মেয়েদের কি গিফট দিলে বেশি খুশি হয়? মেয়েদের জন্মদিনের গিফট আইডিয়া ( birthday gift for girls ) বা জন্মদিনের উপহার মেয়েদের জন্য লিখে ছেলেরাতো প্রায়ই গুগলে সার্চ করে। তবে নারীদের মন পেতে গিফট আইটেম সলিড হওয়া দরকার।

গিফট সবাই পছন্দ করে, বিশেষ করে নারী, বা মেয়েরা গিফট একটু বেশিই পছন্দ করে। কোনো মেয়ের মন পেতে উপহার দেওয়ার বিকল্প হয়না। কিন্তু উপহার পছন্দ যদি না হয়, তবে অর্থ আর কষ্ট দুটোই বৃথা।

তাই নিজের জন্য কেনাকাটার চেয়ে উপহার দেওয়ার জন্য বিশেষ করে কোন মহিলা / মেয়েদের পছন্দের গিফট কেনা অনেক বেশি কঠিন কাজ।

তার কি জিনিসটি আগে থেকেই আছে, কি রং পছন্দ করবে, এধরনের জিনিসের উপযোগিতাই বা কতটুকু তার কাছে? এমন হাজারো প্রশ্ন ভীর জমায়।

মা-বাবা, ভাই-বোন, স্ত্রী কিংবা সহকর্মী কোন মেয়ে না নারীর জন্য গিফট কিনতে গিয়ে আমরা প্রায়শই বিভ্রান্ত হয়ে পড়ি। মেয়েদেরকে উপহার দেওয়ার জন্য জন্য গিফট কেনা অনেকের কাছে তো কঠিনতম কাজ।

আপনার বিভ্রান্তি দূর করার চেষ্টায় সবধরণের মহিলা, নারী এবং মেয়েদের জন্য গিফট আইটেম ( BEST GIFT iTEM FOR GIRLS / WOMEN ) নিয়ে আলোচনা করবো, যা জন্মদিনের গিফট আইটেম থেকে যেকোনো উপলক্ষ্য, গৃহিনী থেকে ঘুরতে পছন্দ করে সবার পছন্দকে cover করবে।

মহিলা / মেয়েদের  জন্য সেরা ১০টি গিফট আইটেম

আমরা মানুষকে গিফট দেই ‍খুশি করার জন্য, তার মনে নিজের জন্য জায়গা তৈরি করতে। তাই গিফট পছন্দ করার সময় অবশ্যই খেয়াল রাখতে হবে জিনিসটি যেন তিনি সবসময় ব্যবহার করতে পারেন।

ব্যবহার না করে যদি আলমারীতে তুলে রাখার মতো কিছু উপহার দেন তবে আপনার দেওয়া উপহার এবং আপনার কথাও হয়তো বেশিদিন মনে রাখতে পারবেননা।

সবকিছু চিন্তা করে আমরা দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় এমন ১০ টি জন্মদিনের উপহার মেয়েদের জন্য সিলেক্ট করার চেষ্টা করেছি যা মেয়েদের গিফট দিলে অনেক বেশি খুশি হয়

) মেয়েদের উপহার দিন হেয়ার স্ট্রেইট ব্রাশ

যেসব মহিলাদের চুল লম্বা এবং ঘন, পরিচর্যার অভাবে জট বেধে যেতে পারে। এধরনের মেয়ে বা মহিলাকে উপহার দেওয়ার জন্য একটি ভাল হেয়ার স্ট্রেইট ব্রাশ একটি ভাল অপশন।

৬০০০ থেকে ৭০০০ টাকার মধ্যই ভাল একটি হেয়ার স্ট্রেইট ব্রাশ পেয়ে যাবেন।

) ফিটনেস সচেতন মেয়েকে গিফট করুন ইয়োগা ম্যাট

নারীদের-দামী-উপহার, প্রতিবর্তন

যেসব মহিলা নিজেকে ফিট রাখতে পছন্দ করে এবং নিয়মিত হোম ওয়ার্ক-আউট করে তাদের জন্য সেরা উপহার হতে পারে একটি ইয়োগা ম্যাট।

