২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ | Best 10 Phone Under 20000 in BD

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ সালের লেটেস্ট মডেলের ফোন যারা কিনতে চান তারা বিভিন্ন ব্র্যান্ডের 20000 টাকার মধ্যে ভালো মোবাইল এর তালিকাটি দেখতে পারেন।

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ বাংলাদেশ তালিকাটি করার সময় আমরা আকর্ষণীয় ফিচার, ডিজাইন, দীর্ঘ ব্যাটারি লাইফ, হাই রিফ্রেশ রেট ডিসপ্লে, ম্যাক্রো এবং আল্ট্রাওয়াইড লেন্স হাই রেজ্যুলেশনের মাল্টি-ক্যামেরা সেটআপ এবং পারফরম্যান্স বিবেচনায় নিয়েছি ফোনগুলো অন্তর্ভুক্ত করা হয়েছে।

পূর্বের আলোচনায় আমরা ১০ হাজার টাকার মোবাইল, ১২ হাজার টাকার মোবাইল এবং ১৫ হাজার টাকার মোবাইল তালিকা নিয়ে আলোচনা করেছিলাম। কিন্তু, যারা আর একটু বাজেট বাড়িয়ে ভালো ক্যামেরা ফোন কিংবা মিড রেঞ্জ এর গেমিং ফোন কিনতে চান, তাদের জন্যই আজকের আয়োজনে থাকছে ২০ হাজার টাকার মাঝে সেরা মোবাইল ২০২২।

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ সালের লেটেস্ট মডেলের তালিকায় স্যামসাং মোবাইল, ওয়ান প্লাস, হুয়াওয়ে, রিয়েলমি ফোন, অপ্পো ব্রান্ডের ফোন খুঁজে পাবেন।

তাহলে চলুন, 20 হাজার টাকার মধ্যে ভালো মোবাইল 2022 নিয়ে তালিকা, মূল্য এবং ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ | Best Phone Under 20000 in BD

একনজরে, বাংলাদেশের বাজারে আসা ২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ তালিকাটি দেখে নেওয়া যাক:

ফোন মডেল

ফোনের দাম

Samsung Galaxy A13

১৮,৪৯৯ টাকা

Xiaomi Redmi Note 11

২০,৫৯৯ টাকা

Xiaomi Redmi 10 2022

১৮,১৯৯ টাকা

Huawei nova Y70 Plus

২০,০০০ টাকা

Realme Narzo 50A Prime

১৭,৯৯৯ টাকা

Realme c35

১৮,৯৯০ টাকা

Realme Narzo 50

১৯,৯৯৯ টাকা

OnePlus Nord N20 SE

১৮,৯৯০ টাকা

Oppo A57

১৭,৯৯০ টাকা

Oppo A76

২০,৯৯০ টাকা

1. Samsung Galaxy A13

২০০০০ টাকার মধ্যে স্যামসাং ফোন২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ তালিকার শীর্ষে রয়েছে Samsung Galaxy A13 ফোন। ৬.৬ ইঞ্চি PLS LCD Full HD+ ডিসপ্লেকে প্রটেকশন দেওয়ার জন্য রয়েছে Corning Gorilla Glass 5.

ফুল এইচডি+ ডিসপ্লে হওয়ায় কালার কোয়ালিটিও খুব ভালো মানের। তাই যারা প্রচুর মুভি বা ভিডিও দেখতে পছন্দ করেন তারা সুন্দর কোয়ালিটির ভিডিও দেখতে পারবেন। ফলে ফোনটি মুভি লাভারদের পছন্দের তালিকার শীর্ষেই থাকবে।

সাউন্ড কোয়ালিটি চলনসই। বরাবরই স্যামসাংয়ের সাউন্ড কোয়ালিটি কিছুটা বেশি হয়। কিন্তু এটাতে ততটা পাওয়া যাচ্ছে না। তবে এতে সাধারনত সমস্যা হবে না। স্টেরিও স্পিকার থাকলে ভালো হতো।

