বাংলা পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট – Best 5 Book Download Site

বই ডাউনলোড করার ওয়েবসাইট

বাংলা পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট সম্পর্কে জানা এখন সকল বই প্রেমীর জন্যই আবশ্যক। বই পড়তে ভালোবাসেন না এমন মানুষ খুব একটা দেখা যায় না। বইপ্রেমী বাংঙালীরা শুয়ে-বসে, কাজের ফাঁকে, বাস কিংবা ট্রেন জার্নিতেও নিজের পছন্দের বইটি পড়তে ভালোবাসেন। তবে অনেক সময়ই হাতে টাকা না থাকার কারণে নিজের পছন্দের বইগুলো কেনা হয় না। আবার কোথাও ঘুরতে গেলে বাড়তি বোঝার জন্য পছন্দের বইগুলো সাথে নেওয়া হয় না। এমন সব সমস্যা থেকে মুক্তি পেতে রয়েছে ফ্রি বই ডাউনলোড করার ওয়েবসাইট যেখানে পিডিএফ ই বুক পাওয়া যায়।

পিডিএফ বই ফ্রি ডাউনলোড করে মোবাইল, কম্পিউটার কিংবা ল্যাপটপে পড়া যায়। বাংলা উপন্যাস কিংবা কবিতার বই ডাউনলোড করার জন্য অনেক ভালো ভালো ফ্রি বই ডাউনলোড করার ওয়েবসাইট রয়েছে।

প্রায় সব ধরনের বইয়ের সমাহারে তৈরি করা হয়েছে এসব বাংলা পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট। সেইসাথে রয়েছে পিডিএফ বই পড়ার বিভিন্ন অ্যাপস। তাই অনলাইনের সুবাদে নিজের মোবাইলেই পছন্দের বইগুলো পড়ার সুযোগ হচ্ছে। 

বাংলা পিডিএফ (pdf) বই ডাউনলোড করার সেরা ৫ টি ফ্রী ওয়েবসাইট 

আপনিও নিশ্চয়ই এমনই কিছু ওয়েবসাইট খুঁজছেন? যেগুলো দিয়ে ফ্রিতে বাংলা পিডিএফ বই ডাউনলোড করতে পারবেন।  তাহলে চলুন জেনে নেওয়া যাক এমনই পাঁচটি সেরা ফ্রী বাংলা পিডিএফ বই ডাউনলোড  করার ওয়েবসাইট সম্পর্কে ;

১. Allbanglaboi- বাংলা পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট

আপনি যদি বাংলা পিডিএফ বই ডাউনলোড করার সেরা ওয়েবসাইটটি খুঁজে থাকেন, তবে এই Allbanglaboi আপনার জন্যই। প্রায় সবধরনের বইয়ের সমাহারে এই সাইটটি এতো সুন্দরভাবে সাজানো হয়েছে যে আপনি সহজেই নিজের পছন্দের বইটি এখানে খুঁজে পাবেন।

এই ওয়েবসাইটটিতে বিভিন্ন ক্যাটাগরিতে বইগুলো সাজানো হয়েছে। এখানে আপনি কমিক্স, সেবার বই, প্রাপ্ত বয়স্কদের জন্য বই, ভুতের গল্প, সিরিজ বই, ম্যাগাজিন ইত্যাদি পেয়ে যাবেন। 

Related:  ওয়েবসাইট কি, ওয়েবসাইট তৈরি করে আয় করার উপায়

বিভিন্ন বিখ্যাত ইংরেজি বইয়ের বাংলা অনুবাদ খুঁজছেন? ব্যস, এই সাইটিতে তারও ব্যবস্থা করা আছে।  আর সবচেয়ে আকর্ষণীয় বিষয় কী জানেন? এখানে জনপ্রিয় লেখক যেমন; হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর, সমরেশ মজুমদার, জাফর ইকবাল প্রভৃতি লেখকদের জন্য আলাদা ক্যাটাগরিও আছে। যার মাধ্যমে আপনি খুব সহজেই নিজের পছন্দের লেখককের free pdf বইটি খুঁজে পেয়ে যাবেন। 

সাইটি সব ধরনের বইয়ের পিডিএফ নিয়ে এতো সুন্দরভাবে সাজানো হয়েছে যে, আমার মনে হয় এই সাইটটিতে প্রবেশ করলে আপনার অন্য কোনো pdf books ডাউনলোড করার সাইট অনুসন্ধান করার প্রয়োজনই হবে না।

এই ওয়েবসাইটটি থেকে পিডিএফ বই ডাউনলোড করাও খুব সহজ। এর জন্য আপনার রেজিষ্ট্রেশনের প্রয়োজন নেই। ফ্রিতেই আপনি এই Allbanglaboi থেকে যেকোন বইয়ের পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

