ফ্রি এসএমএস: SMS যার পুরো নাম Short Message Service. মোবাইলে কথা বলার খরচ যখন ৬ টাকা প্রতি মিনিট ছিল, তখন থেকেই জনপ্রিয় মেসেজ ফিচারটি। যদিও মেসেজ করার এর জন্য অনেক প্যাকেজ রয়েছে কিন্তু যদি ফ্রিতে মেসেজ করা যায়, তাহলে কেমন হয়? আজ আপনি এমন একটি সাইটের সাথে পরিচিত হতে যাচ্ছেন যেখানে FREE SMS ( ফ্রি এসএমএস ) সার্ভিসটি পাবেন। নাম্বার গোপন করে মেসেজ করার সুবিধাও থাকছে ফ্রি মেসেজ করার এই সাইটে। সেই সাথে থাকছে আয় করার সুযোগ। তাহলে শুরু করা যাক; 

ফ্রি এসএমএস করার সাইট

ফ্রি তে কল করার অনেক অ্যাপ এর নাম শুনে থাকবেন। ইন্টারনেটে সার্চ করলে FREE SMS ( ফ্রি এসএমএস ) করার জন্য আপনি অনেক সাইটও পাবেন। কিন্তু সেই সাইট গুলোর বেশিরভাগ বাংলাদেশ বান্ধব না। বিভিন্ন সমস্যা দেখা দেয় ফ্রি মেসেজ করার সময়। সবচেয়ে বড় সমস্যা, সাধারণ সাইটগুলোতে আপনি সর্বোচ্চ ১০-১৫ শব্দের মেসেজ লিখতে পারবেন।

কিন্তু আপনি আজ ফ্রি এসএমএস  পাঠানোর যে সাইটের সাথে পরিচিত হবেন, সেটি তৈরিই করা হয়েছে বাংলাদেশের জন্য এবং এখানে একটি ফ্রি মেসেজ এ ১৬০টি ক্যারেক্টার লিখতে পারবেন। ব্যক্তিগত ভাবে ব্যবহারের পর আমি মনে করি সাইটিটি আপনাকে শতভাগ সন্তুষ্ট করতে পারবে। ফ্রি মেসেজ করার ওয়েবসাইটের নাম সফট ক্লেভার। এদের স্লোগান – Send FREE SMS

free sms, free message, receive free sms, sms online free, ফ্রি এসএমএস, মেসেজ, ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস,
FREE SMS  (ফ্রি এসএমএস ) পাঠানোর সাইট

চলুন জেনে নেই ফ্রি এসএমএস সাইট ফিচারে কি থাকছে

  • ২৪ ঘন্টা ৭ দিন মেসেজ করতে পারবেন সম্পূর্ণ ফ্রি
  • বাংলায় মেসেজ পাঠাতে পারবেন
  • নিজের নাম্বার গোপন রেখে মেসেজ করার সুবিধা
  • একসাথে কয়েকজন কে অর্থাৎ Multiple Message পাঠাতে পারবেন
  • যেকোন দেশে FREE SMS ( ফ্রি এসএমএস ) পাঠাতে পারবেন
  • অনলাইনে আয় করতে পারবেন

একাউন্ট খুলবেন যেভাবে

একদম সহজ পদ্ধতি। শুধুমাত্র একটি ই-মেইল, পাসওয়ার্ড এবং আপনার নাম  লিখে দিলেই একাউন্ট হয়ে যাবে। ওয়েবসাইট এড্রেস- SoftClever – Send FREE SMS

নাম্বার গোপন করে মেসেজ করার উপায়

মেসেজ করার সময় নাম্বার গোপন করতে হবে না। সাইটের সিস্টেম-ই এমন যে, আপনার নাম্বার না দেখিয়ে এমন একটি নাম্বার দেখাবে, যে নাম্বারের কোন অস্তিত্ব নেই। আপনার রিসিভার যদি ফোন দেয়, তবে নাম্বারটি বন্ধ পাবে।

