বাংলাদেশ থেকে সার্ভে করে আয় করুন | ১৫টি সার্ভে করে ইনকাম করার সাইট

সার্ভে করে আয় করুন

সার্ভে কাজ করে অনলাইন থেকে আয় বর্তমানে সবচেয়ে বহুল আলোচিত একটি টপিক। অনলাইন থেকে সহজে ইনকাম করার অন্যতম একটি মাধ্যম হলো সার্ভে সাইট। বর্তমানে বাংলাদেশ থেকেও বহু বেকার তরুণ তরুণী ক্যাপচা এন্ট্রি করে কিংবা সার্ভে কাজ করে মাসে ১৫,০০০- ২০,০০০ টাকা আয় করছেন (Survey Job From Home)। কেউবা এর থেকেও বেশি ইনকাম করছেন।

পুরোটাই নির্ভর করছে আপনার কাজের উপর, আপনি কতটা সময় দিচ্ছেন কাজে তার উপর। সার্ভে কাজ ( Survey Job ) আগেও ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে এবং যত দিন যাবে এর প্রসার আরো বাড়তে থাকবে।

Survey Job করে অনলাইন থেকে আয় করার জন্যে আপনার বাড়তি কোনো স্কিলের প্রয়োজন নেই। শুধুমাত্র বেসিক কম্পিউটার জ্ঞান, গুগল সার্চ করার পারদর্শিতা এবং টুকটাক হালকা বেসিক পর্যায়ের ইংরেজি জানলেই সার্ভে করে আয় করা যায়।

আমাদের আজকের আর্টিকেলের বিষয়বস্তু বিশ্বস্ত ১৫টি সার্ভে সাইট যেগুলাতে বাংলাদেশ থেকে সার্ভে কাজ করে আয় করা যাবে, কিন্তু তার আগে সার্ভে সম্পর্কে এবং Survey Job এর জন্য প্রয়োজনীয় বিষয়গুলো সম্পর্কে জেনে নেওয়া দরকার।

একনজরে সম্পূর্ণ আর্টিকেল

সার্ভে কি? (What is Survey)

সার্ভে হলো একধরণের রিসার্চ মেথড যার মাধ্যমে কোনো নিদৃষ্ট গোষ্ঠী বা গ্রুপ এর চাহিদা, আগ্রহ, কি পছন্দ করে অথবা কি পছন্দ করেনা এগুলোর উপর ভিত্তি করে তাদের থেকে ডাটা সংগ্রহ করা।

এই ডাটা গুলো পরবর্তীতে কাজে লাগিয়ে, ডাটা গুলো ভালোভাবে পর্যবেক্ষণ করে এগুলোকে কাজে লাগানো। এই রিসার্চ গুলো সাধারণত বিভিন্ন উপায়ে, বিভিন্ন পদ্ধতিতে করা হয়ে থাকে। যাতে করে একদম সঠিক তথ্য বা ডাটা একজন রিসার্চার বের করে আনতে পারেন।

সার্ভে গুরুত্বপূর্ণ কেন? (Importance of Survey)

মার্কেট প্রতিনিয়ত পরিবর্তনশীল। আজকে যে প্রোডাক্টটির চাহিদা বাজারে আছে আগামীকাল সেই একই প্রোডাক্ট এর চাহিদা নাও থাকতে পারে। আজ ক্রেতা যে জিনিসটি পছন্দ করে ক্রয় করছে কাল সেটা নাও ক্রয় করতে পারে।

তাই মার্কেট সম্পর্কে সঠিক ধারণা ও জ্ঞান রাখা একটি কোম্পানী এর জন্যে অনেক জরুরী এবং অতীব গুরুত্বপূর্ণ। না হলে কিছুদিন পরই কোম্পানীটির ধ্বসে যাওয়ার সম্ভাবনা প্রবল।

বাজারে টিকে থাকার জন্যে, তাদের প্রোডাক্ট এর গুণগত মান রক্ষা করার জন্যে প্রতিনিয়ত সার্ভে বা রিসার্চ করতে হয়। আর এই কারণেই সার্ভে প্রতিটি কোম্পানি এর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সার্ভে জব কি? (What is Online Survey Job)

সার্ভে জব হলো একটি অনলাইন জব। এই জবগুলো বিভিন্ন কোম্পানি দিয়ে থাকে। কোম্পানি গুলো তাদের প্রোডাক্ট, তাদের মার্কেট সম্পর্কে সঠিক ধারণা নেওয়ার জন্যে এই কাজ গুলো দিয়ে থাকে। যাতে করে তারা তাদের মার্কেট সম্পর্কে এবং তাদের ক্রেতা সম্পর্কে ভালো আইডিয়া নিতে পারে এবং সেই অনুযায়ী তাদের কোম্পানি কে পরিচালনা করতে পারে।

