স্যামসাং গ্যালাক্সি এ১২ : কম দামে সেরা ক্যামেরা ফোন

স্যামসাং গ্যালাক্সি A12 ফোন

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনটি ২০২০ সালের ডিসেম্বর মাসে প্রথমবার বাজারে আসে। মার্কেটে আসার পর থেকেই স্যামসাং মোবাইল প্রেমী এবং কম দামে ভালো ফোন কিনতে চান এমন গ্রাহকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

দূর্দান্ত ক্যামেরা, শার্প ডিসপ্লে এবং স্মার্ট লুকের কারণে সব ধরনের মোবাইল ব্যবহারকারীই এটি পছন্দ করছেন, যার কারণে এখনো Samsung Galaxy A12 বাজারে নিজের অবস্থান ধরে রেখেছে। চলুন ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ১২ এর ক্যামেরা কোয়ালিটি:

স্যামসাং গ্যালাক্সি এ১২স্যামসাং গ্যালাক্সি এ১২ এর ট্রু 48MP কোয়াড ক্যামেরা আপনাকে স্মরণীয় মুহূর্তগুলো খুব ভালো কোয়ালিটির ছবি ক্যাপচার করতে দিবে৷ এর ১২৩ ডিগ্রী আল্ট্রা ওয়াইড ক্যামেরা সেন্সর, অটোফোকাস, ডেপথ সেন্সর ও ম্যাক্রো ক্যামেরা ফিচার আপনাকে সেরা ক্যামেরা পারফরম্যান্স এর মোবাইল ক্যামেরার কোয়ালিটি সম্পর্কে নতুন করে ভাবতে অবশ্যই বাধ্য করবে।

ডেপথ ক্যামেরা দিয়ে ফোকাস কাস্টমাইজ করা, বা ম্যাক্রো ক্যামেরার মাধ্যমে বিশাল জুম ফ্যাসিলিটি আপনাকে প্রতিটা জিনিসের বিশদ বিবরন দিতে পারবে। স্যামসাং গ্যালাক্সি এ ১২ এর ২ মেগাপিক্সেল ক্যামেরা ছবি তোলার সময় ন্যাচারাল বুকেহ ইফেক্ট (Bokeh effect) প্রয়োগ করে যা  আপনার ছবিকে ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করে দেয়।

Samsung Galaxy A12-এর 8MP ফ্রন্ট ক্যামেরা এবং লাইভ ফোকাস সহ বেশ ভালো কোয়ালিটির সেলফি তোলা যায় যা আপনাকে ফোকাস করে এবং ব্যাকগ্রাউন্ডে ব্লার ইফেক্ট দেয়।

স্যামসাং গ্যালাক্সি এ১২ এর ডিসপ্লে:

স্যামসাং গ্যালাক্সি এ১২ এর 16.55cm (6.5”) Infinity-V Display আপনাকে নতুন অভিজ্ঞতা দিবে, এবং নিশ্চিতভাবেই ভাবতে বাধ্য হবেন যে কি জিনিস আপনি মিস করছিলেন। এর HD+ প্রযুক্তির জন্য আপনি অবশ্যই ধন্যবাদ দিবেন। ডিসপ্লে যেকোনো বিষয়বস্তু শার্প, ক্রিস্প এবং ক্লিয়ার দেখায়।

স্যামসাং গ্যালাক্সি M12 এ যেমন 90Hz রিফ্রেশ রেট ডিসপ্লে আছে, স্যামসাং গ্যালাক্সি A12 এ তেমনটা ব্যবহার করা হয়নি। তাছাড়া, প্রথমদিকে এর টাচ এ কিছুটা সমস্যা ছিল, তবে স্যামসাং তার সফটওয়্যার আপডেটের মাধ্যমে সেটি ঠিক করেছে।

Related:  লেটেস্ট সেরা পাঁচটি শাওমি মোবাইল ফোনের দাম

ব্যাটারী:

আপনার কি বেশি সময় বাইরে থাকতে হয়? তাহলে এমন একটি মোবাইল নিন যা আপনার ব্যাটারী দ্রুত ডাউন করবে না। গ্যালাক্সি এ ১২ এর 5,000mAh ব্যাটারি আপনার প্রয়োজনীয় কাজ বাদ দিয়ে চার্জিং এর জন্য দৌড়াদৌড়ি করাবেনা। তাছাড়া এর 15W পর্যন্ত অ্যাডাপটিভ ফাস্ট চার্জার এর কারণে দ্রুত ফুল ব্যাটারী চার্জ হয়ে যায়।

