brilliant connect apk | ফ্রি কলিং সফটওয়্যার

ফ্রি কলিং সফটওয়্যার

ফ্রি কলিং সফটওয়্যার হেডলাইন দেখে আপনি যদি অবাক হয়ে থাকেন কিংবা ফেক ভেবে থাকেন, তাহলে আমি আর একবার আপনাকে ধাক্কা দিতে চাই, ফ্রি কলিং সফটওয়্যার brilliant connect apk অ্যাপসটি বিটিআরসি অনুমোদিত এবং ভোটার আইডি দিয়ে রেজিস্ট্রেশন করার পরই ফ্রি কল করার সুবিধা পাওয়া যায়।

এখন নিশ্চয়ই বুঝতে পারছেন আপনি যে আর্টিকেলটি পড়ছেন তা আপনার মোবাইল বিষয়ক পাওয়া জীবনের অন‌্যতম সেরা টিপস হতে চলেছে।

আপনি হয়তো ফ্রিতে বিভিন্ন সৌস্যাল মিডিয়া ব্যবহার করে কথা বলতে পারেন, এমন কিছু অ্যাপস যেমন হোয়াটসঅ্যাপ,  মেসেঞ্জার, ইমো, ভাইবার তো আমাদের হাতের কাছেই রয়েছে। তাহলে প্রশ্ন করতে পারেন, কেন আমি বারবার ফ্রি কলিং সফটওয়্যার বা Brilliant Connect এর কথা বলছি।

আচ্ছা বলুন তো, আপনার অ্যাপসগুলোতে কি ডায়াল প্যাড আছে? যেমন টা আমাদের ফোনে থাকে? নিশ্চয়ই নেই। যে ব্যক্তির হোয়াটস অ্যাপ, মেসেঞ্জার, ইমো, ভাইবার আইডি নেই, তাদেরকে কি আপনি এসব ফ্রি কথা বলার অ্যাপ থেকে কল বা মেসেজ করতে পারেন? পারেন না নিশ্চয়ই। কারণ, যে অ্যাপস আপনি ব‌্যবহার করেন, তা কোন কলিং অ্যাপস নয়।

কলিং সফটওয়্যার – Brilliant Connect Apk

বাংলাদেশ সরকারের বিটিআরসি কর্তৃক অনুমোদিত (যেমন টা গ্রামীনফোন, বাংলালিংক, রবি) Brilliant connect একটি কলিং সফটওয়্যার যা ব্যবহার করে যেকোন নাম্বারে কল করা যাবে।

ব্রিলিয়ান্ট অ‌্যাপ এ পর্যন্ত প্রায় ১২০০০০০ বার ডাউনলোড করা হয়েছে। ১০০% ভেজালমুক্ত অ্যাপস টি আমাদের প্রত্যেকের মোবাইলেই থাকা উচিৎ।

আরো পড়ুন:  মোবাইলে ভিডিও এডিট করার সফটওয়্যার - সেরা ১০টি

ফ্রি কল

ব্রিলিয়ান্ট কল রেট | Brilliant Connect Call Rate

  • ব্রিলিয়ান্ট টু ব্রিলিয়ান্ট (App to App) : ফ্রি
  • ব্রিলিয়ান্ট টু যেকোন লোকাল নাম্বার : ৩০ পয়সা/মিনিট + ১৫% ভ্যাট
  • ব্রিলিয়ান্ট টু আন্তর্জাতিক কল : BTCL চার্জ (১৫ সেকেন্ড পালস) + ১৫% ভ্যাট। আন্তর্জাতিক কলরেট সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন।

ব্রিলিয়ান্ট কানেক্ট একাউন্ট খোলার নিয়ম

প্রথমেই নিচের লিঙ্ক এ ক্লিক করে প্লে স্টোর কিংবা আইফোন স্টোর থেকে ব্রিলিয়ান্ট অ্যাপ টি ডাউনলোড করে নিন এরপর আপনার চালু থাকা নাম্বার দিয়ে ভেরিফাই করুন। আপনার নাম লিখে একাউন্ট ওপেন করা সম্পন্ন করুন। ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন

অ্যাপসটি এখন আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোন উভয় ভার্সনের জন্য পাওয়া যাচ্ছে। যেকোন ধরনের ডিভাইসে ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন

ব্রিলিয়ান্ট কানেক্ট সফটওয়্যার এর সুবিধা

  • আপনাকে ব্লক করে রাখা নাম্বারে কল করতে পারবেন
  • আপনার নিজের নাম্বার হাইড করে কথা বলার সুযোগ
  • একাউন্ট খুললেই আপনি পাচ্ছেন ৩০মিনিট বোনাস
  • অ্যাপ থেকে অ্যাপ এ ফ্রি কল করতে পারবেন
  • অ্যাপ থেকে যেকোন ফোন (ফিচার ফোনেও) এবং সকল নাম্বার এ কল করার সুযোগ মাত্র ৩০ পয়সা প্রতি মিনিট
  • ৭২০পি এইচডি ভিডিও কলিং সুবিধা
  • বিদেশে ৩০ পয়সা প্রতি মিনিট কল করার সুবিধা
  • মেসেজ করতে পারবেন যেকোন নাম্বারে

ব্লক নাম্বারে কল করার উপায়:

আপনি ব্রিলিয়ান্ট কানেক্ট একাউন্ট তৈরি হলে আপনি একটি নতুন নাম্বার পাবেন। যা দেখতে অনেকটা টেলিফোন নাম্বারের মতো। এই নাম্বারটি কে আপনি আপনার নতুন অননেট সিম হিসেবে পাবেন। যেকোন নাম্বারে কল করতে পারবেন, যদি কোন নাম্বার আপনাকে পূর্বে ব্লক করে রাখে সেখানেও কল করতে পারবেন।

নিজের নাম্বার হাইড করে কল করার উপায়:

যেহেতু আপনি একটি নতুন নাম্বার পেয়েছেন, এবং নাম্বারটি দেখতে আমাদের দেশের মতো না। আপনি কাউকে ফোন দিলে রিসিভার আপনার ব্রিলিয়ান্ট নাম্বারটি দেখতে পাবে, আপনার ফোন এ থাকা সিমের নাম্বার বা যে নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করেছেন, সেটি দেখতে পাবে না।

আরো পড়ুন:  জনপ্রিয় ১৩টি লোগো ডিজাইন সফটওয়্যার (মোবাইল+কম্পিউটারের জন্য)

তাই নিজের নাম্বার হাইড বা গোপন করে কথা বলতে চাইলে এবং সাথে Free calling সার্ভিস এর জন্য ব্রিলিয়ান্ট কানেক্ট ডাউনলোড করুন।

ফ্রি ভিডিও কল করার সুবিধা:

আপনি আপনার ব্রিলিয়ান্ট একাউন্ট থেকে ফ্রি ভিডিও কল করতে পারবেন। এখানে ৭২০পি ভিডিও  কোয়ালিটিতে কল করতে পারবেন। তবে এজন্য যার সাথে কথা বলবেন, তার আইডি থাকতে হবে।

ভয়েস শেয়ার এবং গ্রুপ চ্যাট:

ফ্রি কল করার সফটওয়্যার ব্রিলিয়ান্ট ব্যবহারকারীরা নিজেদের মধ্যে ফ্রিতে গ্রুপ চ্যাট করতে পারবেন। এছাড়া, ভয়েস মেসেজ শেয়ার অপশন তো থাকছেই।

বেস্ট ভয়েস কোয়ালিটি:

অ্যাপসটি ২০১৯ সালে বিটিয়ারসি অনুমোদিত হয়। অ্যাপটিতে নরমাল তরঙ্গের দরকার হয় না তাই অ্যাপস দিয়ে কথা বলার সময় কল ড্রপ হবার সম্ভাবনা নেই। অ্যাপটি থেকে আপনি আপনার পছন্দমতো নাম্বারও নিতে পারবেন, এজন্য অবশ্য আপনাকে নাম্বার মূল্য পরিশোধ করতে হবে।

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ এর অসুবিধা

অসুবিধা বলা হয়তো ঠিক না, বরং আমরা বলতে পারি এই বিষয়গুলো তে ব্রিলিয়িান্ট কানেক্ট ডেভলপারদের নজর দেওয়া উচিৎ।

