বিকাশ সেন্ড মানি খরচ | bKash Send Money Charge

বিকাশ সেন্ড মানি খরচ

বিকাশ প্রিয় নাম্বারে মাসে সর্বোচ্চ ২৫০০০ টাকা পর্যন্ত সেন্ড মানি ফ্রি। তবে, বিকাশ সেন্ড মানি খরচ ০ টাকা থেকে শুরু করে ১০ টাকা পর্যন্ত হতে পারে।

আপনি যে নাম্বারে বিকাশে টাকা পাঠাবেন, তা প্রিয় নাম্বার তালিকায় এড করা আছে কি না এবং মাসিক লেনদেন এখন পর্যন্ত কত, এখন কত টাকা পাঠাচ্ছেন তার উপর নির্ভর করে বিকাশ সেন্ড মানি চার্জ কম বেশি হবে। চলুন বিকাশ সেন্ড মানি খরচ কত ২০২২ এ সেসম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বিকাশ সেন্ড মানি খরচ | bKash Send Money Charge

বিকাশে বর্তমানে প্রিয় নাম্বার ছাড়া অন্যান্য নাম্বারে ১০০ টাকা পর্যন্ত সেন্ড মানি খরচ ছাড়াই করা যায়। কিন্তু, ১০০ টাকার বেশি সেন্ড মানি করতে গেলেই সেন্ড মানি খরচ ৫ টাকা কাটবে।

উদাহরণস্বরূপ: কোন বিকাশ ব্যবহারকারী যদি কোন নাম্বারে ৫০০ টাকা সেন্ড করে, তাহলে তার একাউন্ট থেকে ৫০৫ টাকা হবে।

একজন বিকাশ ব্যবহারকারী দৈনিক সর্বোচ্চ ৫০ বার ও ২৫০০০ টাকা সেন্ড মানি করতে পারেন এবং একমাসে সর্বোচ্চ ১০০ বার ও মোট ২০০,০০০ টাকা সেন্ড মানি করতে পারবেন।

কোন একটি নির্দিষ্ট মাসে ২৫০০০ টাকা সেন্ড মানি করার পরেও যদি কোন গ্রাহক সেন্ড মানি করতে চান, তাহলে পরবর্তী প্রতিটি সেন্ড মানির জন্য ১০ টাকা খরচ হবে।

অর্থাৎ, আপনি যদি ইতিমধ্যে ২৫০০০ টাকা সেন্ড মানি করে থাকেন, তবে মাসের বাকি দিনগুলোতে প্রতিটি বিকাশ সেন্ড মানি চার্জ ১০ টাকা করে কাটবে।

বিকাশ সেন্ড মানি খরচ বাড়ানোর পাশাপাশি কিছুটা সুবিধাও দিয়েছে, আর তা হলো বিকাশ প্রিয় নাম্বার। বিকাশে প্রিয় নাম্বার সেট করে খরচ ছাড়াই সেন্ড মানি করা যায়।

বিকাশের প্রিয় নাম্বারে সেন্ড মানি খরচ

বিকাশে সর্বোচ্চ ৫টি প্রিয় নাম্বার এড করা যায়। তবে ২৪ ঘন্টা পর যেকোন নাম্বার পরিবর্তন করে নতুন প্রিয় নাম্বার সেট করতে পারবেন। এক মাসে সর্বাধিক ২৫০০০ টাকা পর্যন্ত বিকাশ প্রিয় নাম্বারগুলো সেন্ড মানি করতে পারবেন কোন চার্জ ছাড়াই।

Related:  রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২

তবে ২৫০০০ টাকা লিমিট পার হয়ে গেলে ৫০০০০ টাকা পর্যন্ত ৫ টাকা চার্জ কাটা হবে। ধরুন, আপনার মাসিক প্রিয় নাম্বারের লিমিট ২৪৯০০ টাকা সেন্ড করে ফেলেছেন। এখন কোন প্রিয় নাম্বারে ২০০ টাকা সেন্ড করতে চান, সেক্ষেত্রেও ৫ টাকা সেন্ড মানি খচার্জ কাটবে। ৫০০০০ টাকার লিমিট ক্রস করলে সেন্ড মানি খরচ ১০ টাকা হবে।

*247# ডায়াল করে বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম:

বিকাশ অ্যাপ দিয়ে প্রিয় নাম্বার সেট করার নিয়ম:

বিকাশ সেন্ড মানি খরচ নিয়ে শেষ কথা

বিকাশ প্রিয় নাম্বারে সেন্ড মানি খরচ

যেকোন বিকাশ নাম্বারে সেন্ড মানি খরচ

ফ্রি (২৫০০০ টাকা পর্যন্ত)

৫ টাকা (২৫০০০ টাকা পর্যন্ত)

৫ টাকা (২৫০০১ - ২০০০০০ টাকা)

১০ টাকা (২৫০০১ - ২০০০০০ টাকা)

বিকাশে প্রিয় নাম্বার এড করে সেন্ড মানি খরচ কমানোর পাশাপাশি বিকাশ প্রিয় এজেন্ট এড করে ক্যাশ আউট খরচ কমাতে পারবেন।

আশা করি, বিকাশ সেন্ড মানি খরচ নিয়ে আপনি একটি পরিপূর্ণ ধারণা পেয়েছেন। বিকাশ ক্যাশ আউট চার্জ নিয়ে জানতে ভিজিট করুন। এখনা যদি bKash send money charge নিয়ে কোন প্রশ্ন থাকে, তবে কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।