সেরা ৭টি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, বিকাশে পেমেন্ট

বাংলা আর্টিকেল লিখে আয় করার বিশ্বস্ত সাইট

বাংলা সাইট থেকে আয় করতে চান! বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট খোঁজ করছেন? আপনি যদি বাংলায় আর্টিকেল লিখে আয় করতে চান এবং বিকাশে পেমেন্ট নিতে চান তবে আপনি এখন সঠিক আর্টিকেলটি পড়ছেন। ফ্রিল্যান্সিং জগতে আর্টিকেল লিখে আয় করা অন্যতম বিশ্বস্ত পেশা। বাংলা আর্টিকেল লিখে আয় করাটা যদিও এখনো তেমন প্রচলিত না। ফ্রিল্যান্সিং সাইটে কখনো যদি প্রবেশ করে থাকেন, তবে দেখতে পারবেন কি পরিমাণ আর্টিকেল লিখে ইনকাম করা সম্ভব।

লেখক এবং লেখার মানের উপর একটি ইংরেজি আর্টিকেল ৫ ডলার থেকে ৫০০ ডলার, কোনো ক্ষেত্রে ১০০০ ডলার দিয়েও ক্রয়-বিক্রয় হয়। বাংলা আর্টিকেল এর জন্য অবশ্যই আপনি এত টাকা পাবেন না। সমস্যা হলো, লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে দেয় এমন ব্লগ খুঁজে থাকলে বাংলাতেই আর্টিকেল লিখতে হবে।

তবে দিন দিন বাংলা ব্লগ সাইট বেড়ে যাওয়ায় বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট এবং লেখার পরিধি বৃদ্ধি পাচ্ছে। এখন বেশ কিছু বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট তৈরি হয়েছে, যেখানে আপনার পেমেন্ট বিকাশে নিতে পারবেন (make money by writing bangla article)। বাংলা সাইট থেকে আয় করার জন্য যারা বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট  বা bengali content writing jobs খুঁজছেন তাদের জন্য এখন বেশ ভালো সুযোগ তৈরি হয়েছে।

তবে দুঃখের বিষয় হলো, বাংলার অনেক প্রতিভা সম্পন্ন লেখক তার লেখাগুলো শুধু ফেসবুক বা অন্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে যাচ্ছে। যদি এই লেখাগুলো তারা কোনো বাংলা ব্লগে প্রকাশ করেন, তবে বাংলায় তথ্য ভান্ডার সমৃদ্ধ হওয়ার পাশাপাশি বাংলা সাইট থেকে আয় করতে পারতেন। আপনি অবশ্যই প্রশ্ন করতে পারেন, বাংলায় আর্টিকেল লিখে আয় করার মতো বিশ্বস্ত সাইট কি আছে?

আপনি ঠিকই বলেছেন, কাজ করে পেমেন্ট পাওয়ার নিশ্চয়তা না পেলে কেন কাজ করবো? তাই আজ আপনাকে জানাবো বাংলা আর্টিকেল লিখে আয় করার বিশ্বস্ত ৬টি সাইট সম্পর্কে, যে সাইট থেকে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

একনজরে সম্পূর্ণ আর্টিকেল

বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট | বাংলা সাইট থেকে আয়

বাংলায় আর্টিকেল লিখে আয়
বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট বা লেখালেখি করে আয় করার ১০টি ওয়েবসাইট সম্পর্কে জানাতে চেয়েছিলাম, কিন্তু প্রতিবর্তন ব্লগ ভেরিফিকেশন ছাড়া কোন তথ্য শেয়ার করে না। তাই বাংলা আর্টিকেল লিখে আয় করার বিশ্বস্ত ৮নং সাইটটি আপাতত খুঁজে পেলাম না। বাংলায় আর্টিকেল লেখার সাইট যে কত কম, তা খুব সহজেই অনুমেয়। তবে চিন্তার কিছু নেই, এই সাতটি বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট তো আর আপনার দরকার নেই। আপনার মাত্র একটি বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট দরকার, যেখানে আর্টিকেল লিখে আয় করতে পারবেন, খুব বেশি হলে দুটো! সুতরাং, এসব চিন্তা বাদ দিয়ে আমরা বাংলা সাইট থেকে আয় করা যাবে এমন সাতটি ব্লগ সম্পর্কে জেনে নেই।