একটি কোম্পানি কতটা সফল হবে তা যেমন কোম্পানি এর পাবলিসিটি এর উপর নির্ভর করে তেমনি একটি কোম্পানি যদি তাদের মার্কেট বা বাজার সম্পর্কে ভালো ধারণা রাখে এবং তাদের ক্রেতারা কেমন জিনিস বেশি পছন্দ করে এবং কোন জিনিসটা অপছন্দ করে তা সম্পর্কে ভালো জ্ঞান রাখে তাহলে সেই কোম্পানির সফল হওয়ার সম্ভাবনা ১০০% থাকে।

তাই তারা তাদের প্রোডাক্ট, তাদের বাজার সম্পর্কে ডাটা সংগ্রহ করার জন্যে এই সার্ভে কাজ গুলো দিয়ে থাকে। আমরা সেই কাজ গুলো কিছু টাকার বিনিময়ে করে থাকি। এর ফলে তারা যেমন লাভবান হয় তেমনি আমরাও অর্থ আয় করতে পারি।

সার্ভে জব করার জন্য কি কি প্রয়োজন হবে?

  • একটি ডেস্কটপ/ল্যাপটপ/স্মার্টফোন (স্মার্টফোন দিয়ে সব সাইটে কাজ নাও করা যেতে পারে তবে মোটামুটি কিছু ভালো মানের সাইটে কাজ করা যাবে। )
  • একটি USA IP বা USA VPS যেটা আপনাকে ক্রয় করতে হবে।

IP কি? (What is IP)

আই পি (IP) এড্রেস হলো একধরণের ইউনিক এড্রেস যার মাধ্যমে একটি ডিভাইস কে ইন্টারনেট অথবা তার লোকাল নেটওয়ার্ক এর মধ্যে শনাক্ত করা হয়। IP এড্রেস একটি ডিভাইস এর জন্যে ইউনিক হয়ে থাকে। অর্থাৎ, একটি IP এড্রেস কখনোই একের অধিক ডিভাইস এর হবে না।

VPS কি? (What is VPS)

VPS এর পূর্ণরূপ হলো Virtual Private Server । অর্থাৎ, VPS হলো একটি প্রাইভেট সার্ভার যেটা আমরা আমাদের পিসিতে কানেক্ট করে চালাতে পারি।

আরো সহজ কথায় বললে, VPS ব্যবহার করে আমরা চাইলে আমাদের পার্সোনাল IP লুকিয়ে ব্রাউস থেকে শুরু করে যেকোনো কাজ করতে পারি।

IP এবং VPS কেনো ক্রয় করতে হবে?

আমরা যেহেতু বাংলাদেশে বসবাস করি তাই চাইলেই ফ্রীতে এই সার্ভে জব গুলো আমরা করতে পারবো না। এর জন্যে আমাদের VPS কিংবা IP ক্রয় করতে হবে।

কারণ- বাংলাদেশ থেকে সরাসরি সার্ভে কাজগুলো করতে পারবেন না। বাংলাদেশের আইপি দিয়ে এই কাজ গুলো করা সম্ভব না। আর এর জন্যই আপনাকে এই দুইটা জিনিস এর যে কোনো একটা ক্রয় করতে হবে। যাতে করে আপনি আপনার পিসি কিংবা ল্যাপটপ এর আইপি পরিবর্তন করতে পারেন।

আরো পড়ুন:  ডাটা এন্ট্রি কি | ডাটা এন্ট্রি শিখে জব করুন

যখন আপনি আপনার বাংলাদেশের আইপি পরিবর্তন করে আমেরিকার আইপি কানেক্ট করবেন তখন আপনি খুব সহজেই এই কাজগুলো করতে পারবেন।

তাই VPS এবং IP ক্রয় করা আবশ্যক। বিভিন্ন ফেসবুক গ্রুপ আছে বাংলাদেশে যারা এই কাজগুলো দিয়ে থাকে, তাদের থেকে আইপি নিয়ে কাজ শুরু করে দিতে পারেন।

সার্ভে করে আয় করার জন্য কিছু প্রয়োজনীয় টিপস এবং ট্রিকস

সার্ভে করে অনেকে বেশি আয় করেন, আবার কেউ করতেই পারেননা। এরচেয়েও বড় কথা সার্ভে মানেই নিজের সম্পর্কে তথ্য দেওয়া। তাই ইনকাম বৃদ্ধি করার জন্য এবং নিজের নিরাপত্তার জন্য নিচের টিপসগুলো মনে রাখুন।

১. সবচেয়ে বেস্ট সার্ভে সাইট গুলোতে কাজ করুন

অনেক সার্ভে সাইট আছে পুরো পৃথিবীতে। সবগুলোতে যেমন সাইন আপ করা ঠিক হবে না তেমনি সব সার্ভে সাইট গুলোতে কাজ করাও সম্ভব না।

তাই প্রথমেই সিদ্ধান্ত নিতে হবে কোন গুলো টপ সার্ভে সাইট। প্রথমে সেগুলো বাছাই করে তারপর সে গুলোতে কাজ শুরু করে দিতে হবে। তাহলে বেশি আয়ের সম্ভাবনা আছে।