টিপস: আপনি যদি কাউকে জানাতে চান যে আপনি মেসেজ করছেন, এবং তার থেকে ফেরৎ মেসেজ পেতে চাচ্ছেন, তবে তাকে বলে দিন যে আপনার নিজের নাম্বারে যেন মেসেজ করে।

ফ্রি এসমএমএস এর সাথে অনলাইনে আয়

এখানে দুই ভাবে আয় করা যায়। প্রথমত- ছোট ছেট ভিডিও দেখে ( ১টি ভিডিও প্রতিদিন একবার দেখতে পারবেন- বারবার দেখে লাভ নাই, পেমেন্ট একবারেরই পাবেন )

দ্বিতীয়ত- রেফার করে । একাউন্ট খোলার সাথে সাথে একটি রেফারেল লিঙ্ক পাবেন। আপনার লিঙ্ক দিয়ে কেউ সাইটে ঢুকলেই আপনার একাউন্টে পয়েন্ট জমা হবে । যদি তিনি একাউন্ট তৈরি করেন, তবে তার জন্য থাকছে এক্সট্রা বোনাস।

Free sms করার সাইট কোন কারেন্সি ব্যবহার করে

আগেই বলেছি সাইটটি আমাদের জন্য অর্থাৎ বাংলাদেশীদের টার্গেট করে করা হয়েছে। তাই টাকা এখানে মেইন কারেন্সি।

ইনকাম কেমন

খুব বেশি আয় করার ইচ্ছা থাকলে আমি বলবো এটি আপনার জন্য না। তবে আপনার যদি ভাল কোন পরিচিতি থাকে বা এমনকোন স্পেস যেখানে আপনি লিঙ্কটি পাবলিশ করলে অনেক মানুষ দেখবে এবং লিঙ্কটি ব্যবহার হবে তাহলে ভাল আয়ের আমা করতে পারেন। ১৫০ টি পয়েন্ট এর জন্য পাবেন ৩০ টাকা।

টাকা উঠানোর নিয়ম

যদি ফ্রেক্সিলোড নিতে চান তবে মিনিমাম ১০ টাকা হতে হবে । বিকাশে টাকা নেওয়ার জন্য মিনিমাম ইনকাম ৩০ টাকা হতে হবে।

শেষ কথা :

আর্টিকেল এর মূল বিষয় ছিল আপনাদের FREE SMS করার সাইটটিকে পরিচিত করানো, ফ্রি এসএমএস পাঠানোর সাইট থেকে সামান্য ইনকামটা নিতান্তই বোনাস। যারা কাজ জানেন না তাদের জন‌্যও অনলাইনে আয় করার অনেক উপায় রয়েছে, ট্রাস্টেড সাইটগুলোর মধ্যে এটি একটি।

আশা করি আপনারা ফ্রি মেসেজ করার ‍সাইট সম্পর্কে পুরোপুরি ধারণা পেয়েছেন। তারপরেও যদি কোন সমস্যা অনুভব করেন, কমেন্ট করে জানাতে ভুলবেন না।


Abdullah

বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে অধ্যয়নরত। জানার আগ্রহ থেকে whyorwhen এবং Pratiborton এ লেখালেখি করি।

4 Comments

সিরাজ · জানুয়ারী 17, 2021 at 2:22 পূর্বাহ্ন

ধন্যবাদ ভাইয়া , দীর্ঘজীবী হন.

    Abdullah · জানুয়ারী 17, 2021 at 2:07 অপরাহ্ন

    আমীন

Mahmudul Hassan · ডিসেম্বর 31, 2020 at 8:48 অপরাহ্ন

অসংখ্য ধন্যবাদ ভাইয়া ধন্যবাদ এমন একটি ওয়েবসাইট-এর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য।
অামি মাত্র এ্যাকাউন্ট খুলেছি এবং কয়েকজনকে এসএমএস পাঠিয়েছি। সাকসেসফুল।
অন্তরের অন্তস্তল থেকে অাবারও ধন্যবাদ।

    Abdullah · ডিসেম্বর 31, 2020 at 8:57 অপরাহ্ন

    আপনাকেও ধন্যবাদ ভাই। সাথে থাকবেন আশা করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।