বিকাশ একাউন্ট দেখার নিয়ম : চেক ব্যালেন্স

বিকাশ একাউন্ট দেখার নিয়ম

আপনার বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করার জন্য বিকাশ একাউন্ট দেখার নিয়ম তখা bKash account balance check code এবং বিকাশ অ্যাপ দিয়ে একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম জানতে হয়। আপনার সুবিধার্থে আমরা আজ কিভাবে বিকাশ একাউন্ট ব্যালেন্স দেখতে হয় তা স্টেপ বাই স্টেপ দেখানোর চেষ্টা করবো, ইনশাআল্লাহ।

বিকাশ একাউন্ট দেখার নিয়ম ২০২২

নগদ একাউন্ট দেখার নিয়মের মতো বিকাশ একাউন্ট দেখার ২টি নিয়ম রয়েছে। যথা: বিকাশ কোড *২৪৭# ডায়াল করে এবং বিকাশ অ্যাপ এর মাধ্যমে। আমরা bkash account balance check করার দুটি পদ্ধতিই দেখাবো ইনশা-আল্লাহ।

বিকাশ কোড দিয়ে ব্যালেন্স দেখার নিয়ম

বর্তমান বিকাশ একাউন্ট ব্যালেন্স এ কত টাকা আছে তা চেক করার জন্য

১। বিকাশ কোড *২৪৭# ডায়াল করুন

২। ডায়াল করার পর অনেকগুলো মেন্যু দেখতে পারবেন, সেখান থেকে ‘মাই বিকাশ’ নির্বাচন করুন

৩। পরবর্তী ধাপে ‘চেক ব্যালেন্স’ অপশনটি সিলেক্ট করুন

৪। এই ধাপে আপনার বিকাশ একাউন্টের গোপন পিনটি লিখে সেন্ড করলে আপনার বিকাশ একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

আপনার কি এখনো বিকাশ একাউন্ট দেখার নিয়ম নিয়ে সমস্যা মনে হচ্ছে? চলুন তাহলে আরো একটু পরিষ্কার করে নেওয়া যাক।

বিকাশ একাউন্ট নাম্বার থেকে বিকাশ কোড *২৪৭# ডায়াল করুন। ডায়াল করার পর আপনার কাছে নিচের বাম পাশের ছবির মতো বিকাশ মেন্যুগুলো দেখতে পারবেন।

এখান থেকে আমরা বিকাশের মাধ্যমে করা যায় এমন সকল কাজ যেমন ক্যাশ আউট, সেন্ড মানি, পেমেন্ট, বিল পে সবকিছুই করতে পারবো। যেহেতু আমাদের এখন একাউন্ট ব্যালেন্স চেক করতে হবে, তাই My bkash সিলেক্ট করতে 6 লিখে সেন্ড করুন। তবে বর্তমানে My bkash অপশনটি ৮ নং এ চলে যাওয়ায় আমাদেরকে ৮ লিখে সেন্ড করতে হবে।বিকাশ ব্যালেন্স চেক করার নিয়মপরবর্তী পেজে উপরের ডান পাশের ছবির মতো পেজ ও মেন্যু পাবেন, যেখানে অনেকগুলো অপশন থাকবে। তবে সবগুলো অপশনের কাজ ভিন্ন, আর আমাদের এখন বিকাশ একাউন্ট দেখতে হবে, তাই check balance অপশনটি সিলেক্ট করতে হবে। check balance অপশনটি যেহেতু ১ নং এ দেখা যাচ্ছে, তাই 1 লিখে সেন্ড করতে হবে।

Related:  রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২

পরবর্তী পেজে আপনার বিকাশ একাউন্ট এর গোপন পিন দিতে হবে। পিন লিখে সেন্ড করলেই আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পারবেন।বিকাশ একাউন্ট দেখার নিয়ম

বিকাশ অ্যাপ দিয়ে বিকাশ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম

অ্যাপ দিয়ে বিকাশ একাউন্ট দেখার নিয়ম সবচেয়ে সহজ। মাত্র একটি ক্লিক করেই আপনার bkash account balance check করতে পারবেন। বিকাশ অ্যাপ দিয়ে একাউন্ট দেখার জন্য প্রথমে আপনার বিকাশ app ডাউনলোড করে নিতে হবে।

অ্যাপ ডাউনলোড করার পর ওপেন করলে আপনার বিকাশ একাউন্ট নাম্বার ও পিন দিয়ে লগইন করুন।অ্যাপ দিয়ে বিকাশ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম

উপরের ছবির মতো tap for balance বাটন দেখতে পারবেন। বাটনটিতে ক্লিক করলে আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পারবেন।

আমরা বিকাশ একাউন্ট দেখার নিয়ম সকল নিয়ম জেনে নিলাম। আশা করি, এখন সহজেই বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।