২. ব্যাক্তিগত তথ্য দেওয়ার সময় সতর্ক থাকুন

একটি কোম্পানি যখন আপনাকে সার্ভে প্রদান করবে তখন কিছু ব্যাক্তিগত প্রশ্ন করে থাকে। এই প্রশ্নগুলোর উত্তর দেওয়ার সময় সতর্ক থাকুন।

কারণ এই প্রশ্নগুলোর জন্য আপনি যেমন ভালো কাজ পেতে পারেন তেমনি এর ভুল উত্তরের জন্য আপনার একাউন্ট ব্যান হয়ে যেতে পারে।

৩. সার্ভে কাজ করার জন্য একটি নির্দিষ্ট সময় সেট করুন

সার্ভে কাজ যেমন সহজ তেমনি অনেক ধৈর্য্যেরও প্রয়োজন। তাই সার্ভে কাজ করার জন্য একটি উপযুক্ত সময় নির্বাচন জরুরী। ঠিক আমাদের যেমন অফিস টাইম থাকে সেরকম।

প্রতিদিন যদি আপনি ওই সময় মাফিক কাজ করতে পারেন তাহলে মাস শেষে ভালো টাকা আয় করতে পারবেন। প্রত্যেকটি কাজেই ধারাবাহিকতা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

৪. এন্টিভাইরাস ইনস্টল করুন

অনেক সার্ভে সাইট আছে যেগুলো থার্ড পার্টি ওয়েবসাইট ব্যবহার করে থাকে। তাই সার্ভে কাজ শুরু করার আগে অবশ্যই একটি ভালো মানের এন্টিভাইরাস ইনস্টল করতে হবে। তাহলে আপনার ডেস্কটপ বা ল্যাপটপের ক্ষতি হওয়ার আশংকা কম থাকবে।

যদিও আমার নিজের অভিজ্ঞতায় বলছি, এন্টিভাইরাস ইনস্টল না করলেও ক্ষতি হওয়ার সম্ভাবনা খুবই কম। তারপরও কেউ অতিরিক্ত সতর্কতা অবলম্বনের জন্য এটা করতে পারে।

৫. স্বয়ংক্রিয় পূরণ (Auto Fill) চালু রাখুন

আমি সবাইকে রিকমেন্ড করবো গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করার জন্য। কারণ এই ব্রউজারে অটো ফিল ব্যবস্থা দিয়ে দেওয়াই থাকে। তাই এক জিনিস বার বার পূরণ করার দরকার পরে না বিশেষ করে ব্যাক্তিগত তথ্যগুলো বার বার পূরণের প্রয়োজন পরে না।

যেহেতু সার্ভে কাজ করার জন্য ব্যাক্তিগত তথ্যগুলো বার বার দিতে হয় তাই সময়ও নষ্ট হয় অনেক আর তাই অটো ফিল আপনার সময় ও শ্রম দুটোই বাঁচাতে পারে।

৬. অযোগ্যতা (Disqualification) পরিহার করুন

অযোগ্যতা বা Disqualification পরিহার করুন এতে করে আপনার সময় বাঁচবে। কিছু কিছু সার্ভে করার সময় আপনাকে Disqualify করে দিতে পারে আবার অনেক ক্ষেত্রে কিছু সার্ভে আছে যেগুলো ৫-১০ মিনিট করার পর Disqualify হয়ে যেতে পারে। এগুলো নিয়ে পরে না থেকে নতুন সার্ভে শুরু করুন। এতে করে আপনার আয় বেড়ে যাবে এবং সময় বাঁচবে।

৭. ভালো মানের IP কিংবা VPS ব্যবহার করুন

একটি ভালো মানের IP কিংবা VPS আপনার অনলাইন সার্ভে আয় দ্বিগুন করে দিতে পারে। কিছু কিছু VPS ও IP আছে যেগুলো অনেক সুলভ মূল্যে পাওয়া যায় ভুলেও সেগুলো নেওয়া যাবে না তাহলে সার্ভে সাইট গুলো তে ভালো মতো কাজ পাওয়া যাবে না এবং একাউন্ট ব্যান হওয়ার সম্ভাবনা থাকবে কিন্তু ভালো মানের IP ও VPS এ এই সম্ভাবনা নেই। বরং আপনার আয় আরো বেশি হবে। তাই একটি ভালো মানের VPS ও IP অনেক গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ থেকে অনলাইন সার্ভে করে থেকে আয় করার ১৫ টি সাইট

আজকে আমি আপনাদের কে ১৫টি বেস্ট সার্ভে সাইট এর সাথে পরিচয় করিয়ে দেবো যে গুলোতে কাজ করে আপনারা ঘরে বসেই অনলাইন থেকে আয় করতে পারবেন। নিচে আমি যে সার্ভে সাইট গুলো শেয়ার করেছি সেগুলো বিশ্বাসযোগ্য এবং ১০০% পেমেন্ট দিয়ে থাকে।