একটি ভাল ম্যাট উপহার দিতে ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা প্রয়োজন। তবে লোকাল মার্কেট এবং অনলাইন শপে ৫০০-৬০০ টাকার মধ্যেও পাওয়া যায়।

) অ্যাপল এয়ারপডস প্রো উপহার দিন

জন্মদিনের গিফট আইটেমআপনি যাকে উপহার দেওয়ার কথা চিন্তা করছেন তিনি যদি এখনো তারযুক্ত ইয়ারফোন ব্যবহার করেন, তবে তাকে দেওয়ার জন্য অ্যাপল এয়ারপডস প্রো’র চেয়ে ভাল উপহার আর হতে পারেনা। আপনাকে প্রতিটি মূহুর্তে তিনি মনে করতে বাধ্য হবেন।

অ্যাপল এয়ারপডসের বর্তমান বাজার মূল্য প্রায় ১৪ হাজার টাকা।

) নেকলেস গিফট করুন

মেয়েদের পছন্দের গিফট বাঙালি মেয়েদের জন্য গিফট আইমে হিসেবে এটি চিরকাল চাহিদার শীর্ষে থেকেছে। খুব সিম্পল মহিলারা অন্য কিছুর চেয়ে অলঙ্কার বেশি পছন্দ করেন। যদিও তাদের আলমারিতে অনেক অলঙ্কার রয়েছে, তবুও তাদেরকে অন্যকিছুর চেয়ে জন্মদিনের গিফট আইটেম হিসেবে স্বর্ণের অলঙ্কার দিলে বেশি খুশি হবেন।

আপনার প্রিয় মানুষকে ২০ হাজার টাকার মধ্যেই খুব ভালমানের একটি নেকলেস উপহার দিতে পারবেন।

) বই পড়ুয়া নারীদের জন্য সেরা গিফট আইটেম – কিনডেল

ইবুক রিডার কিনডেল

বই পড়তে ভালবাসেন মানুষ মাত্রই কিন্ডেল এর কথা শুনে থাকবেন। ই-বুক পড়ার মাঝেও যে সত্যিকারের বই পড়ার মজা খুজে পাওয়া সম্ভব তা কিনডেল আসার আগে কল্পনাও করা যেত না।

স্বাস্থ্যকর এবং চোখের জন্য আরামদায়ক উপহারটি আপনার বই পড়ুয়া কোন প্রিয়জনকে দিতে পারেন। কিনডেল তার মনে আপনার জন্য সুন্দর একটা অনুভূতি সৃষ্টি করবে এবং আপনার কথা মনে রাখতে বাধ্য করবে।

১০ হাজার থেকে ১৬ হাজার টাকায় বিভিন্ন কোয়ালিটি এবং ফিচার সম্বলিত কিনডেল কিনতে পারবেন।

) রান্না স্পেশালিস্ট কে ওভেন উপহার দিন

রান্নাই যাদের ধ্যান তাদের জন্য উপহার দেওয়ার জন্য সেরা একটি আইটেম ওভেন। ওভেন উপহার দিয়ে তাদের কাছে আরো নতুন নতুন সুস্বাদু আইটেমের স্বাদ নিতে পারার সুযোগ হাতছাড়া করবেন না।

১০হাজার থেকে ১৫হাজার টাকায় ভাল ব্রান্ডের ওভেন উপহার দিতে পারবেন।

) স্মার্ট অথবা বয়স্ক মহিলাকে গিফট দিন Google Home

যে মেয়ে স্মার্ট জীবন যাপন করতে পছন্দ করে, তার লাইফ স্টাইলকে আরো একটু স্মার্ট করারর জন্য গুগল হোম অ্যাসিস্ট্যান্ট মিনি ভার্সন উপহার দেওয়া যেতে পারে।

গুগল হোম মিনির দূর্দান্ত সব ফিচার আপনার উপহারকে আরো অমূল্য করে তুলবে। বয়স্ক বাবা-মার জন্যও এটি সেরা উপহার, তাদের ভোগান্তি এবং আপনার দুশ্চিন্তা কমাতে গুগল হোম অবদান রাখতে পারে।