আরো পড়ুন:  আর্টিকেল লেখার নিয়ম সমূহ

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট সমূহ:

  • টেকটিউনস
  • গ্রাথোর
  • ইনকাম টিউনস
  • অর্ডিনারী আইটি
  • জেআইটি
  • রোর বাংলা
  • প্রতিবর্তন.কম

১) বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট – টেকটিউনস

বাংলা আর্টিকেলবাংলায় সবচেয়ে বড় স্যোশাল মিডিয়া টেকটিউনস। টেকটিউনসের চেয়ে বড় ব্লগ সাইট বাংলায় বর্তমানে সম্ভবত একটিও নেই। এই সাইটটি চলছে বাংলার বিভিন্ন প্রান্তের মেধাবী লেখকগণের মাধ্যমে। বাংলায় আর্টিকেল লিখে আয় করার পথের দিশারী বলা চলে টেকটিউনসকে। তাই আপনার যদি লিখে আয় করার ইচ্ছা থাকে, তবে টেকটিউনসে লিখতে পারেন।

টেকটিউনসে কোন টপিকে আর্টিকেল লেখা যায়

আগেই বলেছি টেকটিউনস একটি স্যোশাল মিডিয়া। এখানে আপনি যেকোন টপিক নিয়ে লিখতে পারবেন। টেকটিউনসে টিউনার আর্টিকেল শেয়ার করার পাশাপাশিভিডিও আপলোড করে ‘ভিডিও টিউন’, অডিও আপলোড করে ‘অডিও টিউন’, লিংক শেয়ার করে ‘লিংক টিউন’, স্ট্যাটাস আপলোড করে স্ট্যাটস টিউন ও ফটো শেয়ার করে ‘ফটো টিউন’ প্রকাশ করা যায়।

আর্টিকেল লিখে আয় করার পাশাপাশি আপনি আপনার নিজের ইউটিউব চ্যানেল প্রমোট করার সুযোগ পাবেন।

টেকটিউনসে আর্টিকেল লিখে কত টাকা আয় করা যায়

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে নেওয়ার এই সাইটে আপনি আর্টিকেল প্রতি ১০০ থেকে সর্বোচ্চ ২৫০০ টাকা আয় করতে পারেন। তবে, প্রথম আর্টিকেল থেকে এই টাকা পাবেন না। টেকিটিউনস থেকে আয় করার জন্য আপনাকে ট্রাস্টেড টিউনার হতে হবে।

ট্রাস্টেড লেখক কিভাবে হবেন?

টেকটিউনসের গাইডলাইন ফলো করে ১০ টা আর্টিকেল পাবলিশ হতে হবে। এই ১০ টা আর্টিকেলের জন্য প্রাথমিকভাবে টাকা পাবেন না, তবে একাউন্টে জেমস জমা হবে। ১০ টাকা আর্টিকেল পাবলিশ করার পর আপনাকে ট্রাস্টেড ব্যাজ পাওয়ার জন্য আবেদন করতে হবে।

আবেদন এপ্রুভ হলে আপনার পরবর্তী  আর্টিকেল গুলোর জন্য একাউন্টে সরাসরি টাকা জমা হবে। আপনার পূর্বে জমাকৃত জেমস গুলো টাকা উঠানোর সময় ক্যাশ এ কনভার্ট করে নিতে পারবেন।

২) গ্রাথোর – বাংলা সাইট থেকে আয়

বাংলায় আর্টিকেল লিখে আয়, বিকাশ পেমেন্টবর্তমানে বাংলায় লিখে আয় করার মতো সাইটগুলোর মধ্যে গ্রাথোর দ্রুত অনেক জনপ্রিয় হয়ে উঠেছে । গ্রাথোর বর্তমানে বাংলা লিখে আয় করার সাইটের মধ্যে শীর্ষের দিকেই অবস্থান করছে। গ্রাথোর এ আপনার আর্টিকেলের মান অনুযায়ী টাকা দিয়ে থাকে।