Cinchbucks সার্ভে ইনকাম

Cinchbucks নেতৃস্থানীয় (leading) এবং সর্বোচ্চ পেমেন্ট প্রদান করা ওয়েবসাইট গুলোর মধ্যে অন্যতম। এটি একটি নির্ভরযোগ্য সাইট যার পুরো বিশ্বে প্রায় ১ মিলিয়ন এরও বেশি ব্যবহার কারি আছে। ডাটা ও তথ্য-উপাত্ত সংগ্রহের জন্যে এটি একটি বিশ্বাসযোগ্য সাইট।

এটি বিভিন্ন মানুষের কাজ থেকে তার মূল্যবান মতামত সংগ্রহ করে থাকে এবং এর বিনিময়ে তাদেরকে পে করে থাকে। এর বিভিন্ন রেফারাল প্রোগ্রাম আছে। আপনি চাইলে সেগুলোতেও অংশগ্রহণ করে ভালো টাকা আয় করতে পারবেন। যখন আপনি প্রতিটি সার্ভে সম্পন্ন করবেন তখন আপনি CB Points পাবেন। এছাড়াও রেফার করে, প্রমো কোড ব্যবহার করে আপনি আরো পয়েন্ট অর্জন করতে পারেন।

তবে আপনার প্রধান কাজ হবে সার্ভে করা। আপনি যত বেশি সার্ভে করতে পারবেন ততো বেশি পয়েন্ট আপনার একাউন্ট এ জমা হবে। এই পয়েন্ট গুলো পরবর্তীতে রিডিম (redeem) করে ডলার এ রূপান্তর করতে পারবেন এবং পেপাল, ভিসা অথবা মাস্টারকার্ড এর মাধ্যমে উইথড্র দিতে পারবেন। তাছাড়াও বিভিন্ন ধরণের গিফট কার্ড (Gift Card) আছে যেগুলোর মাধ্যমেও আপনি আপনার ডলার গুলো হাতে পেতে পারেন যেমনঃ Amazon, iTunes, Walmart ।

Prizerebel

Prizerebel অন্যতম একটি সার্ভে সাইট যার মাধ্যমে আপনি সার্ভে করে অনলাইন থেকে আয় করতে পারবেন। তবে শুধুমাত্র সার্ভে কাজই নয় এর মাধ্যমে আপনি আরো নানান উপায়ে কাজ করতে পারবেন। আপনি পৃথিবীর যে কোথাও থাকেন না কেন এই সাইটে রেজিস্ট্রেশন এর মাধ্যমে কাজ করতে পারবেন। বাংলাদেশ থেকেও আইপি ও ভিপিএস এর মাধ্যমে কাজ করতে পারবেন।

অনলাইন সার্ভে, অনলাইন অফার, বন্ধুদের রেফার করে, গেমস খেলে, প্রতিদিনের বোনাস পয়েন্ট জিতে এমনকি নানা ধরণের ছোট ছোট টাস্ক কমপ্লিট করে আপনি এই সাইট থেকে আয় করতে পারবেন।

Prizerebel সাইটে অনেক বড় পয়েন্টের সার্ভে পাওয়া যায় যা অল্প সময়ের মধ্যে সম্পন্ন করতে পারবেন এবং অনেক বেশি পয়েন্ট অর্জন করতে পারবেন। সাধারণত ১০ ডলার হলে আপনি এই সাইট থেকে ডলার উইথড্র দিতে পারবেন। উইথড্র দেওয়া যাবে বিভিন্ন গিফট কার্ড, পেপাল কিংবা ব্যাংক একাউন্ট এর মাধ্যমে।

আরো পড়ুন:  সেরা অনলাইন ইনকাম সাইট এর তালিকা | Best 15 Online income Site

Toluna

Toluna হলো অন্যতম একটি পেইড সার্ভে সাইটস যারা আপনাকে Cint সার্ভে প্রদান করবে। Cint হলো বিশ্বের সবচেয়ে বড় ভোক্তা নেটওয়ার্ক যেখানে সারাবিশ্বের প্রায় ১৪৪ মিলিয়ন ভোক্তা কানেক্ট রয়েছে। তার মানে এই সাইটে আপনাকে সবচেয়ে ভালো মানের সার্ভে গুলো প্রদান করবে এবং তাদের সার্ভে কাজের কোনো অভাব নেই। কারণ এখানে রয়েছে হাজার হাজার সার্ভে কাজ যেহেতু এটা Cint সার্ভে এর সাথে যুক্ত।

এই সাইটে বিভিন্ন পোল, গেমস এ অংশগ্রহণ করেও সার্ভে এর পাশাপাশি আয় করতে পারবেন। আমার অভিজ্ঞতা থেকে বলছি বর্তমানে অনেক সাইটের ভিড়ে Toluna থেকে ভালো আয় করা যাচ্ছে। এই সাইটের সার্ভে এর মান অনেক ভালো।