এতে ব্যবহার করা হয়েছে স্যামসাংয়ের নিজস্ব EXYNOS 850 প্রসেসর। ফলে ব্যাটারি ব্যাকআপ বেশি পাবেন। কারন 8nm এর প্রসেসরটি বেশ অপটিমাইজ হওয়ায় চার্জ কম প্রয়োজন হয়।

গেমিংয়ের ক্ষেত্রে হাই গ্রাফিক্স গেমগুলো খেলতে হবে মিডিয়াম গ্রাফিক্সে। তবে নরমাল গেমগুলো স্মুথলি খেলতে পারবেন।

ফোনের ব্যাকে Quad ক্যামেরা রয়েছে। ৫০ + ৫ + ২ + ২ মেগাপিক্সেলের কম্বিনেশনে বেশ সুন্দর ছবি তুলতে পারে স্যামসাংয়ের এই মোবাইলটি। সামনের দিকে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামরাও রয়েছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে দিনের আলোতে ও প্রোপার লাইটিংয়ে ফোনটি দারুণ সব ছবি তুলতে পারে। ১০৮০ পিক্সেলের ভিডিও করতে সক্ষম এই মোবাইল। সবমিলিয়ে ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফির ক্ষেত্রে ফোনটি বেশ উপযোগী ।

মোবাইলে 5000 mAh এর ব্যাটারি রয়েছে। তাই লম্বা সময় ব্যাকআপ পাওয়া যায়। সাধারন ইউজাররা প্রায় ১.৫ দিন অনায়াসেই ব্যবহার করতে পারবেন। ব্যাটারি চার্জের জন্য 15W চার্জার রয়েছে।

বাজারে স্যামসাংয়ের গ্যালাক্সি এ১৩ মডেলের 4/64 GB, এবং 6/128 GB দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। গেমিং বা হেভী ইউজের জন্য অবশ্যই ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্ট কেনা উচিত। মোবাইলটির Black, White, Peach এবং Blue এই চারটি কালার রয়েছে।

Samsung Galaxy A13 ফোনের দাম যথাক্রমে ১৮,৪৯৯ টাকা ও ২২,৯৯৯ টাকা।

Samsung Galaxy A13 মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর Exynos 850, Octa core 8nm
ডিসপ্লে 6.6 inches PLS LCD ডিসপ্লে, 83.2% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা Quad ৫০ + ৫ + ২ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ * ২৪০৮  পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি Lithium Polymer 5000 mAh
স্টোরেজ ৪ / ৬৪ জিবি, ৬ / ১২৮ জিবি

2. Xiaomi Redmi Note 11

২০০০০ টাকার মধ্যে রেডমি ফোন২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ বাংলাদেশ এর বাজারে তালিকার দ্বিতীয় সেরা ফোন Xiaomi Redmi Note 11. ফোনটির অন্যতম আকর্ষনীয় দিক হলো ফুল এইচডি+ রেজ্যুলেশনের AMOLED প্যানেল। এই বাজেটে এই ধরনের ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগনের 6 ন্যানো মিটার প্রসেসর পাওয়াটা একটু কঠিনই বটে।

ফোনটির ব্যাকসাইড থেকে সুন্দর গ্লাসি একটা ইফেক্ট পাওয়া যায়। ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লেকে প্রটেকশন দিচ্ছে Corning Gorilla Glass 3. এটাতে থাকা সেকেন্ডরি নয়েজ ক্যানসেলেশান মাইক বাড়তি নয়েজ দূর করতে সাহায্য করবে। মোবাইলে ডুয়েল স্পিকার রয়েছে । ফলে সাউন্ড লাউড এবং ক্লিয়ার থাকে।

Related:  ২০টি কম দামে ভালো ফোন | 12000 টাকার মধ্যে ভালো ফোন 2022

ছবি তোলার জন্য ব্যাক সাইডে ৫০ + ৮ + ২ + ২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা রয়েছে। আউটডোরে কালার কিছুটা বুস্ট আপ করে। ভালো মানের ছবি পাওয়া যায় মিডল ফ্রেমে ছবি তুললে। লো লাইটে সবমিলিয়ে কিছুটা সফট ছবি দেয়।