আরো পড়ুন:  কন্টেন্ট রাইটিং কি? কন্টেন্ট রাইটিং করে আয় করার উপায়

আর্টিকেল কপি না হলেই আপনি মিনিমাম এমাউন্ট লেখার মূল‌্য পাবেন। প্রতিটি আর্টিকেলে অবশ্যই স্বর্বনিম্ন ৩৫০ শব্দের হতে হবে। এখানে আর্টিকেল লেখা ছাড়াও আরো বিভিন্ন উপায়ে টাকা আয় করতে পারবেন।

গ্রাথোরে কোন টপিকের উপর কনটেন্ট লেখা যায়

গ্রাথোরেও টেকটিউনসের মতো আপনি প্রায় সব ধরণের আর্টিকেল লিখতে পারেন। ওয়েবসাইটটির কিছু মেইন টপিক:

  • খবর
  • টিউটোরিয়াল
  • ব্লগ
  • গল্প, কবিতা
  • ফ্রিল্যান্সিং
  • বিনোদন
  • খেলাধুলা

গল্প কবিতা লিখে আয় করতে চাইলে গ্রাথোরে লিখতে পারেন। এছাড়া এখানে আপনি বিভিন্ন অফার নিয়ে লিখতে পারেন। আর্টিকেল লিখে আয় করার পাশাপশি এখানে রেফারাল এবং অ্যাফিলিয়েট মার্কেটিং লিঙ্ক দিয়ে প্রচারণার কাজ করে করতে পারবেন, ফলে আপনার প্যাসিভ ইনকাম বাড়তে থাকবে।

গ্রাথোরে আর্টিকেল লিখে কত টাকা আয় করা যায়?

গ্রাথোরে আর্টিকেল প্রতি আপনি ৮ থেকে ৫০ টাকা আয় করতে পারবেন। তবে ভিআইপি মেম্বার হলে ১০ থেকে ১০০ টাকা পাওয়া যাবে। এছাড়া প্রতিদিন ভিজিট করার জন্য, আর্টিকেল পড়ে, শেয়ার করে, বিভিন্ন টাস্ক পূরণ করে আয় করতে পারবেন।

আপনার লেখা আর্টিকেল কোন ভিজিটরস ভিউ করলেও আপনার একাউন্টে টাকা যোগ হবে। তাছাড়া আপনার বন্ধুদের রেফার করেও গ্রাথোর থেকে টাকা আয় করতে পারবেন।

পেমেন্ট সিস্টেম

টাকা উঠানোর জন্য নরমাল একাউন্টে এক হাজার টাকা থাকতে হবে, ভিআইপি সদস্যদের জন্য ৮০০ টাকা থাকলেই পেমেন্ট নিতে পারবেন।

পেমেন্ট মেথড: বিকাশ, রকেট এবং ব্যাংক একাউন্টে টাকা নেওয়া যায়।

৩) ইনকাম টিউনসে বাংলা আর্টিকেল লিখে আয় করুন

বাংলায় আর্টিকেল লেখার সাইটনাম থেকেই বুঝতে পারছেন, ইনকামটিউনস এ অনলাইন আয় সম্পর্কিত একটা সাইট। আপনার লেখার টপিক তাই সীমিত, অর্থাৎ, আপনি শুধুমাত্র অনলাইনে আয় করার বিভিন্ন উপায়, এবং ফ্রিল্যান্সিং সম্পর্কে লিখতে পারবেন।

আপনার প্রতিটি সাধারণ পোস্টের জন্য পাবেন ১০ টাকা। আর্টিকেল যদি ইউনিক হয় তবে আপনি ৫০-১০০ টাকাও পেতে পারেন।

ইনকামটিউনস থেকে যেসব উপায়ে আয় করা যাবে

পোস্ট লিখে আয়, রেফার করে প্রতি আয় করতে পারেন। প্রতি রেফারে ৫ টাকা। সাইনআপ করলেই পাবেন ৩ টাকা। কমেন্ট করে এবং পোস্ট পড়লেও টাকা পাবেন। তাছাড়াও এনিভার্সারি বোনাস পাবেন ২০ টাকা। প্রতিটি ইউনিক পোস্টের জন্য পাবেন ৫০-১০০ টাকা।