  • ব্রিলিয়ান্ট ফ্রি কল সার্ভিস শুধুমাত্র তখন ই প্রযোজ্য হবে, যখন রিসিভার অননেট থাকবে
  • ব্রিলিয়ান্ট কানেক্ট ব্যবহারকারী ছাড়া কাউকে মেসেজ দিতে পারবেন না

ফ্রি কল করার নিয়ম

ফ্রি কল সেবাটি নেওয়ার জন্য আপনাকে  ভোটার আইডি সাবমিট করতে হবে। আগেই বলেছিলাম বিটিআরসি অনুমোদিত অ্যাপস। বিটিআরসির রিকুয়ারমেন্ট এর কারণে গত বছর ব্রিলিয়ান্ট কানেক্ট এই নিয়ম টি চালু করেছে।

কিভাবে সাবমিট করবেন:

অ্যাপস থেকে আপনার প্রোফাইলে প্রবেশ করলে সাবমিট পেপারস মেন্যুটি পাবেন। এখানে ক্লিক করে আপনার ভোটার আডি কার্ডের ছবি তুলে জমা দিবেন। আপনার কাজ শেষ। এবার ফ্রি কল এবং মেসেজ করা শুরু করুন।

আমার ভোটার আইডি কার্ড নেই, তাহলে কি করবো? আপনার জন্যও সেরা অফারটি রয়েছে ব্রিলিয়ান্ট কানেক্টে। চলুন দেখে নেই কি অফার।

আরো পড়ুন:  পড়াশোনার জন্য অ্যাপ | Best 5 apps for students

সবচেয়ে কম রেটে কথা বলার কলিং অ্যাপস:

আপনি যদি ভোটার আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে না চান, তবে আপনাকে সার্ভিস চার্জ দিতে হবে । কিন্তু সেটিও অন্যান্য অপারেটরদের অর্ধেক। ১ সেকেন্ড পালস সহ ৩০ পয়সা প্রতি মিনিট।

একাউন্ট খোলার সাথে সাথে ১০ টাকা একাউন্টে পাবেন অর্থাৎ ৩০ মিনিট, যেন আপনি নিজে ব্যবহারের অভিজ্ঞতা নিতে পারেন।

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপে রিচার্জ করার নিয়ম

আপনি বিকাশ, রকেট, নগদ বা অন্য যেকোন ব্যাংক একাউন্ট থেকে টাকা রিচার্জ করতে পারবেন খুব সহজেই। রিচার্জ অপশনে থাকা নাম্বারে টাকা পেমেন্ট করে ট্রানজেকশন আইডিটি কপি করুন। এবার ব্রিলিয়ান্ট রিচার্জ এ পেস্ট করে দিলেই একাউন্টে টাকা যোগ হয়ে যাবে।

ফ্রি কলিং সফটওয়্যার Brilliant Connect নিয়ে শেষ কথা

ব্রিলিয়ান্ট কানেক্ট ব্যবহার করে ২ টাকা প্রতি মিনিট কথা বলার হাত থেকে বেচে গেছি। ফ্রি কল সার্ভিসে যদিও শর্ত আছে, কিন্তু ৩০ পয়সা প্রতি মিনিট কোন শর্ত নেই।

যদি নেট খরচের কথায় আসি, তাহলে ৩০ মিনিট কথা বললে ২ মেগাবাইটের কম খরচ হয়।

তাছাড়া আপনার বন্ধুদের ব্রিলিয়ান্ট কানেক্ট ফ্রি কলিং সফটওয়্যার সম্পর্কে জানিয়ে তাদেরও ব্যবহার করতে বলুন, তাহলে আপনি ফ্রি সেবা আরো বেশি বেশি পাবেন।

রেটিং:  ৯/১০

বর্তমানে ফ্রি কল করার সফটওয়্যার Brilliant ছাড়াও সবচেয়ে কম খরচে কথা বলার জন্য বাংলাদেশে আরো দুইটি আইপি ফোন আলাপ এবং আম্বার আইটি রয়েছে। এদের মাঝে BTCL এর সরকারী alaap app এ কথা বলা যাবে সবচেয়ে কম রেটে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top