সেলফি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেলের শ্যুটার। মোটামুটি লাইটে চলনসই ছবি পাওয়া যায় এই ক্যামেরা থেকে। সবমিলিয়ে ক্যামেরার পারফর্মেন্স এই বাজেটের অন্যান্য ফোনগুলোর মতোই। এটা দিয়ে ভিডিও রেকর্ড করা যায় সর্বোচ্চ ১০৮০ পিক্সেল।

ফোনটিতে কোয়ালকমের 6nm প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও এটা খুব একটা পাওয়ারফুল প্রসেসর নয়। তবে সুবিধা হলো এই প্রসেসর ব্যাটারি বেশী বার্ণ করবে না। ফলে ব্যাটারি ব্যাকআপ নিঃসন্দেহে বেশি পাবেন।

বাংলাদেশে ফোনটির তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ৪/৬৪ জিবি, ৪/১২৮ জিবি এবং ৬/১২৮ জিবি।  ৪ জিবি ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ভারী অ্যাপ্লিকেশন ব্যবহারে কিছুটা অসুবিধা হবে। তাই যারা মাল্টিটাস্কিং বা হেভী ইউজ করতে চান তারা ৬ জিবি RAM ভ্যারিয়েন্টের দিকে যাবেন।

গ্রাফিক্সের কোয়ালিটি ততটা ভালো না হলেও নরমাল গেম খেলতে কোন সমস্যা হবে না। দীর্ঘসময় গেমিং বা হেভীইউজ করলেও ফোন খুব একটা গরম হয় না।

5000 mAh ব্যাটারিটি দিয়ে সাধারন ব্যবহারকারীরা অনায়াসেই ১ দিন চালাতে পারবেন। চার্জের জন্য 33W এর পাওয়ারফুল চার্জার রয়েছে। শাউমি দাবি করছে এই চার্জার দিয়ে ৬০ মিনিটে ১০০% চার্জ করা সম্ভব।

Xiaomi Redmi Note 11 মোবাইলের বর্তমান মূল্য ২০,৫৯৯ টাকা।

Xiaomi Redmi Note 11 মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর Qualcomm SM6225 Snapdragon 680 4G, Octa core 6 nm
ডিসপ্লে 6.43 inches AMOLED Display, 84.5% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা Quad ৫০ + ৮ + ২ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এর
ব্যাটারি 5000 mAh, 100% in 60 min
স্টোরেজ RAM – 4GB, ROM – 64GB

3. Xiaomi Redmi 10

২০০০০ টাকার মধ্যে শাওমি ফোন২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ তালিকার তৃতীয় ফোনটি পূর্বের Xiaomi Redmi 10 এর দাম কিছুটা কমিয়ে ২০২২ সালে নতুন করে Xiaomi Redmi 10 2022 লঞ্চ করা হয়েছে। পার্থক্য শুধু দামের মধ্যেই। এই ফোনটি বাংলাদেশের ফ্যাক্টরিতে উৎপাদন করেছে Xiaomi কোম্পানি।

ফুল এইচডি+ রেজ্যুলেশনের ডিসপ্লেতে IPS LCD প্যানেল ব্যবহার হয়েছে। কালার, শার্পনেস সব ঠিকই আছে। তবে ব্রাইটনেস একটু কম রয়েছে। আর ডিসপ্লে প্রটেকশন এর জন্য Corning Gorilla Glass 3 ব্যবহার করা হয়েছে।

৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টে স্মুথলি গেমিং করা যাবে তবে, দীর্ঘক্ষণ গেমিংয়ে ফোনটি বেশ গরম হয়ে যাওয়ায় অ্যাকশন মোমেন্টে ঠিকমতো কাজ নাও করতে পারে।