Toluna অনেক দ্রুত পেমেন্ট প্রদান করে থাকে। পেপাল, ব্যাংক উইথড্র ছাড়াও বিভিন্ন ধরণের গিফট কার্ড যেমন: আমাজন, ভিসা এর মাধ্যমে সহজেই আপনার টাকা হাতে পেতে পারবেন।

Swagbucks

Swagbucks হলো পৃথিবীর সবচেয়ে বড় GPT ওয়েবসাইট। সারা বিশ্বে এই সাইটের প্রায় ২০ মিলিয়ন ব্যবহারকারী আছে। Swagbucks এমন একটি সাইট যার মাধ্যমে বড় বড় কোম্পানিগুলো তাদের মার্কেট, তাদের প্রোডাক্ট সম্পর্কে রিসার্চ করে থাকে। বেস্ট সার্ভে সাইটগুলোর মধ্যে Swagbucks একটি। অনায়াসেই প্রতিদিন ৪-৫ ঘন্টা কাজ করে মাসে ২০০ বা তার বেশি ডলার আয় করতে পারবেন ।

শুধুমাত্র সার্ভেই নয়, এই সাইটের মাধ্যমে ভিডিও দেখেও আয় করতে পারবেন। তাছাড়াও অনলাইন গেমস, অনলাইন অফার, শপিং করার জন্যে ক্যাশব্যাক এইগুলোর মাধ্যমেও আয় করতে পারবেন। বন্ধুদের রেফার করতে পারবেন। প্রতি রেফার এ ৩ ডলার করে আপনার একাউন্ট এ জমা হবে এবং আপনার বন্ধু যে পরিমানটা আয় করবে তার উপর লাইফটাইম পার্সেন্টেজ পাবেন।

প্রতিটি সার্ভে করার জন্যে ০.৫ ডলার থেকে ১ ডলার আয় করতে পারবেন। পেপাল, ওয়্যার ট্রান্সফার, ব্যাংক, বিভিন্ন গিফটকার্ড এর মাধ্যমে আপনার ডলার উইথড্র দিতে পারবেন।

Branded Survey

আমার মতে Branded Survey হলো সবচাইতে বেস্ট সাইট সার্ভে থেকে আয় করার জন্য। কারণ- এই সাইটে কাজ করে যেমন আরাম পাওয়া যায় তেমনি এই সাইটে সহজে আপনার একাউন্ট ব্যান ও হবে না। আর একবার যদি আপনি এই সাইটে ভালো মতো আপনার প্রোফাইল কমপ্লিট করতে পারেন এবং ভালো মতো দুই একটা পেমেন্ট নিতে পারেন তাহলে আর কোনো চিন্তা নেই। আপনি এক একাউন্ট দিয়েই মাসের পর মাস কাজ করে যেতে পারবেন। বার বার একাউন্ট খুলে ফোন ভেরিফাই এর জন্যে টাকা খরচ করতে হবে না।

পৃথিবীর যত সার্ভে সাইট আছে তার মধ্যে অন্যতম একটি নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য সাইট হলো এই Branded Survey সাইট। এখানে ছোট থেকে একদম হাই লেভেলের বড় সার্ভে গুলো পাওয়া যায়। ০.৫ ডলার থেকে ৩, ৪ কিংবা ৫ ডলার এর সার্ভে পর্যন্ত আপনি পাবেন যদি ভালো মতো ধৈর্য্য ধরে কাজ করতে পারেন।

Branded Survey থেকেও বাকি সাইট গুলোর মতো পেমেন্ট নেওয়ার জন্য পেপাল, ব্যাংক কিংবা গিফট কার্ড বেস্ট। আপনার একাউন্ট এ ১০ ডলার হলেই আপনি উইথড্র দিতে পারবেন।

Inbox Dollars

সার্ভে থেকে আয় করার জন্য Inbox Dollars অন্যতম একটি আদর্শ সাইট। এই সাইটে গেমস, অফারস, মেইল পড়ার মাধ্যমেও আয় করা সম্ভব। তবে যেহেতু সার্ভে আমাদের একমাত্র টার্গেট তাই সার্ভে কাজ করে শ্রেয় হবে। এই সাইট একটি সার্ভে করার জন্যে অনেক বেশি পেমেন্ট করে থাকে। এর বেশিভাগ সার্ভে গুলোই ১ ডলার থেকে শুরু হয়ে ১২, ১৩ এমনকি ১৫ ডলার পর্যন্ত হয়ে থাকে। ভাবেন একবার, আপনি একটি সার্ভে করে ১৫ ডলার পাচ্ছেন !

