে কম দামে ভালো উপহার হিসেবে ব্রান্ড টি-শার্ট কিনতে খরচ হবে ৪০০ থেকে ১০০০ টাকা।

7. শেভিং কিটস

কম দামে শেভিং কিটস গিফটমুখে দাঁড়ি বা গোঁফ আছে অথচ সে যদি নিয়মিত শেইভ করে তাহলে, তাকে শেভিং কিটস উপহার দিতে পারেন, সে এই উপহারটি পেলে নিশ্চয়ই অনেক খুশি হবে।

বাজারে ৮০০ থেকে ১২০০ টাকার মধ্যেও ভালোমানের শেভিং কিটস পাওয়া যায়।

8. ফটোফ্রেম

কম দামে ভালো ফটোফ্রেম গিফটছবি ফটোফ্রেমে বাঁধাই করে রাখতে সকলেই পছন্দ করি। আপনি যদি কম দামে কি ভালো উপহার দেওয়া যায় তা ভেবে থাকেন, তাহলে নিশ্চিন্তে প্রিয় মানুষকে ফটোফ্রেম উপহার দিতে পারেন।

Related:  সেরা ১০টি ছেলেদের গিফট আইটেম | Gift Ideas For Men

ফটোফ্রেম কিনতে কম টাকা খরচ হলেও এটা কোনভাবেই কম দামী উপহার নয়। তবে এজন্য আরেকটু কষ্ট করে নিজেদের স্মৃতিবিজরিত কোন ছবি, বা সুন্দর কোন প্রাকৃতিক দৃশ্য প্রিন্ট করে ফটোফ্রেমে বাঁধাই করে নিন।

৫০০ থেলে ৬০০ টাকার মধ্যে ভালো কোয়ালিটি ফটোফ্রেম কিনতে পারবেন।

9. ডায়েরি

কম দামে ভালো ডায়েরী গিফটকোন কিছু লিখে রাখার জন্য ডায়েরি ব্যবহার করা হয়। সাধারণত নিজের সাথে ঘটে যাওয়া কোন স্পেশাল মুহুর্ত ধরে রাখতেই মেয়েরা ডায়েরী ব্যবহার করে। এখন মোবাইলেই নোটপ্যাড রয়েছে, তাই ডায়েরী রাখার অভ্যাসও কমে যাচ্ছে। তবে এখনো অনেক মেয়ে আছে, যারা পার্সোনাল ডায়েরি লিখতে ভালবাসেন।

তাই, আপনার প্রিয় মানুষকে কম দামে ভালো উপহার দিতে চাইলে খুব ভালো মানের একটি ডায়েরি উপহার দিতে পারেন।

স্টাইলিশ ডায়েরির দাম ৫০০ থেকে ৭০০ টাকা।

10. চকলেট

কম দামে ভালো চকলেট বক্স গিফটবাচ্চারা সবচেয়ে বেশি চকলেট খেতে পছন্দ করে। তবে মেয়েদের খুশি করতেও উপহার হিসেবে চকলেট এর জুড়ি মেলা ভার।

আপনি যদি আপনার ছোট ভাই বা বোনকে এক বক্স চকলেট উপহার দেন তাহলে তার চোখ নিঃসন্দেহে খুশিতে চকচক করে উঠবে।

মেয়ে বান্ধবী বা স্ত্রীকে খুশি করতেও চকলেট খুবই কার্যকরী উপহার।

কোয়ালিটি ও সাইজভেদে এক বক্স চকলেটের দাম ২০০ থেকে ১০০০ টাকা।

11. বোতল লাইট

কম দামে বোতল লাইট উপহারসাধারণত কোন অনুষ্ঠানে ডেকোরেশনের কাজে ব্যবহার করা হয় বোতল লাইট। তবে এখন অনেকেই পড়ার টেবিলে এবং বেডরুমে বোতল লাইট রেখে রুমের সৌন্দর্য্য বৃদ্ধি করতে পছন্দ করেন। বিশেষ করে মেয়ে এবং টিনএজ এর ছেলে-মেয়েরা এটা উপহার পেলে সবচেয়ে বেশি খুশি হবে।

তাই, আপনি চাইলে আপনার কাছের বন্ধু/বান্ধবীদের অথবা আপনার ছোট ভাই-বোনদের কম খরচে এই বোতল লাইট উপহার দিয়ে খুশি করতে পারেন।