ফোনটির ৪/৬৪ জিবি ভ্যারিয়েন্টে নরমাল কাজ করতে কোনো সমস্যা হয় না। তবে, মাল্টিটাস্কিং করার ক্ষেত্রে এই ভ্যারিয়েন্টটি একটু পিছিয়ে রয়েছে। সেক্ষেত্রে ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্ট ভালো পারফর্মেন্স দেবে।

ক্যামেরার দিকে নজর দিলে দেখা যায় ব্যাকে কোয়াড ক্যামেরা রয়েছে। ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সাথে ৮ + ২ + ২ মেগাপিক্সেলের আরো তিনটি ক্যামেরা রয়েছে।

দিনের আলোয় কিংবা প্রোপার লাইটিংয়ে ন্যাচারাল কালারে বেশ হাই রেজ্যুলেশনের ছবি উঠাতে পারবেন। সমস্যা হলো মাঝে মাঝে মেইন ফোকাসের বস্তুটির কালার একটু সফট করে ফেলে। সেলফি ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। যা এই প্রাইসের ক্ষেত্রে ভালোই বলা যায়। সর্বোচ্চ ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের ভিডিও করতে পারবেন।

5000 mAh এর বড় একটি ব্যাটারি রয়েছে ফোনের ভেতর। অনায়াসে ১ দিন চালাতে পারবেন। ব্যাটারির তুলনায় মাত্র 18W এর চার্জারটি কিন্তু ছোটই বলা যায়।

Carbon Gray, Pebble White এবং Sea Blue তিনটি কালারে মার্কেটে আছে শাউমির এই ফোনটি।

Xiaomi Redmi 10 2022 ভার্সন এর বর্তমান প্রাইস ১৮,১৯৯ টাকা।

Xiaomi Redmi 10 2022 মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর MediaTek Helio G88, Octa core 12nm
ডিসপ্লে 6.5 inches IPS LCD ডিসপ্লে, 83.4% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা Quad ৫০ + ৮ + ২ + ২ মেগাপিক্সেল, ৩০ fps
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি 5000 mAh, 18 W Charging Support
স্টোরেজ RAM – 4GB, ROM – 64GB /
RAM – 4GB, ROM – 128GB /
RAM – 6GB, ROM – 128GB

4. Huawei nova Y70 Plus

২০০০০ টাকার মধ্যে হুওয়াওয়ে ফোনCrystal Blue, Midnight Black এবং Pearl White তিনটি ভিন্ন ভিন্ন আকর্ষনীয় কালারে Huawei nova Y70 Plus মোবাইল ফোন বাজারে এসেছে। বিশাল সাইজের ব্যাটারির জন্য সহজেই ইউজারদের দৃষ্টি কাড়ে।

ফোনটির ৬.৭৫ ইঞ্চির ডিসপ্লেতে রয়েছে IPS LCD প্যানেল। ডিসপ্লেটি অন্য ফোনগুলোর তুলনায় কিছুটা বড়। ভিডিও দেখার সময় ব্রাইটনেস ভালো পাওয়া যায়।

ফোনটির ব্যাকে রয়েছে ট্রিপল ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সাথে ৫ + ২ মেগাপিক্সেলের কম্বিনেশন। ১০৮০ পিক্সেলে ভিডিও ধারন করা যায়। ফলে ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিতেও ফোনটি বেশ চলনসই। সেলফি ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। প্রোপার সানলাইটে ছবির কালার সবচেয়ে ভালো আসে।

ফোনটির আকর্ষনীয় দিক 6000 mAh এর লিথিয়াম পলিমার ব্যাটারি। যা লম্বা সময় যাবৎ ব্যাকআপ দেয়। গেমার ও হেভী ইউজাররাও দীর্ঘক্ষন ব্যবহার করতে পারবেন। চার্জের জন্য রয়েছে 22.5 W এর চার্জার।

Huawei nova Y70 Plus ফোনটির বর্তমান দাম ২০,০০০ টাকা।

Huawei nova Y70 Plus মোবাইল স্পেসিফিকেশন:

Related:  শাওমি মোবাইল এর দাম বাংলাদেশ ২০২২ | Best 5 Xioami Mobile Price in Bangladesh
প্রসেসর MediaTek Helio G35 MT6765G
ডিসপ্লে 6.75 inches IPS LCD ডিসপ্লে, 84.1% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৪৮ + ৫ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি Lithium Polymer 6000 mAh, 22.5W Fast Charging
স্টোরেজ RAM – 4GB, ROM – 64GB /
RAM – 4GB, ROM – 128GB

5. Realme Narzo 50A Prime

রিয়েলমি narzo 50A ফোনের দাম২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল এর তালিকায় ৫নং এ রয়েছে Realme Narzo 50A Prime. রিয়েলমি’র অন্যান্য মোবাইল এর মতো এই ফোনটিও ডিজাইনের দিক দিয়ে অসাধারন। ব্যাকসাইড দেখতে গ্লাসের মতো হলেও মূলত প্লাস্টিকের তৈরি। কিন্তু, সেটা একটা গ্লাসি ইফেক্ট দেয়।

ক্যামেরা মডিউলে ৩টি ক্যামেরা রয়েছে। ৫০ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরার উপস্থিতি ছবি ও ভিডিও ধারণকে করবে আরো ঝকঝকে। সাথে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো +০.৩ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। দিনের আলোয় এবং প্রোপার লাইটে সুন্দর ছবি দেয়। কিছু ছবিতে কালার বুস্ট-আপ করে আবার কিছু ছবিতে ন্যাচারাল কালারই দেয়।

৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও ডে লাইটে ভালো শার্পনেস দিতে পারে। কম আলোতে একটু সমস্যা হয়। ১০৮০ পিক্সেলে ভিডিওগ্রাফি করা যাবে।

ফোনটিতে IPS LCD এবং ফুল এইচডি+ ডিসপ্লে রয়েছে। ভিডিও দেখার সময় ঠিকঠাক কালার পাবেন। যারা নিয়মিত মুভি বা ভিডিও দেখতে পছন্দ করেন তাদের জন্য এই ফোনটি বেস্ট চয়েস হতে পারে।

ফোনটিতে 5000mAh ক্ষমতার ব্যাটারি রয়েছে। ব্যাটারি কম বার্ণ হওয়ায় দীর্ঘসময় ব্যাকআপ পাওয়া যায়। সাধারন ইউজারদের ১ দিনের বেশি ব্যাকআপ দিতে সক্ষম। তবে দুঃখজনক ব্যাপার হলো এরকম বাজেট ফ্রেন্ডলি একটি ফোনের সাথে কোনো চার্জার পাচ্ছেন না।

রিয়েলমি নারজো ৫০ এ প্রাইম মোবাইলের দাম ১৭,৯৯৯ টাকা।

Realme Narzo 50A Prime মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর Unisoc T612 Processor, Octa-core 6nm Processor
ডিসপ্লে 16.7cm(6.6”) IPS LCD, 90.8% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০ + ২ + ০.৩ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি 5000 mAh
স্টোরেজ RAM – 4GB, ROM – 128GB

6. Realme C35

রিয়েলমি C35 ফোনের দাম

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ বাংলাদেশ তালিকার ৬ নং এ আছে রিয়েলমি সি৩৫ মোবাইল। Glowing Black ও Glowing Green কালার দুটি প্রিমিয়াম লুকের রিয়েলমি সি৩৫ ফোনের ডিসপ্লেতে ভালো পিপিআই এবং ফুল এইচডি+ হওয়াতে শার্পনেস ও ব্রাইটনেসও বেশ ভালো। Panda Glass দিয়ে প্রোটেকটেড ফুল এইচডি+ ডিসপ্লে আপনাকে বেটার এক্সপেরিয়েন্স দেবে।

ব্যাক ক্যামেরায় ৫০ + ২ + ০.৩ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা রয়েছে। যা ১০৮০ পিক্সেল ভিডিও ধারন করতে সক্ষম। ভিডিওর ক্ষেত্রে প্রোপার লাইট থাকলে দারুণ ভিডিওগ্রাফি করা যাবে।

