Telegram bot থেকে ইনকাম : বিকাশে পেমেন্ট

Telegram bot থেকে ইনকাম

টেলিগ্রামের নাম তো নিশ্চয়ই শুনেছেন। কিন্তু Telegram Bot থেকে ইনকাম করা যায়, এটা জানেন কি? ফেসবুক, হোয়াটসঅ্যাপ এর মতো টেলিগ্রামও অনেক জনপ্রিয় মেসেজিং অ্যাপ। বর্তমান বিশ্বে ৫০০ মিলিয়ন এরও বেশি মানুষ টেলিগ্রাম ব্যবহার করে। পূর্বেই আমরা কিভাবে এবং কোন কোন উপায়ে telegram থেকে ইনকাম করা যায়, তা নিয়ে আলোচনা করেছিলাম। আমাদের আজকের আলোচনার বিষয় টেলিগ্রামের অনন্য ফিচার Telegram Bot থেকে ইনকাম করার উপায়।

আমরা কম বেশি সবাই জানি সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো ব্যবহার করে টাকা ইনকাম করা যায়। টেলিগ্রামও এর ব্যতিক্রম নয়।

Telegram bot কী?

বট টেলিগ্রাম অ্যাকাউন্টের সেইসব ফিচার যা সফ্টওয়্যার দ্বারা চালিত হয় কোন লোক দিয়ে নয়।

Telegram Bot অনেক কিছু করতে পারে- যেমন কোনো কিছু শেখানো, অনুসন্ধান করা, সম্প্রচার করা, রিমাইন্ড করিয়ে দেওয়া, ইউটিউব ভিডিও ডাউনলোড করে দেওয়া, এমনকি ফাইল শেয়ার এবং  লিঙ্ক শর্টও করতে পারে (বিস্তারিত)।

এছাড়া বহু কাজের জন্য ভিন্ন ভিন্ন হাজার হাজার বট টেলিগ্রামে রয়েছে। সহজাভাবে বুঝতে এটিকে Google Assistant বা Siri ’র লিখিত ভার্সন বলতে পারেন, কমান্ড পেলেই তারা নির্দষ্ট কাজ করে দেয়।

সবচেয়ে ভালো বিষয় হলো টেলিগ্রাম বট দিয়ে ইনকামও করা যায়।

Telegram bot থেকে ইনকাম করার উপায়

টেলিগ্রাম বট থেকে ইনকাম করার জন্য প্রথমেই আপনাকে প্লে স্টোরে গিয়ে টেলিগ্রাম অ্যাপটি ডাউনলোড করতে হবে। ইনস্টল করে নিচের একটি টেলিগ্রাম আইডি খুলে নিতে হবে।

টেলিগ্রাম বট থেকে টাকা ইনকাম করার জন্য অনেক গুলো উপায় অবলম্বন করা যায়। নিজে Telegram Bot তৈরি করে সেখান থেকে টাকা ইনকাম করা যায়। আবার অন্য কারো টেলিগ্রাম বট সাইট থেকেও ইনকাম করা যায়।

টেলিগ্রামে এমন বট রয়েছে যেখানে গিয়ে ‘ওয়েবসাইট ভিজিট’ এ ক্লিক করলে একটি ওয়েবসাইট লিঙ্ক দিবে, যেখানে প্রবেশ করে ১০ সেকেন্ড থাকলেই একাউন্টে টাকা জমা হবে। এভাবে বারবার লিঙ্ক চাবেন আর ভিজিট করবেন। প্রতিবারের জন্য সর্বমোট ১৫ সেকেন্ডের বেশি প্রয়োজন হবেনা।

কিংবা এমন কোনো বট যেখানে ভিডিও দেখে বা সাবস্ক্রাইব করে আয় করতে হয়।

এখানে আপনাদের সুবিধার্থে কিছু বট সাইট লিঙ্ক শেয়ার করছি যেখানে কাজ করে আপনারা টেলিগ্রাম টাকা ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম বট – Cash Robots দিয়ে আয়

এই সাইট সম্পর্কে বাড়তি কিছু বলার নেই। এক কথায় অসাধারন একটি অ্যাপ। এখানে কাজ করাও তুলনা মূলকভাবে অনেক সহজ। এই অ্যাপটি ২০১৪ সাল থেকে নিয়মিত পেমেন্ট দিয়ে যাচ্ছে। আমি নিজেও পেমেন্ট পেয়েছি।

এখানে কাজ করার জন্য প্রথমেই টেলিগ্রাম অ্যাপটির সার্চ অপশনে গিয়ে Cash Robots লিখে সার্চ দিতে হবে। সাইটটিতে প্রবেশ করলে মেন্যু অপশন দেখতে পারবেন।

মেন্যু অপশনে ক্লিক করলে ল্যাঙ্গুয়েজ অপশন আসবে। ল্যাঙ্গুয়েজ অপশনে গিয়ে আপনার সুবিধা মতো যেকোন একটি ভাষা সিলেক্ট করবেন।

কিভাবে ক্যাশ রোবোট বট এ কাজ করবেন?