এই সাইটে সকালের দিকে বেশি সার্ভে পাওয়া যায়। আরো একটি বিষয় এই সাইটের জন্য লক্ষণীয় যে, এই সাইটে আনলিমিটেড সার্ভে নেই। এই সাইটে লিমিটেড সার্ভে দেওয়া হয়ে থাকে। প্রতিদিন ৮-১০ টি। তবে প্রতিটি সার্ভে অনেক হাই লেভেলের হয়ে থাকে। অর্থাৎ, অন্যান্য সাইটে ১০ তা সার্ভে করে যে ডলার আয় করতে পারবেন এখানে ২ টা বা একটা সার্ভে করেই একই ডলার আয় করতে পারবেন।

Inbox Dollars এ সাইন আপ করার জন্যে আপনি ৫ ডলার পাবেন। এই সাইটে ৩০ ডলার হলে আপনি উইথড্র দিতে পারবেন। পেপাল, গিফট কার্ড কিংবা ব্যাংক এর মাধ্যমে উইথড্র দিতে পারবেন।

Survey Junkie

Survey Junkie বর্তমানের সবচেয়ে আলোচিত সার্ভে সাইট গুলোর মধ্যে অন্যতম। বাংলাদেশের বিভিন্ন সার্ভে কাজ সম্পর্কিত ফেসবুক গ্রুপ গুলোতে গেলে দেখবেন যে, বর্তমানে বাংলাদেশের প্রায় হাজার হাজার মানুষ এই সাইটে কাজ করছে এবং ভালো টাকা আয় করছে।

এই সাইটে সার্ভে করার মাধ্যমে অর্জিত পয়েন্ট আপনি ক্যাশ বা গিফট কার্ড এ কনভার্ট করতে পারবেন। সার্ভে ছাড়াও রেফার, অফার, গেমস, শপিং করে আয় করতে পারবেন। তাছাড়াও মাঝে মধ্যে এই সাইট অনেক বোনাস টাস্ক দিয়ে থাকে যেগুলো সম্পন্ন করার মাধ্যমে আপনি বাড়তি আয় করতে পারবেন।

Survey Junkie তে প্রতিটি সার্ভে করার জন্য ০.৫ থেকে ২-৩ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। আপনার একাউন্ট এ ১০ ডলার হলেই উইথড্র দিতে পারবেন। পেপাল, গিফট কার্ড বা ব্যাংক এর মাধ্যমে উইথড্র দিতে পারবেন। তবে বাংলাদেশের বেশির ভাগ মানুষ USA ভেরিফাইড ব্যাংক একাউন্ট এর মাধ্যমে উইথড্র দিচ্ছে। আপনি যার মাধ্যমে কাজ করবেন তার মাধ্যমে আপনি এই ব্যাংক একাউন্ট পাবেন এবং এর মাধ্যমে আপনি আপনার আয়কৃত ডলার টাকায় আপনার হাতে পাবেন।

Paid Viewpoint

Paid Viewpoint একটি অনলাইন সার্ভে সাইট যেখান থেকে আপনি সার্ভে করার মাধ্যমে যায় করতে পারবেন। তবে Paid Viewpoint অন্যসব সার্ভে সাইট থেকে একটু আলাদা। কারণ- এই সার্ভে সাইট আপনাকে অন্যসব সাইট এর মতো আনলিমিটেড সার্ভে প্রদান করবে না। এই সাইট প্রথমে আপনাকে সার্ভে অফার করবে এর পর যদি আপনি যদি এই সার্ভে গুলো কমপ্লিট করেন তাহলে আপনি পয়েন্ট পাবেন।

আরো পড়ুন:  ইউটিউব থেকে টাকা তোলার উপায় | How to Get Money from YouTube

এই সাইট প্রতিটি সার্ভে করার জন্য ০.২৫ থেকে ২ ডলার দিয়ে থাকে। আপনার একাউন্ট এ সর্বনিম্ন ১৫ ডলার হলে এই সাইট থেকে উইথড্র দিতে পারবেন। পেপাল, ব্যাংক, গিফট কার্ড এর মাধ্যমে উইথড্র দেওয়া যাবে।

YouGov

YouGov একটি আকর্ষণীয় সার্ভে সাইট। বিশেষ করে প্রতিটি দেশের জন্য আলাদা আলাদা সার্ভে প্যানেল আছে। আমেরিকান মার্কেট এনালাইসিস করার জন্য মূলত এই সাইট তৈরী করা হয়েছে। প্রথমেই আপনাকে এই সাইটে ঢুকে সাইন আপ করতে হবে। তারপর কাজ শুরু করা যাবে।

এই সাইটে অন্যান্য সাইটের মতো আনলিমিটেড সার্ভে পাবেন না। সাধারণত প্রতি সপ্তাহে ৭ থেকে ৮ টি সার্ভে পাবেন। যখন নতুন কোনো সার্ভের জন্য আপনি মনোনীত হবেন তখন আপনার মেইল এ আপনাকে তা জানিয়ে দেওয়া হবে।