ছবি তোলার ক্ষেত্রে কালারফুল ছবিতে কালার একটু বুস্ট আপ করে রিয়েলমির অন্যান্য ফোনগুলোর মতো। তবে, প্রোপার লাইটে বেশ ভালো ছবি দেয়।

এই ফোনে ইউনিসকের টাইগার সিরিজের প্রসেসর ব্যবহার হয়েছে। তাই, মাল্টিটাস্কিং ও অন্যান্য কাজগুলো কোনো রকমের সমস্যা ছাড়াই করা যায়। গেমিং পারফর্মেন্স এর জন্যও বেশ ভালো অবস্থানে আছে ফোনটি।

বরাবরের মত এটাতেও 5000mAh সম্পন্ন ব্যাটারি রয়েছে। সাথে আছে 18W এর চার্জার। ব্যাটারিটি রেগুলার ব্যবহারকারীদের প্রায় ১ দিন ব্যাকআপ দিতে পারে।

৪ জিবি RAM ও ১২৮ জিবি ROM সমৃদ্ধ রিয়েলমি সি৩৫ ফোনের বর্তমান দাম ১৮,৯৯০ টাকা।

রিয়েলমি সি৩৫ মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর Unisoc T616 Processor, Octa-core 12nm Processor
ডিসপ্লে 16.7cm(6.6”) 84.0% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০ + ২ + ০.৩ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি 5000 mAh
স্টোরেজ RAM-4GB, ROM-128GB

7. Realme Narzo 50

রিয়েলমি Narzo 50 ফোনের দাম

যারা ২০ হাজার টাকার মধ্যে গেমিং ফোন কিনতে চান তারা রিয়েলমির এই ফোনটি পছন্দের তালিকায় রাখতে পারেন। ফোনটিতে ইউনিসকের টাইগার সিরিজের প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ফোনের ব্যাক সাইডে ৫০ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরা রয়েছে। সাথে ২ মেগাপিক্সেলের মাইক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের B&W Lens রয়েছে। Realme Narzo 50 ফোনের ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলের ভিডিওগ্রাফি করা যাবে।

১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও অসাধারন সব ছবি তুলতে পারে। তাই, যারা সেলফি পছন্দ করেন তাদের জন্যও এটি সেরা একটি ফোন।

৪/৬৪ জিবি ও ৬/১২৮ জিবি RAM ও ROM এর দুইটি ভ্যারিয়েন্ট রয়েছে। ফোনকে দীর্ঘসময় যাবৎ ব্যাকআপ দেওয়ার জন্য 5000mAh এর ব্যাটারি রয়েছে। দ্রুত সময়ে ব্যাটারিটি চার্জ করার জন্য 33W এর চার্জার সাথে দিয়ে দেওয়া হয়।

Realme Narzo 50 ফোনের বর্তমান মূল্য ১৯,৯৯৯ টাকা।

Realme Narzo 50 মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর Unisoc T616 Processor, Octa-core 12nm Processor
ডিসপ্লে 16.7cm(6.6”) 84.0% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০ + ২ + ০.৩ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি 5000mAh
স্টোরেজ RAM-4GB, ROM-128GB

8. OnePlus Nord N20 SE

20 হাজার টাকার মধ্যে ওয়ান প্লাস মোবাইল২০০০০ টাকার মধ্যে ওয়ান প্লাস ফোন যারা খুঁজছেন তাদের জন্য রয়েছে OnePlus Nord N20 SE. ফোনটির ব্যাক সাইডে প্রিমিয়াম লুকের গ্লোসি ডিজাইন করা। ৬.৫৬ ইঞ্চি ডিসপ্লেতে IPS LCD ব্যবহার করা হয়েছে। প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেক জি৩৫।

ফোনটির ব্যাকে ৫০+২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা রয়েছে। এছাড়া, সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেল ক্যামেরা।ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলের হাই রেজ্যুলেশন ভিডিও করতে পারবেন।