টাকা উঠানোর উপায়

  • ব্যালেন্স – একাউন্টে ৫০০ টাকা জমা হলে আপনি উইথড্র দিতে পারবেন।
  • পেমেন্ট মেথড – বিকাশ / রকেট / নগদ এবং মোবাইলে রিচার্জ করে টাকা উঠানো যায়।

৪) বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট – অর্ডিনারি আইটি

বাংলা আর্টিকেল সাইটউপরের সবগুলো সাইটের কাজ ছিল কন্ট্রাক্ট ভিত্তিক, কিন্তু অর্ডিনারি আইটিতে আর্টিকেলে লেখার কাজটি ফ্রিল্যান্সিং জব। অর্ডিনারি আইটিতে আপনি আর্টিকেল লিখে প্রতিমাসে ৩০০০ থেকে অনধিক ৮০০০ টাকা বেতনে কাজ করতে পারেন।

অর্ডিনারি আইটিতে কাজ করতে হলে আপনাকে দক্ষ্যতা অর্জন করতে হবে। দক্ষ্য করতে সাইট থেকে আপনাকে ৭ দিনের একটি কোর্স করাবে (বাধ্যতামূলক), তবে আপনি ২দিনেও কমপ্লিট করতে পারেন। কোর্সটি করার জন্য ১০৫০ টাকা ফি দিতে হবে। প্রথম মাসের বেতনের সাথে কোর্স ফি ফেরৎ পাবেন।

আরো পড়ুন:  ওয়েব ডেভেলপমেন্ট কি | কিভাবে ওয়েব ডেভেলপার হওয়া যায়

অর্ডিনারি আইটিতে প্রতি ৭ দিনে আপনাকে ১৪টি আর্টিকেল জমা দিতে হবে। অফিসে যাওয়ার কোন ঝামেলা নেই, বাংলাদেশের যেকোন জায়গা থেকে ফ্রিল্যান্সিং জবটি করতে পারবেন।
তাদের নির্দিষ্ট মেন্যুর উপর আপনাকে লেখার জন্য টাইটেল দিয়ে দিবে, তবে আপনি নিজে থেকেও টপিক ঠিক করার সুযোগ পাবেন।অর্ডিনারি আইটিতে কনটেন্ট রাইটিং ফ্রিল্যান্সিং জব সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

৫) আর্টিকেল লিখে ইনকাম করুন জে-আইটি থেকে

আর্টিকেল লিখে ইনকামজেআইটি বাংলাদেশের আরেকটি জনপ্রিয় টেক ব্লগ। এখানে আর্টিকেল লিখে আয় আয় করার জন্য লেখালেখির অভিজ্ঞতা থাকতে হবে।

অনলাইন আয়, ব্লগিং বা ওয়েবসাইট ও ইউটিউব বিষয়ক টিপস ও টিউটোরিয়াল, সফটওয়্যার, টিপ্স & ট্রিক্স, মোবাইল প্রযুক্তি এবং বিজ্ঞান বিষয়ক কনটেন্ট লিখে আয় করতে পারবেন।

নিয়ম-কানুন:

  • আর্টিকেল অবশ্যই কপিমুক্ত হতে হবে
  • সর্বনিম্ন ৩৫০ শব্দের কনটেন্ট লিখতে হবে
  • আর্টিকেলের ভাষা হবে বাংলা

পেমেন্ট সিস্টেম ও মেথড:

জেআটিতে আর্টিকেল লেখার জন্য সরাসরি কোনো পেমেন্ট পাবেন না। তবে যত ইচ্ছা ইনকাম করা যাবে।

অবাক হওয়ার কিছু নেই, আর্টিকেল ভিউ কাউন্ট করে আপনার একাউন্টে টাকা জমতে থাকবে। প্রতি ১০০০ ইউনিক ভিউ এর জন্য ৫০০ টাকা পাবেন।

নূন্যতম ১০০ টাকা হলে নগদ, রকেট কিংবা বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

