পকেট রাউটার কি? সেরা ৫টি পকেট রাউটার এর দাম জেনে নিন

পকেট রাউটার এর দাম

পকেট রাউটার বাড়িতে ব্যবহৃত ওয়াইফাই রাউটারের মতোই অনেক ডিভাইসে ইন্টারনেট কানেকশন দেয়, তবে এটি ওয়াইফাই ডাটা নয়, সেলুলার ডাটা যা আমরা মোবাইল ইন্টারনেট প্যাকেজ হিসেবে সিমে ব্যবহার করি। বর্তমানে জনপ্রিয় ডিভাইস পকেট ওয়াইফাই রাউটার কি? এবং পকেট রাউটার এর দাম কত ( pocket router price in Bangladesh ) তা নিয়েই আমাদের আজকের আয়োজন।

আপনি কি সেরা পকেট ওয়াইফাই রাউটার সন্ধান করছেন? পকেট রাউটার এর দাম কত জানতে চান? আমরা আপনাকে সাহায্য করতে আগ্রহী এবং আপনি নিশ্চয়ই আমাদের পকেট রাউটার এর দাম নিয়ে লেখা এই আর্টিকেলটি পছন্দ করবেন! এখানে আমরা সংযুক্ত থাকার জন্য পকেট ওয়াইফাই রাউটারের সুবিধা এবং কম দামে সেরা ৫টি পকেট রাউটার নিয়ে আলোচনা করেছি।

পকেট রাউটার কিভাবে কাজ করে?

আগেরটা আগে, আপনাকে যেকোন পণ্য কেনার আগে অবশ্যই তার সম্পর্কে জানতে হবে। পকেট ওয়াইফাই রাউটার হলো একটি ছোট ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট যা মোবাইল ও অন্যান্য ডিভাইসকে নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযোগ করে (4G-তে)। এটি একটি সংকেত প্রেরণ করতে পারে যা যেকোনো WiFi সক্ষম ডিভাইসকে দ্রুত এবং নিরাপদ সংযোগের সাথে ইন্টারনেট অ্যাক্সেস করতে দেয়।

আরো সহজ করে বললে পকেট রাউটারকে একটি মোবাইল হটস্পট হিসেবে চিন্তা করতে পারেন, যেখানে বিভিন্ন ডিভাইস ইন্টারনেটে কানেক্ট করা যায়।

পকেট রাউটার দেখতে অনেকটা ইন্টারনেট মোডেমের মতোই, তবে মোডেম ব্যবহার করার জন্য কম্পিউটার কিংবা ল্যাপটপের পোর্টের সাথে এটাচ করতে হয়, পকেট রাউটারে সেটি করার দরকার নেই। মোবাইলের মতো জাস্ট অন করে রাখলেই ইন্টারনেট একসেস পাওয়া যাবে, এজন্য কোনো তার বা পোর্টের দরকার নেই।

পকেট ওয়াইফাই রাউটার এর অনেক সুবিধা আছে। যেমন:

  • একটি পকেট ওয়াইফাই আপনার সকল ডিভাইসকে ইন্টারনেটে সম্পূর্ণ অ্যাক্সেস দেবে। আপনি আপনার স্মার্টফোন, ট্যাবলেট, কম্পিউটারসহ সকল ওয়াইফাই সুবিধা সম্বলিত সকল ডিভাইসে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ পাবেন।
  • এটি ছোট এবং হালকা, এটি বহন করা সুবিধাজনক করে তোলে।
  • আপনি রাউটারটি আপনার ব্যাগে রাখতে পারেন এবং যেকোন সময় পছন্দসই ডিভাইসের সাথে সংযোগ করতে পারবেন।
  • যেহেতু ইন্টারনেটের বড় প্যাকেজগুলোর মূল্য বেশ সাশ্রয়ী, সেক্ষেত্রে বাড়ির সবার জন্য মিনি পকেট ওয়াইফাই রাউটারে বড় প্যাকেজ কিনলে মাসিক ইন্টারনেট খরচ কমে যাবে।
  • যেহেতু, পকেট রাউটার একই সময়ে একাধিক ডিভাইসের সাথে ওয়াইফাই লিঙ্ক করতে দিবে। সুতরাং, পরিবার এবং বন্ধুদের সাথে ভ্রমণ করেন তবে তাদের সংযুক্ত রাখার জন্য এটি সবচেয়ে সস্তা এবং নিখুঁত উপায়।

পকেট রাউটার এর দাম : pocket router price in BD

বাংলাদেশে বর্তমানে বিভিন্ন কোম্পানীর পকেট রাউটার পাওয়া যাচ্ছে। তার মাঝে সেরা প্রাইস পাওয়া জনপ্রিয় ৫টি পকেট রাউটার এর বিবরণ এবং দাম দেখে নেওয়া যাক।