Related:  ১০টি কম দামে ভালো ট্যাব ২০২২ | Tab Price in Bangladesh

এই ফোনে 4 জিবি RAM ও 64 জিবি ROM রয়েছে। দীর্ঘসময় গেম খেললে বা ব্যবহার করলে ফোনটি একটু বেশিই গরম হয়ে যায়। তাই, গেমিং সেট হিসেবে এটা রিকমেন্ডেড নয়।

5000 mAh ব্যাটারিটি রিচার্জ করার জন্য রয়েছে 33W চার্জার। এটি মাত্র ৩৪ মিনিট চার্জে ৫০% ব্যাটারি ফুল হয়ে যাবে। ১০০% চার্জ করতে ৬৯ মিনিট সময় লাগবে।

OnePlus Nord N20 SE ফোনটি Blue এবং Black দুইটি কালার ভ্যারিয়েশনে বাজারে এসেছে। বাংলাদেশে ফোনটি অফিশিয়ালি বাজারে আসেনি এখনো। তবে, আন-অফিসিয়ালি পাওয়া যাচ্ছে ১৮,৯৯০ টাকায়।

OnePlus Nord N20 SE মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর MediaTek MT6765G Helio G35 (12 nm)
ডিসপ্লে 6.56 inches IPS LCD ডিসপ্লে, 84.2% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ৫০ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০  পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি 5000 mAh
স্টোরেজ RAM – 4GB , ROM – 64GB

9. Oppo A57

20 হাজার টাকার মধ্যে অপ্পো মোবাইল২০০০০ টাকার মধ্যে ভালো যে ২টি অপ্পো ফোন পাওয়া যাচ্ছে তার একটি হলো এ৫৭ মোবাইল। Black, Blue এবং Lilac তিনটি কালার নিয়ে জুলাইয়ের শেষ প্রান্তে মার্কেটে লঞ্চ করে অপ্পো এ৫৭ মোবাইল। এতে মিডিয়াটেক এর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

বরাবরের মতোই সুন্দর ডিজাইনের ফোনটিতে ৬.৫৬ ইঞ্চির IPS LCD ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। যা এইচডি+ রেজ্যুলেশন ও ভালো ব্রাইটনেসও দেবে।

ফোনটিতে ৪ জিবি RAM ও ৬৪ জিবি ROM থাকছে। যেহেতু র‌্যাম মাত্র ৪ জিবি তাই অপ্পো এ৫৭ ফোনটি দিয়ে ভারী কাজ করা যাবে না।

ফোনটাতে ভারী গেম খেলা যাবে না। তবে নরমাল গেমগুলো খেলতে অসুবিধা হবে না। স্টেরিও ডুয়েল স্পিকার থাকায় ক্লিয়ার সাউন্ড পাওয়া যাবে।

ছবি তোলার জন্য ১৩+২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। সর্বোচ্চ ১০৮০ পিক্সেলের ভিডিও করা যাবে। তবে ক্যামেরা পারফর্মেন্স আশানুরূপ নয়।

এই ফোনের সবচেয়ে আকর্ষনীয় বিষয় হচ্ছে এর ব্যাটারি ব্যাকআপ। 5000 mAh লিথিয়াম পলিমারের ব্যাটারিটি দীর্ঘসময় ব্যাকআপ দিতে সক্ষম। ব্যাটারি রিচার্জের জন্য 33W SUPERVOOC চার্জার দেওয়া হয়েছে।

অপ্পোর দাবী অনুযায়ী মাত্র ১৫ মিনিট চার্জ দিয়ে ৪ ঘন্টা ভিডিও দেখতে পারবেন! আর ৫০% ব্যাটারি ফুল করা যাবে মাত্র ৩০ মিনিটেই।

অপ্পো A57 ফোনটির বর্তমান দাম ১৭,৯৯০ টাকা।

Oppo A57 মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর MediaTek MT6833P Dimensity 810 (6 nm)
ডিসপ্লে 6.56 inches IPS LCD Display, 84.0% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ১৩ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি Li-Po 5000 mAh
স্টোরেজ RAM – 6GB, ROM – 128GB /

