ফ্রি কল হেডলাইন দেখে আপনি যদি অবাক হয়ে থাকেন কিংবা ফেক ভেবে থাকেন, তাহলে আমি আর একবার আপনাকে ধাক্কা দিতে চাই, ফ্রি কল করার সফটওয়্যার brilliant connect apk অ্যাপসটি বিটিআরসি অনুমোদিত এবং ভোটার আইডি দিয়ে রেজিস্ট্রেশন করার পরই ফ্রি কল করার সুবিধা পাবেন।

এখন নিশ্চয়ই বুঝতে পারছেন আপনি যে আর্টিকেল টি পড়ছেন তা আপনার মোবাইল বিষয়ক পাওয়া জীবনের অন‌্যতম সেরা টিপস হতে চলেছে।

আপনি হয়তো ফ্রি তে বিভিন্ন সৌস্যাল মিডিয়া ব্যবহার করে কথা বলতে পারেন, এমন কিছু অ্যাপস যেমন হোয়াটস অ্যাপস,  মেসেঞ্জার, ইমো, ভাইবার তো আমাদের হাতের কাছেই রয়েছে। তাহলে প্রশ্ন করতে পারেন কেন আমি বারবার ফ্রি কল করার সফটওয়্যার এর কথা বলছি।

আচ্ছা বলুন তো আপনার অ্যাপস গুলোতে কি ডায়াল প্যাড আছে? যেমন টা আমাদের ফোনে থাকে? নিশ্চয়ই নেই। যে ব্যক্তির হোয়াটস অ্যাপ, মেসেঞ্জার, ইমো, ভাইবার আইডি নেই, তাদেরকে কি আপনি এই অ্যাপস গুলো থেকে কল বা মেসেজ করতে পারেন? পারেন না নিশ্চয়ই। কারণ যে অ্যাপস আপনি ব‌্যবহার করেন, তা কোন কলিং অ্যাপস না।

আমরা আজ পরিচিত হবো বাংলাদেশ সরকারের বিটিআরসি কর্তৃক অনুমোদিত  ( যেমন টা গ্রামীনফোন, বাংলালিংক, রবি ) ব্রিলিয়ান্ট কানেক্ট ফ্রি কলিং অ্যাপস এর সাথে।

আপডেট: বর্তমানে ফ্রি কল করার অ্যাপ Brilliant ছাড়াও সবচেয়ে কম খরচে কথা বলার জন্য বাংলাদেশে আরো দুইটি আইপি ফোন আলাপ এবং আম্বার আইটি রয়েছে। এদের মাঝে BTCL এর সরকারী alaap app এ কথা বলা যাবে সবচেয়ে কম রেটে।

ফ্রি কল করার সফটওয়্যার – Brilliant Connect Apk

ফ্রি কল

ব্রিলিয়ান্ট অ‌্যাপ এ পর্যন্ত প্রায় ১২০০০০০ বার ডাউনলোড করা হয়েছে। ১০০% ভেজালমুক্ত অ্যাপস টি আমাদের প্রত্যেকের মোবাইলেই থাকা উচিৎ।

ব্রিলিয়ান্ট কানেক্ট একাউন্ট খুলবেন যেভাবে

প্রথমেই নিচের লিঙ্ক এ ক্লিক করে প্লে স্টোর কিংবা আইফোন স্টোর থেকে ব্রিলিয়ান্ট অ্যাপ টি ডাউনলোড করে নিন এরপর আপনার চালু থাকা নাম্বার দিয়ে ভেরিফাই করুন। আপনার নাম লিখে একাউন্ট ওপেন করা সম্পন্ন করুন। ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন

অ্যাপসটি এখন আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোন উভয় ভার্সনের জন্য পাওয়া যাচ্ছে। যেকোন ধরনের ডিভাইসে ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন

ব্রিলিয়ান্ট অ্যাপ ( Brilliant Connect Apk ) এর সুবিধা

  • আপনাকে ব্লক করে রাখা নাম্বারে কল করতে পারবেন
  • আপনার নিজের নাম্বার হাইড করে কথা বলার সুযোগ
  • একাউন্ট খুললেই আপনি পাচ্ছেন ৩০মিনিট বোনাস
  • অ্যাপ থেকে অ্যাপ এ ফ্রি কল করতে পারবেন
  • অ্যাপ থেকে যেকোন ফোন (ফিচার ফোনেও) এবং সকল নাম্বার এ কল করার সুযোগ মাত্র ৩০ পয়সা প্রতি মিনিট
  • ৭২০পি এইচডি ভিডিও কলিং সুবিধা
  • বিদেশে ৩০ পয়সা প্রতি মিনিট কল করার সুবিধা
  • মেসেজ করতে পারবেন যেকোন নাম্বারে

ব্লক নাম্বারে কল করার উপায়

আপনি ব্রিলিয়ান্ট কানেক্ট একাউন্ট তৈরি হলে আপনি একটি নতুন নাম্বার পাবেন। যা দেখতে অনেকটা টেলিফোন নাম্বারের মতো। এই নাম্বারটি কে আপনি আপনার নতুন অননেট সিম হিসেবে পাবেন। যেকোন নাম্বারে কল করতে পারবেন, যদি কোন নাম্বার আপনাকে পূর্বে ব্লক করে রাখে সেখানেও কল করতে পারবেন।

নিজের নাম্বার হাইড করে কল করার উপায়

যেহেতু আপনি একটি নতুন নাম্বার পেয়েছেন, এবং নাম্বারটি দেখতে আমাদের দেশের মতো না। আপনি কাউকে ফোন দিলে রিসিভার আপনার ব্রিলিয়ান্ট নাম্বারটি দেখতে পাবে, আপনার ফোন এ থাকা সিমের নাম্বার বা যে নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করেছেন, সেটি দেখতে পাবে না।

তাই নিজের নাম্বার হাইড বা গোপন করে কথা বলতে চাইলে এবং সাথে Free calling সার্ভিস এর জন্য ব্রিলিয়ান্ট কানেক্ট ডাউনলোড করুন।

ফ্রি কল করার উপায়

ফ্রি কল সেবাটি নেওয়ার জন্য আপনাকে  ভোটার আইডি সাবমিট করতে হবে। আগেই বলেছিলাম বিটিআরসি অনুমোদিত অ্যাপস। বিটিআরসির রিকুয়ারমেন্ট এর কারণে গত বছর ব্রিলিয়ান্ট কানেক্ট এই নিয়ম টি চালু করেছে।

কি ভাবে সাবমিট করবেন?
 অ্যাপস এ আপনার প্রোফাইলে প্রবেশ করলে সাবমিট পেপারস মেন্যুটি পাবেন। এখানে ক্লিক করে আপনার ভোটার আডি কার্ডের ছবি তুলে জমা দিবেন। আপনার কাজ শেষ। এবার ফ্রি কল এবং মেসেজ করা শুরু করুন।

আমার ভোটার আইডি কার্ড নেই, তাহলে কি করবো?

আপনার জন্যও সেরা অফারটি রয়েছে ব্রিলিয়ান্ট কানেক্টে। চলুন দেখে নেই কি অফার।

সবচেয়ে কম রেটে কথা বলার কলিং অ্যাপস

আপনি যদি ভোটার আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে না চান, তবে আপনাকে সার্ভিস চার্জ দিতে হবে । কিন্তু সেটিও অন্যান্য অপারেটরদের অর্ধেক। ১ সেকেন্ড পালস সহ ৩০ পয়সা প্রতি মিনিট।

একাউন্ট খোলার সাথে সাথে ১০ টাকা একাউন্টে পাবেন অর্থাৎ ৩০ মিনিট, যেন আপনি নিজে ব্যবহারের অভিজ্ঞতা নিতে পারেন।