৬) রোর বাংলা – বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট

বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইটরোর বাংলা একটি মিডিয়া হিসেবে নিজেদের আত্মপ্রকাশ করেছে। এখানে মূলত বাংলার পাশাপাশি আরো ইংলিশ, তামিল, হিন্দী, সিংহলী ভাষায় আর্টিকেল প্রকাশ করে।

আর্টিকেল লেখার এই ওয়েবসাইটে ইতিহাস, খেলাধুলা, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, সাম্প্রতিক, বিশ্বরাজনীতি, বিশ্ব, বিজ্ঞান, বই ও সিনেমা, বিনোদন, উপকথা, জীবনী, প্রযুক্তি, জীবজগৎ, লাইফস্টাইল, শিল্প সংস্কৃতি, অর্থনীতি, ভূগোল, ভ্রমণ, সচেতনতা, শিক্ষা, সাহিত্য, তারুণ্য, স্থাপত্যকলা, স্বাস্থ্য-চিকিৎসা, খাবার ও রেসিপি নিয়ে আর্টিকেল লিখতে পারবেন।

রোর বাংলা বেশ সমৃদ্ধ একটি ওয়েবসাইট। এখানে কন্টেন্ট রাইটিং করে নিজের নামের সাথে কন্টেন্ট রাইটার হিসেবে পরিচিয় দিতেও বেশে ভালো লাগবে।

রোর বাংলা সাইটে লিখে ইনকাম করার জন্য প্রথমে আপনার রেজিস্ট্রেশন করে আর্টিকেল লিখে সাবমিট করতে হবে, মেইলে পাঠানো যাবেনা।

আর্টিকেল লেখার জন্য কত টাকা পাবেন, তা রোর মিডিয়া সম্পাদনা পরিষদ আপনার লেখার বিষয়বস্তু এবং মান যাচাই করে নির্ধারণ করবেন। যেহেতু, বেশ বড় সাইট এবং বিগত ৫ বছর যাবৎ অনলাইনে আছে, সুতরাং আপনার কন্টেন্ট রাইটিং স্কিল ভালো হলে বেশ ভালো সম্মানী আশা করতে পারেন।

৭) বাংলায় আর্টিকেল লিখে আয় করার সাইট – Pratiborton

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশেআপনি যে সাইটে লেখাটি পড়ছেন, এই সাইটের বয়স খুব বেশিদিন হয়নি, তবে এরই মাঝে বিশ্বস্ত হয়ে উঠেছে। সাইটটিতে রাইটারদের জন্য আমরা ইনস্ট্যান্ট পেমেন্ট সিস্টেম চালু করেছি, যা কখনো বন্ধ হবে না, ইনশাআল্লাহ। আপনার প্রতিটি আর্টিকেল পাবলিশ হওয়ার ২ ঘন্টার মাঝে আপনার একাউন্টে টাকা পৌছে যাবে।

Pratiborton এ আর্টিকেল লেখার নিয়ম

  • পোস্ট ১০০% কপি মুক্ত হতে হবে।
  • আর্টিকেল ৭০০ বা তার বেশি শব্দের হতে হবে ।

কি পরিমাণ ইনকাম হবে?

  • ৭৫০ থেকে ১০০০ শব্দের প্রতিটি আর্টিকেলের জন্য পাবেন ১০০ টাকা।
  • ১০০০+ শব্দের আর্টিকেলের জন্য প্রতি ১০০ শব্দের জন্য ১০ টাকা বৃদ্ধি পাবে।
  • রয়েছে বেশি সম্মানীতে কন্ট্রাক্ট আর্টিকেল লেখার সুযোগ।

বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট নিয়ে শেষ কথা

বিশ্বস্ত যে ৭টি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট ( bangla article writing sites ) নিয়ে আলোচনা করলাম, প্রতিটি বাংলা আর্টিকেল লেখার সাইট আলাদা এবং ভিন্নধর্মী। প্রত্যেকটি বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট আর্টিকেল লেখার জন্য বিকাশে পেমেন্ট করে।

আপনাকে পেমেন্ট নিয়ে চিন্তা করার দরকার নেই, বরং এবার আপনি ঠিক করুন কোন সাইটে বাংলায় আর্টিকেল লিখে আয় করবেন। তাছাড়া, বাংলা আর্টিকেল লিখে আয় করার পাশাপাশি গল্প কবিতা লিখেও আয় করা যায়।

