রকেট একাউন্ট চেক করার কোড – Rocket Account check code

রকেট একাউন্ট চেক করার কোড

রকেট একাউন্ট চেক করার কোড *322#, তবে এটি খুবই প্রাথমিক জ্ঞান। রকেট একাউন্ট চেক সম্পর্কে বিস্তারিত জানার অনেক কিছু রয়েছে। কেননা, রকেট একাউন্ট খোলার পর যদি আপনি রকেট একাউন্ট চেক করতে না পারেন, তবে অনেক সুযোগ সুবিধা থেকেই বঞ্চিত হবেন। এছাড়া, Rocket Account check code ছাড়াও অ্যাপস দিয়েও রকেট একাউন্ট চেক করতে পারবেন।

যেমনটা আমরা নগদ একাউন্ট দেখার নিয়মে আলোচনা করেছিলাম, তেমনি আমাদের আজকের আলোচনায় রকেট একাউন্ট চেক করার বিভিন্ন পদ্ধতি স্টেপ বাই স্টেপ আলোচনা করা হবে।

রকেট একাউন্ট চেক করার কোড : Rocket Check code

রকেট একাউন্ট দেখার জন্য আপনাকে প্রথমে রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়াল করতে হবে। ডায়াল করার পর নিচের ছবির মতো কিছু অপশন দেখতে পারবেন।রকেট একাউন্ট চেক করার কোডযেখানে ১০টি অপশন রয়েছে। যথা-

1. বিল পেমেন্ট (Bill Pay): বিদ্যুৎ বিল, গ্যাল বিল, ইন্টারনেট,প্রভৃতি বিল পরিশোধ করার জন্য পরবর্তী অপশন ১ সিলেক্ট করতে হবে।

2. সেন্ড মানি (Send Money): আপনার রকেট একাউন্ট থেকে অন্য কোনো রকেট একাউন্টে টাকা পাঠানোর জন্য ২ সিলেক্ট করতে হবে।

3. টপ আপ (Top Up): রকেট একাউন্ট থেকে যেকোন মোবাইল নাম্বারে রিচার্জ করার জন্য সিলেক্ট অপশনে ৩ লিখুন।

4. ব্যাংক একাউন্ট (Bank A/C): আপনার যদি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট থাকে, সেই একাউন্ট ম্যানেজ করতে ৪ লিখে পরবর্তী রিপ্লাই দিন।

5. মাই একাউন্ট (My Acc): আপনার রকেট একাউন্ট ব্যালেন্স, রকেট একাউন্ট পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য ৫ লিখে রিপ্লাই দিতে হবে।

6. রেমিটেন্স (Remittence): বিদেশ থেকে রকেটে টাকা আনার জন্য ৬ নং অপশন।

7. ক্যাশআউট (Cashout): রকেট একাউন্ট থেকে রকেট এজন্টে পয়েন্ট কিংবা এটিএমন বুথ থেকে টাকা উত্তোলন করার জন্য ৭ লিখে রিপ্লাই দিন।

8. মারচেন্ট পে (Merchent Pay): কেনাকাটা করার পর রকেটে পেমেন্ট দিতে ৮নং অপশন।

9. টোল কার্ড (Toll Card): ব্রিজ, ফ্লাইওভারের টোল দেওয়ার জন্য ৯ লিখে রিপ্লাই দিন।

0. লগআউট (Logout): রকেট একাউন্ট চেক করা শেষ হলে বের হয়ে আসতে ০ লিখুন।

উদহরণস্বরূপ রকেট একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম দেখে নেওয়া যাক!রকেট একাউন্ট ব্যালেন্স দেখার নিয়মRocket Account Balance Check করার জন্য প্রথমে Rocket Code *322# ডায়াল করুন, এরপর 5 লিখে রিপ্লাই দিন। এবার আপনার রকেট একাউন্টের গোপন পিন লিখে সাবমিট করতে হবে। পরবর্তী মেসেজে রকেট একাউন্টে কত টাকা আছে তা দেখতে পারবেন।

এছাড়া রকেট একাউন্ট ব্যালেন্স দেখার কোড *322*5# ডায়াল করলে সরাসরি গোপন পিন দেওয়ার অপশন চলে আসবে। পিন লিখে সাবমিট করলেই আপনার রকেট একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

রকেট একাউন্ট চেক করুন রকেট অ্যাপ দিয়ে

আপনি যদি একজন স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন, তবে রকেট একাউন্ট চেক করা আপনার জন্য আরো বেশি সহজ। কেননা, বর্তমানে রকেট অ্যাপস দিয়ে খুব সহজে rocket account check করা থেকে শুরু করে লেনদেন, ব্যাংক থেকে টাকা নিয়ে আসা, এমনকি লেনদেনের রশীদ তথা স্টেটমেন্টও দেখতে পারবেন।রকেট একাউন্ট চেক অ্যাপ দিয়েরকেট অ্যাপ ডাউনলোড করে ওপেন করুন। রকেট একাউন্ট নাম্বার এবং পিন লিখে LOG IN বাটনে চাপ দিন। এবার ডান পাশের ছবির মতো Rocket App এর ইন্টারফেস দেখতে পারবেন। সেখানে উপরে লেখা Tap for Balance এ চাপ দিলে আপনার রকেট একাউন্টে কত টাকা আছে, তা জানতে পারবেন।

এছাড়া রকেট একাউন্ট চেক করার কোড দিয়ে আমরা যেসব অপশন ব্যবহার করেছি, তার সবগুলো অপশনই রকেট অ্যাপ এ লগইন করেও দেখতে ও ব্যবহার করতে পারবেন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

error: Content is protected !!