YouGov এ সার্ভে করার জন্য আপনার একাউন্ট এ পয়েন্ট জমা হবে। আপনার একাউন্ট এ ৫০০০ পয়েন্ট জমা হলে আপনি উইথড্র দিতে পারবেন। পেপাল এর মাধ্যমে উইথড্র দিতে পারবেন। তবে সবচেয়ে বেস্ট হলো গিফট কার্ড এ উইথড্র দেওয়া।

CinchDollars

CinchDollars অন্যান্য সার্ভে প্যানেল এর থেকে আলাদা। এর অনলাইন সার্ভে গুলো মার্কেট বা প্রোডাক্ট রিসার্চ এর চেয়েও বর্তমানের ট্রেন্ডিং টপিক, সোশ্যাল টপিক, বর্তমানের নানান সমস্যা কিংবা মডার্ন আইডিয়া এইগুলার উপর ভিত্তি করে হয়ে থাকে।

রেফার, প্রমো ভিডিওস, বন্ধুদের রেফার, গেমস এইগুলার মাধ্যমেও এই সাইট থেকে আয় করা যাবে। প্রতিটি রেফার এর জন্যে ২০% লাইফটাইম পার্সেন্টেজ পাবেন। আপনার একাউন্ট এ ১২ ডলার হলে এই সাইট থেকে উইথড্র দেওয়া যাবে। গিফট কার্ড দিয়ে উইথড্র দেওয়া যাবে। তাছাড়াও পেপাল, ব্যাংক এর মাধ্যমেও উইথড্র দেওয়া যাবে।

Crowdology

Crowdology হলো একটি মার্কেট রিসার্চ কোম্পানি যারা পেইড সার্ভে প্রদান করে থাকে। এই পেইড সার্ভে গুলো করার মাধ্যমে আপনি অনলাইন থেকে সার্ভে কাজ করে আয় করতে পারবেন। এই সাইট টি একটি UK কোম্পানি দ্বারা পরিচালিত।

Crowdology একটি বিশ্বাসযোগ্য এবং নির্ভরযোগ্য সাইট। এই সাইটটিতে যদি আপনি কাজ করতে পারেন তাহলে তারা আপনাকে ১০০% পেমেন্ট দিবে। এই সাইটটি দেখতে অনেক চমৎকার এবং আকর্ষণীয় তাছাড়া এই সাইটটি ব্যবহার করা অনেক সহজ। যে কেউ এই সাইটে কাজ করতে পারবে।

এই সাইটের প্রতিটি পেইড সার্ভে করার জন্য মূলত ৫ থেকে ৩৫ মিনিট পর্যন্ত লাগতে পারে এবং প্রতিটি সার্ভে করার জন্য আপনি ০.২৪ থেকে ২ ডলার পর্যন্ত পেতে পারেন। সর্বনিম্ন ৮ ডলার থাকে আপনি এই সাইটে থেকে উইথড্র দিতে পারবেন। তবে যদি আমাজন ভাউচার এর মাধ্যমে উইথড্র দিতে চান তাহলে আপনার একাউন্ট এ ১০ ডলার থাকতে হবে। এছাড়াও পেপাল এর মাধ্যমে উইথড্র দিতে পারবেন।

Pinecone Research

Pinecone Research অন্যতম একটি পেইড অনলাইন সার্ভে সাইট। আপনি বাংলাদেশ থেকেও আইপি ব্যবহার করে এই সাইটে কাজ করতে পারবেন। আপনি যদি কোনো ইনভাইটেশন লিংক থেকে তাদের সাইটে জয়েন করেন তাহলে ৩ ডলার বোনাস পাবেন।

এই সাইটে কাজ করার জন্য আপনি পয়েন্ট পাবেন। প্রতিটি পয়েন্ট এক সেন্ট করে ধরা হবে। প্রতিটি সার্ভে করার জন্য আপনি সর্বোচ্চ ৩০০ পয়েন্টস পেতে পারেন। এই সাইটটি একটি নির্ভরযোগ্য সাইট। কাজ করলে ১০০% পেমেন্ট পাবেন। এই সাইট তার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে অনেক সহজ করে তাদের সাইটে সাজিয়েছে। যাতে করে যে কেউ খুব সহজেই এই সাইট ব্যবহার করতে পারে।

Pinecone Research সাইটে কাজ করার ফলে যে পয়েন্টস পাবেন তা ১০০০ পয়েন্ট হলেই আপনি উইথড্র দিতে পারবেন। পেপাল ব্যবহার করে আপনি উইথড্র দিতে পারবেন। তাছাড়াও গিফট কার্ড এর মাধ্যমে উইথড্র দেওয়া যাবে। অনেক গিফট কার্ড আছে যেগুলো খুব কম পয়েন্টস ব্যবহার করেই কিনে ফেলতে পারবেন ও উইথড্র দিতে পারবেন।

Cash Crate

Cash Crate একটি অনলাইন পেইড সার্ভে সাইট। গেমস খেলে, অফার থেকে, রেফার করে, সার্ভে করে এই সাইট থেকে যায় করতে পারবেন। এই সাইটে ফ্রি তে রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও এই সাইটে কনটেস্ট এ অংশগ্রহণ করে আয় করতে পারবেন।

