মোবাইল অ্যাপস কম্পিউটারে ইনস্টল করে চালানো যায়? ইশ অ্যান্ড্রয়েড মোবাইলের Games গুলো যদি Computer এ খেলতে পারতাম তাহলে কতই না ভালো হত!

পিসিতে এন্ড্রয়েড গেম খেলার জন্য প্রথমে মোবাইল অ্যাপস কম্পিউটারে ইনস্টল করার উপায় জানতে হবে তো! কিন্তু ইনস্টল করা কি সম্ভব?

হ্যা, অবশ্যই সম্ভব। আপনি যে সকল App মোবাইলে ব্যবহার করেন বা যে সকল Game মোবাইলে খেলেন, সেগুলো আপনার Laptop বা Desktop দিয়েই খেলতে পারবেন।

আজকে আপনাদের এমন একটি Software এর সাথে পরিচয় করাবো যেটি Install করে আপনি কম্পিউটারে এন্ড্রয়েড মোবাইলের অ্যাপস চালাতে পারবেন। সেইসাথে বিভিন্ন ধরনের Games খেলার সুযোগ তো থাকছেই। তাহলে চলুন জেনে নেয়া যাক;

কম্পিউটারে কেন মোবাইল অ্যাপস ইনস্টল করবেন?

কীভাবে আপনি আপনার কম্পিউটারে মোবাইল এ থাকা App বা Game গুলি Install করবেন সেটা জানার আগে চলুন জেনে নেয়া যাক মোবাইলের Application গুলো PC তে Install করার প্রয়োজনীয়তা কি?

আমরা অনেক সময় মোবাইলে অনেক ধরনের App ব্যবহার করি বা Game খেলি যা Computer এর জন্য পাওয়া যায় না। কিন্তু আমরা ওই App গুলো মোবাইলে চালিয়ে অভ্যস্ত, অনেক মোবাইল অ্যাপস রয়েছে যেগুলো কম্পিউটার ব্যবহার করার সময় প্রয়াজন অনুভব করি।

হয়তো মনে মনে বলি, যদি এই Appটি আমি আমার Computer এ চালাতে পারতাম তাহলে কতই না ভালো হত! মোবাইলে যে Games গুলো খেলতাম সেগুলো এখন কীবোর্ড আর মাউস দিয়ে আরো সহজে খেলতে পারতাম!

সেক্ষেত্রে আমরা অনেক সময় মোবাইলে থাকা App গুলি Computer এ চালানোর জন্য বিভিন্নভাবে চেষ্টা করতে থাকি। বিভিন্ন জায়গায় Search করি যে এই App বা Game গুলো কি Computer দিয়ে চালানো যায় নাকি?

কীভাবে অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস কম্পিউটারে ইনস্টল করবেন

Mobile App গুলো সাধারণভাবে Computer এ চালানোর জন্য পাওয়া যায় না। এর জন্য ব্যাবহার করতে হয় বিশেষ একটি Software, যা আপনার Computer বা Laptop এ Install করতে হবে।

এই Software এর সাহায্যেই আমাদের এন্ড্রয়েড মোবাইলে থাকা অ্যাপসগুলো laptop / Desktop এ Install করতে হবে। কারণ, এই  Software এ আপনারা পেয়ে যাবেন Play Store Appটি। সেখান থেকে আমরা আমাদের প্রয়োজনীয় বিভিন্ন মোবাইল গেম, অ্যাপস ইনস্টল করার সুযোগ পেয়ে যাবো।

এখন, যে Software এর মাধ্যমে মোবাইল অ্যাপ কম্পিউটারে্যেবহার করতে পারবো সেটি হল BlueStacks

হ্যাঁ এই একটি মাত্র Software ব্যবহার করেই আপনি মোবাইলের সমস্ত App আপনার Computer এ ব্যবহার করতে পারবেন।

এই Software টা ভালোমত ব্যাবহার করার জন্য Computer এ উইন্ডোজ ১০ এর পাশাপাশি 8 GB  Ram থাকা ভালো। তবে 4 GB Ram থাকলেও চালানো যাবে।

কীভাবে BlueStacks Softwareটি Install করবেন?

এই Software  টি আপনি তাদের অফিশিয়াল Website থেকেই  Install করতে পারবেন আপনার Computer এ।

কম্পিউটারে মোবাইল অ্যাপস

Bluestacks সফটওয়্যার Install করার ধাপসমূহ:

  1.  প্রথমে আপনি তাদের Website  এ প্রবেশ করুন। লিঙ্কে ক্লিক করে রবা Google এ Bluestacks লিখে Search করতে পারেন।
  2.  তাদের Website এ যাবার পর আপনাকে তাদের Software টি Download করতে হবে।
  3.  তারপর আপনি সরাসরি Install এ ক্লিক করে Install করে নিতে পারেন।
  4.  এ সময় অবশ্যই Computer এ Internet Connection থাকতে হবে। কারণ এটি প্রয়োজনীয় বিভিন্ন Software Download করে নিবে।
  5.  অতঃপর Bluestacks Install করা শেষ হয়ে যাবার পর কিছুক্ষণ অপেক্ষা করলে এটি চালু হবে এবং Play Store এ Sign In করতে বলবে।
  6.  এখানে আপনি আপনার Gmail ID দিয়ে Log In করলেই Play Storeটি সচল হয়ে যাবে। এখন যেকোন অ্যান্ড্রয়েড অ্যাপ কম্পিউটারে Install করতে পারবেন।
  7. এই App গুলো চালাতে হলে আপনাকে Bluestacks  Software টি Open করেই চালাতে হবে। কারণ App বা Game গুলি এখানেই থাকবে। অর্থাৎ ব্লুস্ট্যাক আপনার কম্পিউটারের অ্যান্ড্রয়েড ফোল্ডার হিসেবে কাজ করবে।
শেষ কথা

যদি আপনি শুধুমাত্র অ্যান্ড্রয়েড মোবাইলের বিভিন্ন প্রয়োজনীয় অ্যাপ Computerএ চালাতে চান, তাহলে কোনো Lag বা অন্য কোনো সমস্যা হবে না।

তবে যদি Game খেলতে চান তবে অবশ্যই High Configuration এর Laptop বা Desktop প্রয়োজন হবে। অন্যথায় আপনি Game গুলো Smoothly খেলতে পারবেন না।

মোবাইল অ্যাপস কম্পিউটারে ব্যবহার আপনার জন্য উপভোগ্য হয়ে উঠুক।


Rafi

I am a student.

0 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।