আপনি যখন লেখায় অভিজ্ঞ হয়ে উঠবেন, তখন আপনি নিজেও একটি ব্লগ সাইট খুলে ফেলতে পারেন, যেখানে স্বাধীনভাবে ইংরেজি বা বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। যেকোন প্রয়োজনে প্রতিবর্তন এজেন্সি সার্ভিস নিন।

39 thoughts on “সেরা ৭টি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, বিকাশে পেমেন্ট”

    1. সাধনা সরকার

      আমি কবিতা, গল্প লিখি,তাতে কি আয় করা সম্ভব?

  1. প্রতিবর্তনে কি যে কোনো বিষয় নিয়ে লেখা যায়, যেমন, ইতিহাস, ঐতিহ্য, পরিবেশ, দর্শন বা ভালো কোনো বই ইত্যাদি যে কোনো বিষয় নিয়ে? জাস্ট অ্যাজ রোর বাংলা?

    1. pratiborton support

      না ম্যাম। প্রতিবর্তনে শুধুমাত্র বাছাইকৃত ক্যাটেগরিতে লেখা প্রকাশিত হয়।

    1. বাংলা আর্টিকেল নিয়মিত লিখলে প্রতিমাসে ২০০০ থেকে ১০০০০ টাকা ইনকাম করা সম্ভব।

    1. বাংলা আর্টিকেল লেখার কোন সাইটে রেজিস্ট্রেশন করতে চাচ্ছেন? কি সমস্যা হচ্ছে জানাবেন প্লিজ!

  2. ভাইয়া আমার নিজের একটা ওয়েব সাইট রয়েছে।icheguri12.blogspot.com এটা আমার সাইট। এখন আমি কি আপনার সাইট এ গেস্ট পোস্ট করতে পারবো?আমি গল্প,কবিতা,রেসিপি এবং ব্লগিং বিষয়ে অভিজ্ঞ। তবে আমি গল্প লিখতে চাই। এখন কথা হলো আপনার সাইট এ যদি আমি আর্টিকেল লিখি আর সেটাতে যদি আমি আমার সাইটের কিছু পোস্ট এর ব্যাকলিংক করি তবে কি সেটা থেকে টাকা পাবো?নাকি একদম আলাদা করে লিখতে হবে?আর ভুতের গল্প কি লিখতে পারবো?

    1. প্রথমত, গল্প পাবলিশ করি না। দ্বিতীয়ত, ব্যাকলিঙ্ক এর জন্য পেমেন্ট করা হয় না। এবং আপাতত, কোন গেস্ট পোস্ট নেওয়া হচ্ছে না।

  3. অসংখ্য ধন্যবাদ ইনফরমেশন পোস্ট করার জন্য।
    খুব ভালোভাবেই বোঝিয়েছেন

    1. আলহামদুলিল্লাহ্‌। প্রতিবর্তনের সাথে থাকুন

  4. খুবি ভালো একটি পোস্ট লিখেছেন। আপনার কাছ থেকে আরও লেখা চাই।

  5. ফাহাদ ইবনে ওয়ালি

    ১. ধরুন, আমার একটি ইউনিক লেখা আছে। সেই লেখাটা যদি একই সাথে আপনাদের ওয়েবসাইট এ ও অন্য একটি ওয়েবসাইট এ আমি দেই, সেটা কি কপিরাইট হবে?

    ২. আমার লেখাটার স্বত্ব কি আপনারা কিনে নিচ্ছেন? অর্থাৎ এই লেখাটা যদি এই ওয়েবসাইট থেকে কেউ কপি করে বা আপনারা অন্য কোথাও ব্যবহাএ করেন, তাহলে আমি কি কিছু পাব?