কাজ করার জন্য আপনাকে Hire এ ক্লিক করতে হবে। এরপর Robots list আসবে। Robots list এ ক্লিক করার পর অনেক গুলো Robot আসবে। প্রতিটি Robot এর মূল্য আলাদা আলাদা হবে। এরপর আপনাকে ৩টি Robot ভাড়া করতে হবে। এখানে মূলত আপনাকে এনার্জি সেল করতে হবে। এনার্জি সেল করলে আপনাকে টাকা দেবে।

এখানে দুই ধরনের ব্যলেন্স দেখাবে। একটি Payout Balance, Available Balance. Available Balance হলো যেটা দিয়ে আপনি রোবট ভাড়া করতে পারবেন এবং Payout Balance হলো যেটা আপনি উঠাতে পারবেন।

এই সাইট থেকে আপনি সর্বনিম্ন ১০০০ হাজার ডায়মন্ড হলে টাকা উঠাতে পারবেন। প্রতিদিন কমপক্ষে একবার আপনাকে এনার্জি কালেক্ট করতে হবে।

এনার্জি কলেক্ট করার জন্য মেনুতে গিয়ে Hangar option এ ক্লিক করতে হবে। Hangar option থেকে দেখতে পারবেন প্রতিটি রোবট থেকে প্রতিদিন কত ইনকাম হচ্ছে। প্রতি ঘন্টায় কত এনার্জি কালেক্ট হচ্ছে তার তালিকা দেখতে পারবেন।

এনার্জি কালেক্ট করার পর দেখতে পারবেন দুই ব্যালেন্স এর-ই পরিবর্তন হয়েছে। এখন এই এনার্জি গুলোকে মার্কেটে সেল করতে হবে। এজন্য শপ এ ক্লিক করতে হবে।

শপ এ ক্লিক করলে নিচে সেল অপশন আসবে। এনার্জি সেল করলে ডায়মন্ড পাবেন এবং ডায়মন্ড সেল করলে টাকা পাবেন। প্রতি ১০০ এনার্জি এর জন্য আপনি ১ ডায়মন্ড পাবেন।

১ ডায়মন্ড এর ৩০% যাবে Payout Balance এ এবং ৭০% যাবে Available Balance এ। এভাবে কাজ করতে হবে। এবং প্রতি ২৪ ঘন্টায় আপনি বোনাস পাবেন। এভাবে আপনাকে ডায়মন্ড জমা করতে হবে এবং সেগুলো সেল করলে আপনি পেমেন্ট পাবেন।

পেমেন্ট বিকাশের মাধ্যমে নেওয়ার জন্য Withdraw তে ক্লিক করতে হবে। এরপর Wallet যেতে হবে। Wallet এর একটা লিংক কপি করতে হবে।

এরপর বট এর সার্চ অপশনে পেস্ট করতে হবে এবং যে অ্যামাউন্ট Withdraw করবেন সেটা লিখতে হবে। লিখার পর কনফার্ম এ ক্লিক করতে হবে।

কয়েক মিনিটের মধ্যে মেইল পাবেন যেখানে আপনি কত গুলো বিটকয়েন পেয়েছেন সেটা দেখতে পারবেন। বিটকয়েন গুলো সেল করে আপনি বিকাশের মাধ্যমে টাকা নিতে পারবেন।

টেলিগ্রাম বট CashZooBot থেকে ইনকাম

Cash Robots এর পর সবথেকে ভালো টেলিগ্রাম বট CashZooBot. কাজ ও একই ভাবে করা যায়। মেন্যু অপশনে গিয়ে Hire এ ক্লিক করতে হবে, এরপর Robots list এ ক্লিক করে রোবট ভাড়া নিতে হবে।

এনার্জি সেল করে ডায়মন্ড কালেক্ট করতে হবে এবং উপরে উল্লেখিত প্রক্রিয়ায় আপনাকে কাজ করে পেমেন্ট নিতে হবে।

এরকম আরো Telegram Bot আছে যেগুলো দিয়ে অতি সহজেই ঘরে বসে ইনকাম করতে পারবেন। যেমন:

শেষ কথা

সাইট গুলোতে আপনি ইনভেস্টও করতে পারবেন। টেলিগ্রাম নট থেকে বেশি ইনকাম করার জন্য আপনাকে বট গুলোতে ইনভেস্ট করতে হবে। ইনভেস্ট না করলে অন্য কোন উপায়ে আপনি বেশি ইনকাম করতে পারবেন না। বেশি ইনকাম করার একটাই মাধ্যম সেটা হলো ইনভেস্টমেন্ট।

তবে বট ছাড়া অন্য কোথাও ইনভেস্ট করলে আপনি টাকা পাবেন না। কিন্তু অনেকেই ইনভেস্ট করতে ভয় পায়। তাদের ধারনা সাইট গুলোতে ইনভেস্ট করলে তারা পেমেন্ট পাবে না। এটা সম্পূর্ন ভুল ধারনা।

আমি সাজেস্ট করব যদি ইনভেস্ট করতে চান তাহলে Cash Robots, CashZooBot এই দুটি বট এ ইনভেস্ট করুন। কিছু বট এ ফ্রিতেও ইনকাম করা যায়।

আপনি চাইলে ফ্রিতেও Telegram Bot থেকে ইনকাম করতে পারেন। এর জন্য আপনাকে কোনো ইনভেস্ট-ই করতে হবে না।

Umme Habiba Sumi

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *