সেরা ৫ অনলাইনে বই কেনার ঠিকানা

অনলাইন বুক শপ

অনলাইন বই কেনার কথা ভাবছেন? বিশ্বস্ত অনলাইন বই শপ কোনগুলো, সেই ভাবনা নিশ্চয়ই এসেছে! আপনার কাজকে সহজ করতে আমাদের আজকের আয়োজনে থাকছে সেরা ৫ অনলাইনে বই কেনার ঠিকানা।

বই পৃথিবীর সবচেয়ে সমৃদ্ধ জ্ঞান ভান্ডার ও সেরা বিনোদন মাধ্যম। যদিও অনলাইনের যুগে আমরা পিডিএফ বই ডাউনলোড করে পড়তে পারি, তবে হার্ড কপি বইগুলোর যে গন্ধ, অনুভূতি তা অনলাইনে ডাউনলোড করে মোবাইলে পড়ার মাধ্যমে পাওয়া অসম্ভব। তাই, এখনো হাজারো বই প্রেমিক বই ডাউনলোড করার চেয়ে হার্ড কপি কিনতেই পছন্দ করেন।

অনলাইনে বই কেনার ঠিকানা

আগে যেমন বই কেনা আমাদের জন্য বেশ ঝামেলার ছিলো, কোন বই থ্রিলার, কোন বই রোমান্টিক তা জানার জন্য বই এর ভূমিকা পড়ার দরকার হতো। তাছাড়া, বই এর দোকান ঘুরে ঘুরে বই কেনাও এই ব্যস্ত সময়ে প্রায় অসম্ভব।

এসব সমস্যা সমাধানে এখন আছে বিভিন্ন অনলাইন বই কেনার সাইট। তবে সব ওয়েবসাইট তো আর বিশ্বস্ত নয়, তাই আমাদের বিশ্বস্ত এবং ভালো অনলাইন বই কেনার ঠিকানা জানা দরকার। চলুন, সেই উদ্দেশ্য পূরণ করে ফেলা যাক।

১। রকমারি ডট কম (rokomari.com)

অনলাইনে বই কেনার ঠিকানাবাংলাদেশে যে অনলাইনে বই ক্রয়-বিক্রয় সম্ভব, তা করে দেখিয়েছে রকমারি ডট কম। ইন্টারনেট থেকে বই কেনার জগতে জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে রকমারি ডট কম।

এখানে আপনি বিভিন্ন বিষয়, প্রকাশক ও লেখক কেন্দ্রিক বই সার্চ করতে পারবেন। বিভিন্ন ক্যাটেগরি ভিত্তিক আলাদা আলাদা করে বই বাছাই করার সুযোগও রয়েছে।

বই মেলায় প্রকাশিত সকল নতুন বই সবার আগে পৌঁছে দেওয়ার মতো কঠিন কাজটিও রকমারি করে যাচ্ছে বেশ সফলতার সাথে। রয়েছে বেস্ট সেলার বই লিস্টও।

অনলাইনে বই কেনার এই সাইটির সবচেয়ে আকর্ষণীয় দিক আমার কাছে যেটি মনে হয়, সেটি হলো গিফট র্যাপিং। অর্থাৎ, আপনি যদি কাউকে বই গিফট করতে চান, তবে তিনি একটি অন্য রকম র্যাপিং কভার পাবেন যা সাধারণ ক্রেতার কাছে পাঠানো র্যাপিং এর চেয়ে আলাদা এবং অবশ্যই সেখানে মূল্য রশিদও পাঠানো হবে না, যা অনেকের জন্যই কম্ফোর্টেবল হবে।

২। নীলক্ষেত ডট কো

এখানে বিভিন্ন ক্যাটেগরি ভিত্তিক বই পছন্দ করে কিনতে পারবেন, যেমন: অনুবাদকৃত বই, আত্মউন্নয়ন ও ক্যারিয়ার, জীবনী ও স্মৃতিচারণ, উপন্যাস, কবিতা, গল্প, ছোটগল্প, প্রবন্ধ, প্রযুক্তি, সায়েন্স ফিকশন, প্রভৃতি। কম দামে অনলাইনে বই কেনার জন্য নীলক্ষেত বুক সেলার সাইটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

৩। অনলাইনে বই কিনুন দারাজ থেকে

দারাজকে আমরা সবাই জানি। কিন্তু, দারাজে যে বই পাওয়া যায়, তা কতজন জানেন? দারাজে বিভিন্ন সার্টিফাইড সেলারের পাশাপাশি নিজস্ব দারাজ শপও রয়েছে।

দারাজে পাওয়া বইগুলো মূলত দারাজের নিজস্ব স্টোর হাউজের। তবে নতুন নতুন বই সেলাররাও যুক্ত হওয়ায় দারাজের বুক শপ এখন বেশ সমৃদ্ধ।

৪। ই বইঘর

প্রতিষ্ঠানিক বই যাদের প্রায়শই দরকার হয়, তাদের জন্য সেরা অনলাইন বুক শপ eboighar. এখানে বিভিন্ন একাডেমিক বই, গাইড, বিশ্ববিদ্যালয় ভর্তি গাইড, বিসিএসহ বিভিন্ন চাকরির পরীক্ষার বই, আইএলটিএস, টোফেল, স্যাট, জিআরই, জিম্যাট, নার্সিং, হোমিওপ্যাথি, বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল পর্যায়ের বিভিন্ন প্রয়োজনীয় বইও পেয়ে যাবেন।

৫। বুক শপ বিডি

বুকশপবিডি বাংলাদেশের আরেকটি জনপ্রিয় অনলাইনে বই বিক্রি করার সাইট। রকমারি ডট কমের আদৌলে সাইটটি ডেভেলপ করা। এখানে ই-বইঘর এর মতোই একাডেমিক বই এর সম্ভার। তবে অন্যান্য অনলাইন বই বিক্রি ঘরের মতো এখানে অন্যান্য ক্যাটেগরি যেমন: গল্প, কবিতা, কাব্য, উপন্যাস, জীবনী, ইসলামিক বই সহ অন্যান্য বই কিনতে পারবেন।

অনলাইনে বই কেনার ঠিকানা নিয়ে শেষ কথা

অনলাইন বই কেনাকাটা এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাই সব ওয়েবসাইটই বিভিন্ন অফার দিয়ে কাস্টমার ধরার চেষ্টা করছে। তাছাড়া, অনলাইন পেমেন্ট সিস্টেমগুলোও অফার এড করছে।

তাই, ক্যাশ অন ডেলিভারীর চেয়ে বিকাশ, রকেট বা নগদ একাউন্ট দিয়ে পেমেন্ট করা বেশি লাভজনক। তবে সেক্ষেত্রে অনলাইনে বই কেনার ঠিকানাগুলো অবশ্যই বিশ্বস্ত হতে হবে।

টাকা পেমেন্ট করে যেন আপনাকে ঠকতে না হয়, সেই প্রচেষ্টাতেই আমাদের আজকের boi shop এর তালিকা। উপরে উল্লেখ করা যেকোনো বই ঘর থেকে নিশ্চিন্তে বই কিনুন, জ্ঞান অর্জন করুন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

error: Content is protected !!