বয়স্ক বাবা-মা কিংবা শ্বশুর-শ্বাশুরিকে খুশি করতে আমরা সবাই চাই। বয়স্ক কাউকে খুশি করার জন্য একটি সুন্দর লাঠির চেয়ে সেরা উপহার আর কি হতে পারে? কিন্তু, একটি স্মার্ট লাঠি ( Smart Walking Stick ) উপহার দিয়ে খুশি করার পাশাপাশি বিস্মিতও করে দিতে পারেন। এই লাঠিতে এত বেশি সুবিধা রয়েছে যে, তিনি বেশ প্রানবন্ত  মেজাজে থাকবেন। স্মার্ট লাঠি ( Smart Walking Stick ) উপহার  দিয়ে আপনিও বাবা-মার জন্য চিন্তা থেকে সামান্য হলেও মুক্তি পাবেন।

 ( Smart Walking Stick )স্মার্ট লাঠির সুবিধা

LED লাইট: স্মার্ট লাঠির (Smart Walking Stick) সাথে যুক্ত আছে একটি রাত্রিতে বা অন্ধকারে চলাফেরা করায় আপনার বাব-মা পড়ে যেয়ে ব্যাথা পেতে পারে, এমন ভয় কাটাতে সাহায্য করবে স্মার্ট লাঠির লাইট সুবিধা। লাইট জ্বালিয়ে অন্ধকারের মধ্যে অনায়াসে হাঁটতে পারবে আপনার বাবা-মা। আবার কেউ চোখে কম দেখলেও তারা সহজেই এই ষ্টিক নিয়ে হাটতে পারবে ।

 স্মার্ট লাঠির সাথে যুক্ত আছে একটি অ্যালার্ম: বয়স অনেক বেশি যাদের, তারা স্বভাবতই কুব জোড়ে শব্দ করে সাহায্য চাইতে পারেনা। ফলাফল স্বরূপ, বড় ধরণের দূর্ঘটনা ঘটে যায়। কিন্তু হাতে থাকা স্মার্ট লাঠির সুইচে একটি চাপ দিলেই বিপদ এলার্ম বেজে উঠবে, বাড়িতে থাকা যেকেউ তখন এগিয়ে যেতে পারবেন।

রেড এলার্ট: হাটার জন্য স্মার্ট লাঠিতে রয়েছে একটি রেড এলার্ট সিগন্যাল। অন্ধকারে হাটার সময় যদি কোন প্রতিবন্ধকতা দেখা দেয়, তবে রেড লাইট জ্বলে উঠবে, যা বড় কোন দূর্ঘটনা থেকে রক্ষা করতে পারে।

এফএম রেডিও: বয়স হলে মানুষ অনেক বেশি একা হয়ে পড়ে। বাড়িতে ছোট বাচ্চা না থাকলে সময় কাটানোও অনেক কঠিন হয়ে যায়। এই সমস্যার সমাধানও হতে পারে স্মার্ট লাঠির  (Smart Walking Stick) এফএম রেডিও। হেডফোনের ঝামেলা ছাড়াই হাতের কাছে থাকা সুইচ অন-অফ করে সহজেই অপারেট করতে পারবেন।

রিচার্জেবল এবং ছোট-বড় করার সুবিধা তো থাকছেই।    

Smart Walking Stick এর মূল্য :

বাজারে এখনো পর্যন্ত অ্যাভলেবল নয়। আপনি ই-কমার্স সাইট থেকে কিনে নিতে পারবেন। বাংলাদেশী সাইট থেকে নিতে আপনার ১৬০০-১৮০০ টাকা খরচ হবে। অ্যামাজন থেকে নিলে ১৩০০-১৪০০ টাকায় পেয়ে যাবেন।

আপনার বয়স্ক মা-বাবা কিংবা শ্বশুর-শাশুড়ির জন্য স্মার্ট লাঠি ( Smart Walking Stick ) হতে পারে একটি ভালো উপহার। এখানে ক্লিক করে অনলাইনে থেকে কিনতে পারেন।


Ovejite Saha

I am ovi . I currently studying B.Sc. in Agricultural Engineering at Bangladesh Agricultural University

0 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।