অনলাইন বই অর্ডার করার সেরা ৫ ওয়েবসাইট

অনলাইন বই অর্ডার

অনলাইন বই অর্ডার করার জন্য বিশ্বস্ত অনলাইনে বই কেনার ওয়েবসাইট কোনগুলো জানতে চান! বই ক্রয় করার কথা ভাবলেই এখন আমরা অনলাইনে বই কেনার ওয়েবসাইট খুঁজে বেড়াই। কেননা, এখানে অতি সহজে বিভিন্ন বই সম্পর্কে রিভিউ দেখে নতুন একটি বই অর্ডার করা যায়। তাছাড়া, বই কেনার ওয়েবসাইটে অনলাইন বই অর্ডার করলে লাইব্রেরীতে গিয়ে বই খোঁজ করার সময় বেচে যায়।

বই পৃথিবীর সবচেয়ে সমৃদ্ধ জ্ঞান ভান্ডার ও সেরা বিনোদন মাধ্যম। যদিও অনলাইনের যুগে আমরা পিডিএফ বই ডাউনলোড করে পড়তে পারি, তবে হার্ড কপি বইগুলোর যে গন্ধ, অনুভূতি তা অনলাইনে ডাউনলোড করে মোবাইলে পড়ার মাধ্যমে পাওয়া অসম্ভব। তাই, এখনো হাজারো বই প্রেমিক বই ডাউনলোড করার চেয়ে অনলাইনে বই কেনার ওয়েবসাইটগুলো থেকে হার্ড কপি কিনতেই পছন্দ করেন।

অনলাইন বই অর্ডার করতে অনলাইনে বই কেনার ঠিকানা জেনে রাখা দরকার। তাই, আমাদের আজকের আয়োজনে থাকছে অনলাইন বই অর্ডার করার জন্য সেরা ৫টি বই কেনার ওয়েবসাইট

অনলাইন বই অর্ডার | অনলাইনে বই কেনার ওয়েবসাইট

আগে যেমন বই কেনা আমাদের জন্য বেশ ঝামেলার ছিলো, কোন বই থ্রিলার, কোন বই রোমান্টিক তা জানার জন্য বই এর ভূমিকা পড়ার দরকার হতো। তাছাড়া, বই এর দোকান ঘুরে ঘুরে বই কেনাও এই ব্যস্ত সময়ে প্রায় অসম্ভব।

এসব সমস্যা সমাধানে এখন আছে বিভিন্ন অনলাইন বই কেনার সাইট। তবে সব ওয়েবসাইট তো আর বিশ্বস্ত নয়, তাই আমাদের বিশ্বস্ত অনলাইনে বই কেনার ওয়েবসাইট সম্পর্কে জানা দরকার। চলুন, সেই উদ্দেশ্য পূরণ করে ফেলা যাক।

আরো পড়ুন:  সেরা ১৫টি 15000 টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ ২০২৩

অনলাইন বই অর্ডার করার সেরা ৫ ওয়েবসাইট:

  1. রকমারি ডট কম
  2. নীলক্ষেত ডট কো
  3. দারাজ বুক শপ
  4. ই বইঘর
  5. বুকশপ বিডি

১। রকমারি ডট কম (rokomari.com) | জনপ্রিয় বই কেনার ওয়েবসাইট

অনলাইনে বই কেনার ঠিকানাবাংলাদেশে যে অনলাইনে বই ক্রয়-বিক্রয় সম্ভব, তা করে দেখিয়েছে রকমারি ডট কম। ইন্টারনেট থেকে বই কেনার জগতে জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে রকমারি ডট কম।

এখানে আপনি বিভিন্ন বিষয়, প্রকাশক ও লেখক কেন্দ্রিক বই সার্চ করতে পারবেন। বিভিন্ন ক্যাটেগরি ভিত্তিক আলাদা আলাদা করে বই বাছাই করার সুযোগও রয়েছে।

বই মেলায় প্রকাশিত সকল নতুন বই সবার আগে পৌঁছে দেওয়ার মতো কঠিন কাজটিও রকমারি করে যাচ্ছে বেশ সফলতার সাথে। রয়েছে বেস্ট সেলার বই লিস্টও।

অনলাইনে বই কেনার এই সাইটির সবচেয়ে আকর্ষণীয় দিক আমার কাছে যেটি মনে হয়, সেটি হলো গিফট র্যাপিং। অর্থাৎ, আপনি যদি কাউকে বই গিফট করতে চান, তবে তিনি একটি অন্য রকম র্যাপিং কভার পাবেন যা সাধারণ ক্রেতার কাছে পাঠানো র্যাপিং এর চেয়ে আলাদা এবং অবশ্যই সেখানে মূল্য রশিদও পাঠানো হবে না, যা অনেকের জন্যই কম্ফোর্টেবল হবে।