যদি আপনার কাছে বোতল থাকে তাহলে শুধু লাইট কিনতে হবে। কাঁচের আকর্ষনীয় বোতল না থাকলে বোতল কিনতে ১০০ থেকে ২০০ টাকা খরচ হবে। এবং লাইট কিনতে আরো ১২০-২০০ টাকা খরচ হবে।

12. ফুলদানি

কম দামে ফুলদানি উপহারফুলদানি কম দামে আরো একটি ভালো গিফট আইডিয়া। আপনার বাগানপ্রেমী প্রিয় মানুষ কিংবা ছোট ভাই-বোনদের খুশি করতে ফুলদানি উপহার দিতে পারেন।

বাজারে অনেক ধরনের ফুলদানি পাওয়া যায়। তবে গিফট দেওয়ার জন্য অবশ্যই ফুলদানিকে আকর্ষনীয় হওয়া চাই।

ভালো কোয়ালিটির সুন্দর ডিজাইনের একটি ফুলদানি কিনতে ২০০ থেকে ৫০০ টাকা খরচ হবে।

13. সিরামিক মগের সেট

কম দামে বিয়ের উপহারবিয়ের অনুষ্ঠানে এখনো কম দামে ভালো উপহার সিরামিক মগের সেট বেশ জনপ্রিয়। বিয়ে বাড়ি ছাড়াও এই উপহার বিভিন্ন অনুষ্ঠানে দেওয়া যেতে পারে।

কম দামের ভালো উপহারকে অমূল্য করে তুলতে আর একটু কষ্ট করে মগের উপর কোন ভালো ছবি (যাকে উপহার দিবেন, তার সাথে স্মৃতি বিজরিত) বা লেখা প্রিন্ট করে দিন।

বাজারে বিভিন্ন মডেল ও দামের সিরামিক মগ সেট পাওয়া যাবে। তবে অধিকাংশ সিরামিক মগের সেট এর দাম ৭০০ থেকে ১০০০ টাকা।

14. শাড়ি-কম দামে ভালো উপহার

কম দামে শাড়ি গিফটবাঙালি মেয়ে মাত্রই শাড়ি পছন্দ করেন। মা, বোন কিংবা প্রিয় মানুষকে শাড়ি উপহার দিলে তিনি খুশি হবেন না, এমনটা হতেই পারেনা।

আপনি যদি কম দামে কোন মেয়েকে ভালো উপহার দিতে চান, তাহলে উপহার হিসেবে শাড়ি আপনার জন্য সবচেয়ে নিরাপদ।

Related:  সেরা ১০টি ছেলেদের গিফট আইটেম | Gift Ideas For Men

যেহেতু আপনার বাজেট কম, তাই সুতি কিংবা জামদানি শাড়ি কিনতে হবে। ৮০০ থেকে ১৫০০ টাকায় আড়ং এর মতো বিভিন্ন ব্রান্ড সুতি শাড়ি পেয়ে যাবেন।

15. রিচার্জেবল মিনি ফ্যান

ছাত্রদের জন্য রিচার্জেবল মিনি ফ্যান উপহাররিচার্জেবল ফ্যানের বিশেষত্ব হচ্ছে কারেন্ট ছাড়াও অনেকক্ষণ এই ফ্যান ব্যবহার করা যায়। এতে রয়েছে মিনি ব্যাটারি যার সাহায্য অনেক্ষণ ধরে ফ্যান চলে থাকে।

এই গরমে ছাত্র-ছাত্রী কাউকে উপহার হিসেবে রিচার্জেবল মিনি ফ্যান দেওয়াটা খুবই ইউনিক আইডিয়া অথচ তার জন্য প্রয়োজনীয়।

ভালো কোয়ালিটির একটি রিচার্জেবল ফ্যানের দাম ৮০০ থেকে ১০০০ টাকা।

16. ডিনার সেট

কম দামে ডিনার সেট উপহারবিয়ের অনুষ্ঠানে সবচেয়ে জনপ্রিয় উপহার ডিনার সেট। বিয়ের উপহার কি দেওয়া যায় তা যদি ভেবে না পান তাহলে আপনিও ডিনার সেটের দিকে হাত বাড়াতে পারেন। নতুন বিবাহিত সংসারের জন্য ডিনার সেট বেশ কাজেও লাগবে।