RAM – 8GB, ROM – 128GB

10. Oppo A76

২০০০০ টাকার মধ্যে অপ্পো ফোনঅপ্পো তাদের এ সিরিজের এ৭৬ মোবাইল ফোন Glowing Black, Glowing Blue দুইটি কালারে বাজারে এনেছে। ডিজাইনের দিক দিয়ে অপ্পোর ফোন সবসময়ই দারুণ আকর্ষনীয় হয়ে থাকে।

ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬.৫৬ ইঞ্চির IPS LCD ডিসপ্লেতে টাচ রেসপন্সে কোনো সমস্যা হয় না। ফোনটিতে স্টোরেজ হিসেবে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম রয়েছে।

ফোনের ডুয়েল ক্যামেরা সেটআপে ১৩ + ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর দ্বারা বেশ ভালো কোয়ালিটির ছবি তোলা যায়। পাশাপাশি, ৮ মেগাপিক্সেলের আরেকটি ক্যামেরা রয়েছে সেলফি তোলার জন্য। প্রোপার লাইটিং এ সেলফি ক্যামেরা খুব সুন্দর ছবি তুলতে পারে। তবে, Oppo A76 গেমিং ফোন নয়। তাই, যারা গেমিং পছন্দ করেন, তাদেরকে এই ফোন নিতে রিকমেন্ড করছি না।

5000 mAh ব্যাটারি থেকে ১ দিনের বেশি ব্যাকআপ পাওয়া যায়। তারপর রিচার্জ করার জন্য ৩৩ ওয়াটের শক্তিশালী চার্জার রয়েছে। কোম্পানি দাবী করছে চার্জারটি ৩০ মিনিটে ৫৫% চার্জ করতে পারে। এবং মাত্র ৫ মিনিট চার্জ করেই ২ ঘন্টা ভিডিও প্লে করা যাবে!

Oppo A76 ফোনের বর্তমান বাজার মূল্য ২০,৯৯০ টাকা।

Oppo A76 মোবাইল স্পেসিফিকেশন:

প্রসেসর Qualcomm SM6225 Snapdragon 680 4G (6 nm)
ডিসপ্লে 6.56 inches IPS LCD, 83.1% screen-to-body ratio
ব্যাক ক্যামেরা ১৩ + ২ মেগাপিক্সেল
ভিডিও রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল
সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এর
ব্যাটারি Li-Po 5000 mAh
স্টোরেজ RAM – 6GB, ROM – 128GB

নিত্য নতুন ফিচার নিয়ে ব্র্যান্ডগুলো হাজির হচ্ছে। সময়ের সাথে দাম কমিয়ে ক্রেতাদেরকে পছন্দের ফোন কেনার সুযোগ করে দিচ্ছে। বিশেষ করে চাইনিজ মোবাইল ব্র্যান্ডগুলো তো নিজেদের একধাপ এগিয়েই রয়েছে অন্যদের থেকে।

তাই আর দেরী কেন? এই তালিকা থেকে  বাছাই করে ফেলুন আপনার পছন্দের ফোনটি।

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ বাংলাদেশ নিয়ে শেষ কথা

আজকের, ২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ বাংলাদেশ তালিকায় শুধুমাত্র ২০২২ সালে সেরা ব্র্যান্ডগুলোর লঞ্চ করা ফোনগুলোই স্থান পেয়েছে। আমরা প্রতিটি ফোনের সুবিধা ও অসুবিধা তুলে ধরার চেষ্টা করেছি। ২০ হাজার টাকার কোন ফোনটি গেমিং ফোন, কোন ফোনটি সেরা ক্যামেরা ফোন, আর কোন ফেনটি নরমাল ব্যবহারকারীদের জন্য, আশা করি এখন আপনার কাছে স্পষ্ট।

আশাকরি, এখন আপনার প্রয়োজনীয়তা, পছন্দ ও ফিচার দেখে ২০ হাজার টাকার মধ্যে ভালো ফোন বাছাই করতে পারবেন।

1 thought on “২০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ | Best 10 Phone Under 20000 in BD”

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।