ফ্রি ভিডিও কল করার সুবিধা

আপনি আপনার ব্রিলিয়ান্ট একাউন্ট থেকে ফ্রি ভিডিও কল করতে পারবেন। এখানে ৭২০পি ভিডিও  কোয়ালিটিতে কল করতে পারবেন। তবে এজন্য যার সাথে কথা বলবেন, তার আইডি থাকতে হবে।

রিচার্জ করার উপায়

আপনি বিকাশ, রকেট, নগদ বা অন্য যেকোন ব্যাংক একাউন্ট থেকে টাকা রিচার্জ করতে পারবেন খুব সহজেই। রিচার্জ অপশনে থাকা নাম্বারে টাকা পেমেন্ট করে ট্রানজেকশন আইডিটি কপি করুন । এবার ব্রিলিয়ান্ট রিচার্জ এ পেস্ট করে দিলেই একাউন্টে টাকা যোগ হয়ে যাবে।

ফ্রি কল করার সফটওয়্যারটির ভয়েস কোয়ালিটি কেমন?

অ্যাপসটি ২০১৯ সালে বিটিয়ারসি অনুমোদিত হয়।অ্যাপটিতে নরমাল তরঙ্গের দরকার হয় না তাই অ্যাপস দিয়ে কথা বলার সময় কল ড্রপ হবার সম্ভাবনা নেই।অ্যাপটি থেকে আপনি আপনার পছন্দমতো নাম্বারও নিতে পারবেন তবে এজন্য  অবশ্য আপনাকে নাম্বার মূল্য পরিশোধ করতে হবে।

ভয়েস শেয়ার এবং গ্রুপ চ্যাট

ফ্রি কল করার সফটওয়ার

অ্যাপসটি ব্যবহারকারীরা নিজেদের মধ্যে ফ্রিতে গ্রুপ চ্যাট করতে পারবেন। এছাড়া ভয়েস মেসেজ শেয়ার অপশন তো থাকছেই।

ব্রিলিয়ান্ট অ্যাপ এর অসুবিধা

অসুবিধা বলা হয়তো ঠিক না, বরং আমরা বলতে পারি এই বিষয়গুলো তে ব্রিলিয়িান্ট কানেক্ট ডেভলপারদের নজর দেওয়া উচিৎ।

  • ব্রিলিয়ান্ট ফ্রি কল সার্ভিস শুধুমাত্র তখন ই প্রযোজ্য হবে, যখন রিসিভার অননেট থাকবে
  • ব্রিলিয়ান্ট কানেক্ট ব্যবহারকারী ছাড়া কাউকে মেসেজ দিতে পারবেন না

পরিশেষ

ব্রিলিয়ান্ট কানেক্ট ব্যবহার করে ২ টাকা প্রতি মিনিট কথা বলার হাত থেকে বেচে গেছি। ফ্রি কল সার্ভিসে যদিও শর্ত আছে, কিন্তু ৩০ পয়সা প্রতি মিনিট এ কোন শর্ত নাই।

যদি নেট খরচের কথায় আসি, তাহলে ৩০ মিনিট কথা বললে ২ মেগাবাইটের কম খরচ হয়।

তাছাড়া আপনার বন্ধুদের ব্রিলিয়ান্ট কানেক্ট ফ্রি কল করার সফটওয়্যার সম্পর্কে জানিয়ে তাদেরও ব্যবহার করতে বলুন, তাহলে আপনি ফ্রি সেবা আরো বেশি বেশি পাবেন।

পার্সোনাল রেটিং:  ৯/১০  


Abdullah

বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে অধ্যয়নরত। জানার আগ্রহ থেকে whyorwhen এবং Pratiborton এ লেখালেখি করি।

0 Comments

মন্তব্য করুন

Avatar placeholder

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × three =

error: Content is protected !!