প্লেট পিরিচ এসবের সংখ্যার উপর নির্ভর করে ডিনার সেট বিভিন্ন প্রকার হয়। রয়েছে কাঁচ ও সিরামিক এর ডিনার সেট।

ডিনার সেট কিনতে ২০০০-৫০০০ টাকা খরচ হবে।

17. ননস্টিকি ফ্রাইপ্যান

কম দামে বউকে গিফটননস্টিকি ফ্রাইপ্যান রান্নার জন্য একটি ভালো উপকরণ। আপনার বাড়িতে এখনো যদি ফ্রাইপ্যান না থাকে তাহলে আপনি আপনার মা অথবা আপনার স্ত্রীকে ফ্রাইপ্যান উপহার দিতে পারেন।

বাজারে অনেক ধরনের ননস্টিকি ফ্রাইপ্যান পাওয়া গেলেও ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে ভালোমানের ননস্টিকি ফ্রাইপ্যান কিনতে পারবেন।

18.শোপিস

কম দামে শো পিচ উপহারসাধারণত বেডরুম, বাচ্চাদের রুম, স্টাডিরুমে শোপিস ব্যবহার করে ঘর সাজানো হয়। আপনি আপনার বন্ধু/বান্ধবী অথবা আপনার প্রিয় মানুষকে কম দামে সৌখিন কিছু উপহার দেওয়ার কথা ভাবছেন? তাহলে চোখ বন্ধ করে শোপিস উপহার দিতে পারেন।

একটি ভালো মানের শোপিস কিনতে আপনার খরচ হবে ২০০ টাকা থেকে ৭০০ টাকা।

19. নেকলেস সেট

কম দামে বান্ধবীকে উপহারবর্তমান প্রজন্মের নারীদের কাছে স্বর্ণ কিংবা ডায়মন্ড এর পাশাপাশি উডেন, ফুল, এবং অন্যান্য মেটালস এর গহনা পছন্দ করেন। এসব গহনার সেট কম দামে পাওয়া যায় বলে শাড়ির সাথে ম্যাচ করে পড়তে পারেন। তাই, কম দামের মধ্যে ভালো উপহার আইডিয়া খুঁজে থাকলে এই ইউনিক গিফট টি দিতেই পারেন।

একটি ভালো কোয়ালিটির নেকলেস সেট কিনতে আপনার খরচ হবে ৬০০ থেকে ১০০০ টাকা।

20. বুক হোল্ডার

কম দামে বুক হোল্ডার উপহারকম দামে ভালো উপহার তালিকার সর্বশেষ আইটেমটি বন্ধু-বান্ধবী, বাবা-মা, ভাই-বোন কিংবা অন্য কোন প্রিয়জনের জন্য যে কিনা বই পড়তে প্রচন্ড ভালবাসে।

গিফট আইটেমটি যেমন ইউনিক, তেমনি প্রয়োজনীয় অথচ বাজারে প্রচলিত নয়। তাই, যেকোন বই পড়ুয়াকে খুশি করতে এই উপহার আইটেমটি অবশ্যই তালিকার উপরের দিকেই থাকবে।

আকর্ষনীয় একটি বুক হোল্ডার এর দাম ৪০০ থেকে ৮০০ টাকা। খোলা মার্কেটে বুক হোল্ডার খুব সহজে খুঁজে পাবেন না। তবে ব্রান্ড শপ যেমন আড়ং এ গেলে পাবেন। আবার অনলাইন শপ যেমন দারাজেও বুক হোল্ডার অর্ডার করতে পারেন।

কম দামে ভালো উপহার নিয়ে শেষ কথা

আজকের আলোচনায় এমন ২০ টি কম দামে ভালো উপহার তালিকায় অন্তর্ভুক্ত করেছি যা কম খরচে পাওয়া গেলেও তার উপযোগিতা যেন বেশি থাকে, সেইসাথে যাকে উপহার দিবেন তিনিও যেন উপহার পেয়ে খুব খুশি হন।

এবার বলুন, আমাদের কম দামী গিফট তালিকা থেকে আপনি কোন জিনিসটি উপহার দিতে যাচ্ছেন।

3 thoughts on “২০ টি কম দামে ভালো উপহার | Cheap Gift Ideas”

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।