    1. দুঃখিত স্যার। আপনার লেখা শুধুমাত্র একটি সাইটেই পোস্ট করতে পারবেন।
      আমাদের সাইটে পাবলিশড সকল লেখার কপিরাইট আমাদের, তবে আপনার নামে পাবলিশ হবে। এবং আমাদের ব্লগের কোনো লেখা অন্য ব্লগে পাবলিশ করা হয় না, যদি কেউ কপি করে তবে তা অন্যায়, এবং আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রাখি।

    1. আপনার প্রশ্নটা বুঝতে পারলাম না। আপনি কি প্রতিবর্তনে গেস্ট পোস্ট করতে চাচ্ছেন? তাহলে যোগাযোগ পেজ থেকে কন্টাক্ট করুন।

  6. আমি যে আর্টিকেলটি আপনার কাছে সাবমিট করব সেটা যদি কপি হয়ে যায় তাহলে সেটা বোঝবেন কিভাবে? এবং আমার লেখা আর্টিকেল ইউনিক কি না সেটা কিভাবে যাচাই করবেন?

    1. আপনার কি মনে হয়, অনলাইনে শুধু কপি করার উপায়ই আছে, ধরার উপায় নেই?

      অনলাইনে অনেক ফ্রি+প্রিমিয়াম প্লাগিয়ারিজম চেকার টুল আছে।

  7. সাবরিনা সারাওয়াৎ স্বাতী

    আমি জীবন ভিত্তিক গল্প লিখি , আপনাদের সাইট এ লেখা
    দিয়ে আয় করতে আগ্রহী । কিন্তু পেমেন্ট এতো কম!!! কিভাবে
    লেখা দিয়ে মাসে অন্তত হাজার দশেক টাকা আয় করতে
    পারবো ? কোন বিষয় এ ভিত্তি করে লিখতে বললে সেটাও
    পারবো । আপনাদের সহোযোগীতা চাই । আমারগল্প লিখার
    পেজ এর নাম Shonabo Golpo.
    ধন্যবাদ ।

    1. আপনার আগ্রহের জন্য ধন্যবাদ। আপনি যে এমাউন্ট এর কথা বলেছেন, তা বাংলায় লিখে আয় করতে চাইলে নিজেকেই ব্লগ শুরু করতে হবে। যদি ইংরেজিতে লিখতে চান তবে প্রতি লেখার জন্য ২৫ থেকে ৫০০ ডলার পাওয়া সম্ভব। ইংরেজি লেখার সাইট সম্পর্কে জানতে “ইংরেজি আর্টিকেল লিখে আয়” লিখে আমাদের সাইটে সার্চ করুন।

  8. ভাইয়া,pratiborton এ মিনিয়াম কত হলে উইথড্র দেওয়া যায়

    1. আর্টিকেল পাবলিশ হওয়ার সাথে সাথেই পেমেন্ট নিতে হয়, টাকা জমা রাখার কোনো সিস্টেম নেই।

  9. Abdullah Biplob

    আমি প্রতিবতন এ একটা আটিকেল পোস্ট করার সময় সেখানে ১০২৪ টি শব্দ এর উপর লিখতে পারলাম না কেন এমনটা হলো একটু বলবেন প্লিস

    1. আপনি অবশ্যই লিখতে পারবেন, সমস্যাগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুক পেজে ইনবক্স করুন।

  10. জান্নাতুল মাওয়া সারমিন

    ১ম যে ওয়েবসাইটের কথা বলেছেন সেখানে রেজিস্ট্রেড করতে গেলে tuner username নামে একটা ঘর আসে তো এইখানে কি লিখব??

        1. pratiborton support

          সম্মানীর পরিমাণ এবং প্রতি আর্টিকেলের জন্য নগদ অর্থ বিবেচনা করলে অবশ্যি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইটগুলোর মাঝে প্রতিবর্তন সেরা অপশন। এছাড়া, এখানে কনট্রাক্ট আর্টিকেল ও ইংরেজি আর্টিকেল লিখে আরো বেশি ইনকাম করার সুযোগও রয়েছে

  11. ভাইয়া techtune কাজ করছে না কেন? আমি রেজিস্ট্রার করতে পারছি না। Please একটু বলবেন কী সমস্যা হয়েছে, please.

    1. আপু, টেকটিউনস সাইটে কিছুদিন যাবৎ সমস্যা হচ্ছে। সম্ভবত সার্ভার প্রবলেম। তবে আমি দেখেছি কয়েকবার চেষ্টা করলে একবার প্রবেশ করা যাচ্ছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top