বয়স্ক বাবা-মা ‘র জন্য একটি স্মার্ট লাঠিও ভাল উপহার হতে পারে।

কোয়ালিটির উপর নির্ভর করে মাত্র ৩ হাজার থেকে ৭ হাজারের মধ্যে উপহারটি ক্রয় করতে পারবেন।

) ভ্রমণ পিপাসু মেয়েকে উপহার দিন ট্রাভেল ব্যাগ

যাকে উপহার দিবেন তিনি যদি ভ্রমণপিাসু বা খুব শীঘ্রই কোথাও ঘুরতে যাওয়ার প্লান করে থাকেন তবে তাকে দেওয়ার জন্য একটি স্মার্ট একটি ট্রাভেল ব্যাগ কিনে ফেলতে পারেন। ৫০০০ টাকা বাজেটের মধ্যেই ভালমানের একটি ওয়াটার রেজিস্ট্যান্ট ব্যাগ পেয়ে যাবেন।

) পরিপাটি মহিলার জন্য উপহাররোবোট ভ্যাকিয়ুম ক্লিনার

সবসময় ক্লিন থাকতে পছন্দ করেন এমন কাউকে গিফট দেওয়ার জন্য রোবটিক ভ্যাকিয়্যুম ক্লিনার বেস্ট অপশন। ভ্যাকিয়ুম ক্লিনারটিতে শুধু একবার সেট করে দিতে হবে কোন এরিয়াটা পরিষ্কার করতে হবে, বাকিটা ক্লিনার নিজেই দেখে নিতে পারবে।

দারুন এই গিফটটি আপনার প্রিয়জনের অনেক পরিশ্রম কমিয়ে দিবে, উপহার হিসেবে পেলে নিশ্চিতভাবেই অনেক খুশি হবেন।

বাজারে ৩ হাজার থেকে ৫ হাজার টাকার বিভিন্ন কোয়ালিটির ক্লিনার কিনতে পারবেন।

১০) যেকোনো নারীর জন্য গিফট – পারফিউম

মেয়েদের কি গিফট দিলে বেশি খুশি হয়এমন কাউকে উপহার দিতে চান যার সম্পর্কে আপনার কোন পূর্ব ধারণা নেই, তবে অন্য কিছু না ভেবে নিশ্চিন্ত মনে পারফিউম গিফট করতে পারেন। পারফিউম সব মেয়েরাই পছন্দ করে এবং নতুন কোন পারফিউম টেস্ট করতেও তারা আপত্তি করেনা।

মেয়েদের পছন্দের গিফট – পরিশেষ

আমাদের আজকের আয়োজনের মূল লক্ষ্য ছিলো কোন মেয়েকে উপহার দেওয়ার জন্য গিফট কিনতে গিয়ে আপনাকে হিমশিম খেতে যেন না হয়।

উপরে আমরা মেয়েদের জন্য মাত্র ১০টি গিফট আইটেম নিয়ে আলোচনা করেছি, তবে বাজারে মেয়েদের উপহার দেওয়ার জন্য আরো অনেক গ্যাজেট রয়েছে।

তবে উপরে উল্লিখিত মেয়েদের জন্য গিফট আইটেম গুলো নিয়ে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন, গিফট দিলে খুশি হবে কিনা বা মেয়েদের কি গিফট দিলে বেশি খুশি হয় এসব বিষয়ে চিন্তা করতে হবেনা।

জন্মদিনের গিফট আইটেম হিসেবে উপরোক্ত উপহার পেলে তিনি আপনার প্রতি অনেক খুশি হবেন এবং জিনিসটিও তার কাজে লাগবে।


Abdullah

বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে অধ্যয়নরত। জানার আগ্রহ থেকে whyorwhen এবং Pratiborton এ লেখালেখি করি।

2 Comments

মাহবুব · সেপ্টেম্বর 19, 2021 at 5:46 অপরাহ্ন

ভালো লেগেছে আর্টিকেল্টি

    Abdullah · সেপ্টেম্বর 24, 2021 at 10:16 অপরাহ্ন

    ধন্যবাদ

মন্তব্য করুন

Avatar placeholder

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × three =

error: Content is protected !!