করোনা সার্টিফিকেট ডাউনলোড করার উপায়

করোনা ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড

আপনি কি করোনা সার্টিফিকেট ডাউনলোড করার উপায় খুঁজছেন? বর্তমানে করোনা সার্টিফিকেট ছাড়া বেশিরভাগ কাজেই সামনে আগানো যাচ্ছে না। যদি আপনি ইতিমধ্যে কোভিড-১৯ ভ্যাকসিন নিয়ে থাকেন, তবে করোনা সার্টিফিকেট ডাউনলোড করে আপনার প্রয়োজনীয় কাজে জমা দিতে পারবেন।

প্রথম ডোজ, দ্বিতীয় এবং বুস্টার ডোজ নেওয়ার পর যেকোন সময় করোনা ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করা যায়। ঘরে বসে সহজে করোনা সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম জানাতেই আমাদের আজকের আয়োজন।

করোনা সার্টিফিকেট ডাউনলোড করার উপায় : Corona Certificate Download

কোভিড-১৯ সার্টিফিকেট ডাউনলোড করার উপায় একদম সহজ। করোনা ভাইরাস ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করার জন্য আপনার শুধুমাত্র একটি স্মার্টফোন, ইন্টারনেট কানেকশান এবং ভোটার আইডি কার্ড নাম্বার জানা থাকতে হবে।

সবকিছু গুছিয়ে নেওয়ার পর surokkha.gov.bd সাইটটি ভিজিট করুন। এখানে নিবন্ধন স্ট্যাটাস, টিকা কার্ড সংগ্রহ, টিকা সনদ সংগ্রহ, ও সচরাচর জিজ্ঞাসা নামক ৪টি অপশন দেখতে পারবেন।

করোনা সার্টিফিকেট ডাউনলোড করার জন্য টিকা সনদ সংগ্রহ অপশনে ক্লিক করুন, অথবা সরাসরি এই লিঙ্কে ক্লিক করুন। কোভিড-১৯ ভ্যাকসিন সার্টিফিকেট

টিকা সনদ ডাউনলোড পেজে আপনি তিনটি অপশন পাবেন, যথা:

  1. জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকা সনদ ডাউনলোড
  2. জন্ম নিবন্ধন সার্টিফিকেট দিয়ে টিকা সনদ ডাউনলোড, এবং
  3. পাসপোর্ট দিয়ে টিকা সনদ ডাউনলোড (বাংলাদেশি/বিদেশি)

আপনার টিকা নিবন্ধন করার সময় যেটি ব্যবহার করেছিলেন, সেটাই বাছাই করতে হবে। অর্থাৎ, যদি জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকা নিবন্ধন করে থাকেন, তবে জাতীয় পরিচয়পত্র বাছাই করুন, যদি জন্ম নিবন্ধন ব্যবহার করে করোনা টিকার জন্য নিবন্ধন করে থাকেন, তাহলে জন্ম নিবন্ধন বাছাই করুন, একইভাবে আপনি যদি টিকা নিবন্ধনের সময় ভোটার আইডি কার্ড বা জন্ম নিবন্ধনের পরিবর্তে পাসপোর্ট ব্যবহার করে থাকেন, তাহলে পাসপোর্ট অপশন বাছাই করবেন।

১. অপশন সিলেক্ট করার পর আপনার জাতীয় পরিচয়পত্র নাম্বার / জন্ম নিবন্ধন নাম্বার / পাসপোর্ট নাম্বার লিখুন।

২. পরবর্তীতে আপনার জাতীয় পরিচয়পত্র অনুসারে জন্ম তারিখ লিখুন।করোনা সার্টিফিকেট ডাউনলোড

৩. এরপর, ভেরিফিকেশনের জন্য যে নাম্বার দেওয়া আছে, সেটি লিখে যাচাই করুন।

৪. এবার আপনার মোবাইলে একটি OTP আসবে, যা ৫ মিনিটের মাঝে ব্যবহার করতে হবে।

৫. OTP সাবমিট করার সময় পাসপোর্ট নম্বর যুক্ত করার অপশন আসবে। যদি, আপনার পাসপোর্ট থেকে থাকে, তবে অবশ্যই পাসপোর্ট নাম্বার যুক্ত করে নিবেন, কেননা দেশের বাইরে যাওয়ার জন্য corona certificate এ পাসপোর্ট নাম্বার থাকতে হবে। তবে প্রয়োজনে আপনি পরবর্তীতে পাসপোর্ট নম্বর সংযুক্ত করতে পারবেন।corona certficate Download

৬. OTP সাবমিট করার পর ‘টিকা সনদ ডাউনলোড বাটন দেখতে পারবেন।

৭. টিকা সনদ বাটনে ক্লিক করলেই আপনার করোনা সার্টিফিকেট ডাউনলোড হয়ে যাবে।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।