২. Amarbooks.org | বাংলা বই ডাউনলোড করার সেরা ওয়েবসাইট

বাংলা পিডিএফ বই ডাউনলোড করার আর একটি সেরা সাইট আমারবুক। আপনি এই ওয়েবসাইটটি দিয়ে যেকোনো বই ফ্রিতে খুব সহজেই পিডিএফ ভার্সন ডাউনলোড করে নিতে পারবেন। 

nofollow Amarbooks.org এ প্রায় সব ধরনের বই রয়েছে।  আপনি আপনার পছন্দের যেকোনো বই খুব সহজেই এই ওয়েবসাইটটিতে পেয়ে যাবেন। 

এই সাইটটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় কী জানেন? এটিতে প্রতিদিন নতুন নতুন pdf বই যোগ করা হয়।

এই ওয়েবসাইটটিতে আপনি যেকোনো writer এর বই, series books, horror books ইত্যাদি প্রায় সব ধরনের বই’ই পেয়ে যাবেন। 

৩. BDebooks.com | বাংলা পিডিএফ বই ডাউনলোড করার সাইট

বাংলা পিডিএফ বই ডাউনলোড করার অসাধারণ একটি ওয়েবসাইট এই BDebooks.com। এই ওয়েবসাইটিতে যেকোনো বিষয়ের বই, series bangla books, horror books,  story books, teenagers books ইত্যাদি প্রায় সব ধরনের বইয়ের পিডিএফ রয়েছে। 

এই BDebooks.com থেকে কোনো বই ডাউনলোড করতে কোনো একাউন্ট করারও প্রয়োজন পরে না। আপনি খুব সহজেই ফ্রিতে এই সাইটটি থেকে আপনার পছন্দমতো যেকোনো বই ডাউনলোড করতে পারবেন। 

এখান থেকে নিজের পছন্দের free pdf e-booksটিতে ক্লিক করলেই পরবর্তী  পেইজে চলে যাবেন। আর সেখান থেকেই ঐ বইটির পিডিএফ ডাউনলোড করে নিয়ে পড়তে পারবেন। 

Related:  ওয়েবসাইট তৈরি করতে কি কি লাগে, খরচ কত হবে? (এ টু জেড)

এই ওয়েবসাইটটিতে সব ধরনের বইয়ের সমাহারই রয়েছে। বাংলা পিডিএফ বই ডাউনলোড করার এই ওয়েবসাইটটি আমার নিজেরও খুব পছন্দের। 

৪. Grontho.net | পিডিএফ বই ফ্রি ডাউনলোড

বাংলা পিডিএফ বই ডাউনলোড করার অনেক ভালো একটি ওয়েবসাইট এটি। এখানে আপনি বিভিন্ন বিষয়ের free bangla pdf ই-বুক পেয়ে যাবেন। 

পিডিএফ বই ফ্রি ডাউনলোড

তবে এই ওয়েবসাইটটিতে বইগুলো বিশেষ ক্যাটাগরিতে সাজানো হয় নি। আপনি প্রথম পেইজ থেকে শুরু করে প্রায় সবগুলো পেইজেই বিভিন্ন ধরনের বই দেখতে পাবেন।

এই ওয়েবসাইটটিতে খুব বেশি বইয়ের সংগ্রহ নেই। তবে আপনি যদি ভালো ক্লাসিক বইয়ের সন্ধান করেন তবে এই সাইটটি আপনার জন্যই।

এখানে গল্পের বই সহ আরো কয়েক ধরনের ই-বুক রয়েছে। গিটার শেখার কোর্স, পিয়ানো শেখার বই, গল্পের বই, জীবনী আরো বিভিন্ন ধরনের ই-বুক রয়েছে। এই Grontho ওয়েবসাইটটিতে সার্চ বারও রয়েছে। যার মাধ্যমে আপনি নিজের পছন্দের বইটি খুব সহজেই সার্চ করে খুঁজে নিতে পারবেন। 

এই ওয়েবসাইট থেকে আপনি যেকোনো বই ফ্রিতেই খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।   আপনি শুধু নিজের পছন্দের বইটিতে ক্লিক করবেন। তাহলে পরের পেইজেই আপনি “Download” অপশনটি পেয়ে যাবেন।  

৫. Banglabook.org | ফ্রি বই ডাউনলোড করার ওয়েবসাইট

এই ওয়েবসাইটটি বাংলা পিডিএফ বই ডাউনলোড করার জন্য সেরা একটি ওয়েবসাইট।  এখানে বাংলাদেশী রাইটার, ইন্ডিয়ান রাইটারদের বাংলা বইগুলো পেয়ে যাবেন আপনি।