প্রতিটি সার্ভে করার জন্য ১ থেকে ৫ ডলার করে পাবেন। সর্বনিম্ন ১৪ ডলার হলে এই সাইট থেকে উইথড্র দিতে পারবেন। পেপাল, আমাজন গিফট কার্ড কিংবা অন্যান্য গিফট কার্ড এর মাধ্যমে আপনার ডলার উইথড্র দিয়ে পারেবন।

Harris Poll Online

Harris Poll Online হলো একটি বড় এবং পেইড সার্ভে সাইট। এর মাধ্যমে আপনি সার্ভে করে টাকা আয় করতে পারবেন। এটা শুধু কিছুসংখ্যক দেশের জন্য প্রযোজ্য যেমন: UK, USA, Candda এবং Australia । তবে বাংলাদেশ থেকে আইপি অথবা ভিপিএস ব্যবহার করে এই সাইটে কাজ করা যাবে।

এই সাইটের ইন্টারফেস অনেক সহজ ও সরল। এর মাধ্যমে আপনি সহজেই কাজ করতে পারবেন। সর্বনিম্ন ১০ ডলার হলে বিভিন্ন গিফট কার্ডের মাধ্যমে আপনার আয়কৃত ডলার উইথড্র দিতে পারবেন। এখানে কাজ করলে ১০০% পেমেন্ট পাবেন। এটি একটি নির্ভরযোগ্য সাইট।

ClixSense

সার্ভে করে আয় করার আরো একটি সাইট হলো ClixSense । এটিতে অনেক হাই পেয়িং সার্ভে পাওয়া যায়। যেগুলো খুব অল্প সময়ের মধ্যে করে আপনি ভালো মানের পয়েন্ট অর্জন করতে পারবেন এবং ভালো টাকা ইনকাম করতে পারবেন।

এই সাইটের মোবাইল অ্যাপসও আছে যা ব্যবহার করে আপনি মোবাইল দিয়েও এই সাইটে কাজ করতে পারবেন। এর ইন্টারফেস অনেক চমৎকার ও আকর্ষণীয় যা আপনাকে আরো সার্ভে করার জন্য আকর্ষিত করবে। সর্বনিম্ন ৮ ডলার হলে আপনি এই সাইট থেকে টাকা উত্তোলন করতে পারবেন। উইথড্র দেওয়া যাবে পেপাল, গিফট কার্ড এবং ব্যাংক এর মাধ্যমে।

সার্ভে করে আয় নিয়ে শেষ কথা

আপনি যদি সত্যি সত্যি অনলাইন থেকে যায় করতে চান তাহলে সার্ভে কাজ হতে পারে আপনার জন্য বেস্ট সুযোগ। কারণ সার্ভে করে আয় করার জন্য আপনার কোনো আলাদা স্কিল এর প্রয়োজন নেই। শুধু কম্পিউটার নলেজ থাকলেই হচ্ছে।

বর্তমানে অনেকেই অনেক প্রলোভন দেখিয়ে থাকে অনলাইন থেকে ইনকাম করার জন্য কিন্তু কোনোটাই ফলপ্রসূ হয় না। কিন্তু এই সার্ভে থেকে ইনকাম কোনো প্রলোভন নয়। এই কাজ বর্তমানে হচ্ছে এবং ভবিষ্যতেও হবে।

এই কাজ করার জন্য ফেসবুক এ অনেক গ্রুপ আছে যারা এই কাজ দিয়ে থাকে। আপনি ফেইসবুক এ সেইসব গ্রুপ এর সাথে কানেক্ট হয়ে আইপি বা ভিপিএস নিয়ে কাজ করতে পারেন। আমি ১০০% গ্যারান্টি দিচ্ছি আপনি সার্ভে কাজ করে ইনকাম করতে পারবেন। তবে হ্যা, কাজের প্রতি আপনাকে ডেডিকেটেড থাকতে হবে , ধৈর্য্য ধরে কাজ করতে হবে। তাহলে আপনি সার্ভে কাজে সফলতা পাবেন।

শুধুমাত্র বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে আপনি প্রতিটি সার্ভে কমপ্লিট করতে পারবেন। বর্তমানে অনেক ছাত্র-ছাত্রী এই সার্ভে কাজ করে অনলাইন থেকে ভালো টাকা আয় করছে। তাই আপনি নন কেনো। শুরু করে দিন আজ থেকেই। সার্ভে জব করে অনলাইন ইনকাম আপনার জন্য এখন সময়ের ব্যাপার মাত্র।

আশা করি, সার্ভে কাজ করে আয় করার বিষয়ে আমাদের আজকের এই গাইড এবং বাংলাদেশ থেকে সার্ভে জব করার বিশ্বস্ত ১৫টি সাইট আপনার ইনকামের পথ খুলে দিবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top