২। নীলক্ষেত ডট কো | অনলাইন বই অর্ডার

এখানে বিভিন্ন ক্যাটেগরি ভিত্তিক বই পছন্দ করে কিনতে পারবেন, যেমন: অনুবাদকৃত বই, আত্মউন্নয়ন ও ক্যারিয়ার, জীবনী ও স্মৃতিচারণ, উপন্যাস, কবিতা, গল্প, ছোটগল্প, প্রবন্ধ, প্রযুক্তি, সায়েন্স ফিকশন, প্রভৃতি। কম দামে অনলাইনে বই কেনার জন্য নীলক্ষেত বুক সেলার সাইটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

৩। দারাজ বুক শপ| online book shopping app

দারাজকে আমরা সবাই জানি। কিন্তু, দারাজে যে বই পাওয়া যায়, তা কতজন জানেন? দারাজে বিভিন্ন সার্টিফাইড সেলারের পাশাপাশি নিজস্ব দারাজ শপও রয়েছে।

দারাজে পাওয়া বইগুলো মূলত দারাজের নিজস্ব স্টোর হাউজের। তবে নতুন নতুন বই সেলাররাও যুক্ত হওয়ায় দারাজের বুক শপ এখন বেশ সমৃদ্ধ।

আরো পড়ুন:  সেরা গেমিং ফোন - 6 Best Gaming Phone Price in Bangladesh 2023

৪। ই বইঘর | বই কেনার ওয়েবসাইট

প্রতিষ্ঠানিক বই যাদের প্রায়শই দরকার হয়, তাদের জন্য সেরা অনলাইন বুক শপ eboighar. এখানে বিভিন্ন একাডেমিক বই, গাইড, বিশ্ববিদ্যালয় ভর্তি গাইড, বিসিএসহ বিভিন্ন চাকরির পরীক্ষার বই, আইএলটিএস, টোফেল, স্যাট, জিআরই, জিম্যাট, নার্সিং, হোমিওপ্যাথি, বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল পর্যায়ের বিভিন্ন প্রয়োজনীয় বইও পেয়ে যাবেন।

৫। বুক শপ বিডি | অনলাইন বই অর্ডার করুন

বুকশপবিডি বাংলাদেশের আরেকটি জনপ্রিয় অনলাইনে বই বিক্রি করার সাইট। রকমারি ডট কমের আদৌলে সাইটটি ডেভেলপ করা। এখানে ই-বইঘর এর মতোই একাডেমিক বই এর সম্ভার। তবে অন্যান্য অনলাইন বই বিক্রি ঘরের মতো এখানে অন্যান্য ক্যাটেগরি যেমন: গল্প, কবিতা, কাব্য, উপন্যাস, জীবনী, ইসলামিক বই সহ অন্যান্য বই কিনতে পারবেন।

অনলাইন বই অর্ডার নিয়ে শেষ কথা

অনলাইন বই কেনাকাটা এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাই অনলাইন বই অর্ডার করার প্রায় সকল ওয়েবসাইটই বিভিন্ন অফার দিয়ে কাস্টমার ধরার চেষ্টা করছে। তাছাড়া, অনলাইন পেমেন্ট সিস্টেমগুলোও অফার এড করছে।

তাই, ক্যাশ অন ডেলিভারীর চেয়ে বিকাশ, রকেট বা নগদ একাউন্ট দিয়ে পেমেন্ট করা বেশি লাভজনক। সেক্ষেত্রে অনলাইনে বই কেনার ওয়েবসাইট অবশ্যই বিশ্বস্ত হতে হবে।

টাকা পেমেন্ট করে যেন আপনাকে ঠকতে না হয়, সেই প্রচেষ্টাতেই আমাদের আজকের অনলাইনে বই কেনার ঠিকানা নিয়ে আলোচনা। উপরে উল্লেখ করা যেকোনো বই কেনার ওয়েবসাইট থেকে অনলাইন বই অর্ডার করে নিশ্চিন্তে থাকুন, জ্ঞান অর্জন করুন।

3 thoughts on “অনলাইন বই অর্ডার করার সেরা ৫ ওয়েবসাইট”

  1. Mufachir Hossain

    suprovathboighor, অনলাইনে বই কেনার জন্য এটিও ভাল একটি সাইট।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top