প্রায় সবধরনের বইয়ের সমাহারে এই ওয়েবসাইটটি গঠিত। আপনি আপনার পছন্দের যেকোনো রাইটারের বইয়ে ক্লিক করলেই লেখকের সবগুলো বইয়ের লিস্ট  পেয়ে যাবেন।

Banglabook ওয়েবসাইটটিতে আপনি পপুলার ইংরেজি রাইটারদের বইগুলো বাংলায় অনুবাদ করা পেয়ে যাবেন। এই ওয়েবসাইটটিতে সার্চ বারের সুবিধা থাকায় নিজের পছন্দের লেখকের বইটি খুঁজে পেতে আপনাকে একদমই বেগ পেতে হবে না। 

ফ্রি পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট সম্পর্কে জানা জরুরী কেন?

অনলাইনে বই পড়ার এতো এতো ওয়েবসাইট থাকলেও সবগুলো কিন্তু আপনাকে ফ্রিতে বই পড়তে দিবে না। কিছু ওয়েবসাইট থেকে pdf bangla boi download হলে আপনাকে কিছু টাকা পকেট থেকে বের করতেই হবে।

আবার এমন কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি আপনার পছন্দের সব বই একসাথে পাবেন না।

Related:  অনলাইন বই অর্ডার করার সেরা ৫ ওয়েবসাইট

তবে চিন্তার কিছু নেই। আমরা এই আর্টিকেলে বাংলা পিডিএফ বই ডাউনলোড করার যেসব ওয়েবসাইটের নাম তুলে ধরেছি সেগুলো থেকে আপনি সম্পূর্ণ ফ্রিতে এবং খুব সহজ নিয়মে নিজের পছন্দের বইগুলো ডাউনলোড করতে পারবেন।

বই পড়তে কার না ভালো লাগে? নিজের অবসর সময় কাটাতে কিংবা শখের বসে প্রায় সবাই নিজেদের পছন্দের বইগুলো হাতে নিয়ে বসে পরে। তবে সব বই কী আর কালেকশনে রাখা সম্ভব? পকেটমানি বলেও তো একটা জিনিস লাগে। কি বলেন, তাই তো?

আমার পছন্দের লেখক হুমায়ূন আহমেদ।  হুমায়ুন আহমেদের লেখা সবগুলো বই পড়ার  প্রবল ইচ্ছা ছিল আমার। তবে এতো বই তো আর কালেকশন করা সম্ভব নয়।

হঠাৎ মনে পরলো ইন্টারনেট মামার কথা। ইন্টারনেট ঘেটে দেখলাম বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে সব ধরনের বাংলা বই ফ্রিতে ডাউনলোড করার সুযোগ দেওয়া হয়। ব্যস, এরপরই কয়েকটি ওয়েবসাইট থেকে আমি ফ্রিতে আমার পছন্দের লেখকের সবগুলো বই ডাউনলোড করে নিলাম।

তাই, আপনার বই পড়ার ইচ্ছা যেন কোন প্রতিবন্ধকতার জন্যই আটকে না থাকে, সেজন্য আমাদের উল্লেখ করা বই ডাউনলোড করার ওয়েবসাইটগুলো বুক মার্ক করে রাখুন।

বই ডাউনলোড করার ওয়েবসাইট নিয়ে শেষ কথা

বই পড়ার অভ্যাস আমাদের সবার মধ্যেই কম বেশি দেখা যায়। নিজের পছন্দের বইটি হাতে নিয়ে পড়তে পড়তে কখন যে সেই রাজ্যে প্রবেশ করি তা বুঝে উঠতেই পারিনা।

তবে বইপ্রেমীদের এই বই নিয়েও অনেক অসুবিধায় পরতে হয়। অনেক কারণেই নিজের পছন্দের বইগুলো কেনা হয়ে উঠে না।

তবে বর্তমানে বইপ্রেমীদের কথা ভেবেই free bangla pdf ই-বুকের সমাহার এসেছে অনলাইনে। এখন আমরা চাইলেই নিজের পছন্দের যেকোনো বই সহজে অনলাইনে পেয়ে যাই।

অনলাইনে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো দিয়ে বাংলা পিডিএফ বই ডাউনলোড করা যায়। তবে সবগুলো কিন্তু আপনাকে ফ্রি ডাউনলোডের সুযোগ দিবে না।

তাই আপনাদের সুবিধার্থেই আমরা এই আর্টিকেলে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করা যায় এমনই পাঁচটি সেরা বাংলা পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট এর নাম তুলে ধরেছি। 

এর মধ্যে আপনার পছন্দের ওয়েবসাইট কোনটি? আমাদের জানাতে ভুলবেন না যেনো!

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।