১। গ্রামীনফোন 4G পকেট রাউটার এর দাম

গ্রামীনফোন 4g পকেট রাউটারের দামকম দামে যারা মানসম্মত পকেট রাউটার খুঁজেন তাদের কাছে গ্রামীনফোন 4G পকেট রাউটার বেশ জনপ্রিয়। GP Pocket Router টিতে ২০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে, যা ৮ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারে। একসাথে সর্বোচ্চ ১০ টি ডিভাইস একসাথে কানেক্ট করা যাবে। গ্রামীনফোন পকেট রাউটারে মাইক্রো সিম ব্যবহার করতে হয়।

GP Pocket Router এর সাথে ২ বছর সার্ভিস ওয়ারেন্টি পাবেন। সেইসাথে ৬ মাসে ১২ বার ৪৯৯ টাকায় ৫০ জিবি ডাটা অফার পাবেন।

গ্রামীনফোন 4G পকেট রাউটার এর দাম ২,৯৯৯ টাকা।

২। LTE MF925 4G Wireless Router

LTE MF925 4G Wireless Routerএই LTE MF925 4G হাই-স্পিড ওয়্যারলেস রাউটারটিতে তিনটি LED লাইট, একটি ডিসপ্লে স্ক্রিন, 150Mbps পর্যন্ত গতি, 2.4G Wi-Fi ফ্রিকোয়েন্সি, দশটি ডিভাইসে একসাথে Wi-Fi সংযোগ দেওয়া যা। একটি সিম সমর্থন করে, 32 জিবি স্টোরেজ এর সাথে ব্যাকআপের জন্য 2100mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

এই পকেট রাউটার এর দাম ২,৫৫০ টাকা।

৩। Tp-Link M7200 150 Mbps 4G LTE Pocket Router

Tp Link পকেট রাউটার

TP-Link M7200 LTE-অ্যাডভান্সড মোবাইল ওয়াইফাই ওয়্যারলেস রাউটারে রয়েছে 20dBm ট্রান্সমিট পাওয়ার, 2000mAh ব্যাটারি যা ৮ ঘন্টা পর্যন্ত কাজ করতে পারে। 4G/3G LTE সমর্থিত সর্বোচ্চ 150Mbps পর্যন্ত ডাউনলোড স্পিড এবং 50Mbps আপলোড স্পিড দিতে পারে। একসাথে ১০টি ডিভাইস কানেক্ট করা যাবে।

TP-Link পকেট রাউটারের দাম ৪,২০০ টাকা।

৪। Huawei E5576-606 পকেট রাউটার

Huawei পকেট রাউটারের দামHuawei E5576-606 পকেট রাউটারে একটি বিল্ট-ইন 4G LTE/WCDMA এবং WIFI অ্যান্টেনা রয়েছে। এই পকেট রাউটারটিতে একটি রিমুভেবল 1500mAh রিচার্জেবল লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দীর্ঘ সময়ের জন্য ব্যাকআপ দিতে পারে। এতে রয়েছে 128MB DDR RAM এবং 128MB Nand Flash ROM।

Huawei E5576-606 পকেট রাউটার এর প্রাইস বাংলাদেশে ৪,৩০০ টাকা।

৫। এয়ারটেল পকেট রাউটার

এয়ারটেল পকেট রাউটারের দামHuawei Airtel E5573Cs-609 4G WiFi রাউটারে এবং একটি সিম স্লট রয়েছে। এয়ারটেল পকেট ওয়াইফাই রাউটারে 50 Mbps পর্যন্ত আপলোড স্পিড, 150 Mbps পর্যন্ত ডাউনলোড গতি পাওয়া যাবে যা 150 মিটার সর্বোচ্চ দূরত্ব পর্যন্ত রেঞ্জ পাবে। একসাথে ৮-১০ জন ব্যবহারকারীকে ইন্টারনেট অ্যাক্সেস দেওয়া যায়।

এয়ারটেল পকেট রাউটারের দাম ৪,৫০০ টাকা।

পকেট রাউটার এর মাসিক খরচ কত তা আপনার ব্যবহারের উপর নির্ভর করে। বেশিরভাগ ক্ষেত্রে পকেট ওয়াইফাই প্রিপেইড। এর মানে হল যে, আপনি একটি প্যাকেজ বা পরিকল্পনা বেছে নিন, সময় এবং পরিকল্পনা অনুযায়ী প্যাকেজ রিনিউ করুন। আপনার পকেট রাউটারে যেকোন সিম ব্যবহার করতে পারবেন এবং সেই সিমের প্যাকেজ ক্রয় করতে পারবেন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

error: Content is protected !!