হার্ডওয়্যার:

Galaxy A12 অক্টা-কোর প্রসেসিং পাওয়ারের সাথে 3, 4 ও 6GB RAM বিশিষ্ট ৩টি ভ্যারিয়েন্ট বাজারে রয়েছে। এর সাথে কাজ করার জন্য দ্রুত এবং দক্ষতার সাথে কার্য সম্পাদনের জন্য 64GB/128GB অভ্যন্তরীণ স্টোরেজ যুক্ত করা হয়েছে। তবে মাইক্রো SD কার্ডের মাধ্যমে 1TB পর্যন্ত স্টোরেজ বৃদ্ধি করা যায়।

ফোনটিতে অন্ধকারে চোখের আরামদায়ক অভিজ্ঞতার জন্য ডার্ক মোড ব্যবহার করা হয়েছে। তবে Galaxy A12 একটি অনেক ধীর Mediatek Helio P35 চিপসেট দেওয়া হয়েছে। তবে এটি কোনো সমস্যা ছাড়াই দৈনন্দিনের সাধারণ কাজগুলো সম্পাদন করতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফিচারস:

প্রথম লঞ্চ

ডিসেম্বর ২১, ২০২০

কালার

কালো, সাদা, নীল, লাল

কানেক্টিভিটি

 

নেটওয়ার্ক

২জি, ৩জি, ৪জি

সিম

২টি ন্যানো সিম

ওটিজি

ইউএসবি

ভার্সন ২

বডি

 

স্টাইল

মিনিমাল নচ

ম্যাটেরিয়াল

গ্লাস ফ্রন্ট, প্লাস্টিক বডি

পানি প্রতিরোধক

×

ডাইমেনশন

১৬৪ x ৭৫.৮ x ৮.৯ মি.মি

ওজন

২০৫ গ্রাম

ডিসপ্লে

 

সাইজ

৬.৫ ইঞ্চি

রেজ্যুলেশন

HD+ 720 x 1600  পিক্সেল

টেকনোলজি

PLS IPS টাচস্ক্রিন

প্রটেকশন

×

ফিচারস

মাল্টিটাচ

ব্যাক ক্যামেরা

 

রেজ্যুলেশন

কোয়াড ৪৮+৫+২+২ মেগাপিক্সেল

ফিচার

অটোফোকাস, ১২৩º আল্ট্রা-ওয়াইড, ডেপথ সেন্সর, ম্যাক্রো, এলইডি ফ্লাশ

ভিডিও রেকর্ডিং

Full HD (1080p)

সামনের ক্যামেরা

 

রেজ্যুলেশন

৮ মেগাপিক্সেল

ফিচার

F/2.2 এপারচার

ব্যাটারী

 

টাইপ ও ক্যাপাসিটি

লিথিয়াম পলিমার ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার (নন রিমুভেবল)

ফাস্ট চার্জিং

১৫ ওয়াট ফাস্ট চার্জিং

পারফরম্যান্স

 

অপারেটিং সিস্টেম

অ্যান্ড্রয়েড ১০

চিপসেট

মেডিয়াটেক হেলিও P35 (12nm)

র‌্যাম

২/৪/৬ জিবি

প্রসেসর

অক্ট কোর, 2.35 GHz

স্টোরেজ

 

ইন্টারনাল স্টোরেজ

৩২/৬৪/১২৮ জিবি

মাইক্রো এসডি

১ টেরাবাইট

নিরাপত্তা

 

ফিঙ্গারপ্রিন্ট

সাইড মাউন্টেড

ফেসলক

Related:  রিয়েলমি ফোনের দাম ২০২২ - Best 10 Realme phone price

Samsung A12 এর মূল্য:

স্যামসাং গ্যালাক্সি এ১২ বাংলাদেশে ৪/৬৪ জিবি ভ্যারিয়েন্ট এর অফিসিয়াল মূল্য ১৪,৯৯৯ টাকা, এবং ৪/১২৮ জিবি ভ্যারিয়েন্ট এর দাম ১৬,৪৯৯ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এ১২ নিয়ে পরিশেষ:

ইন্টারফেস, নিরাপত্তা বৈশিষ্ট্য এবং দাম, শক্তিশালী নেটওয়ার্ক, ভারসাম্যপূর্ণ সফ্টওয়্যার, ডিজাইন এবং স্যামসাং নক্সের মতো উন্নত সুরক্ষা বৈশিষ্ট্যগুলোর স্বমন্বয় করলে দেখা যায় স্যামসাং গ্যালাক্সি এ১২ নরমাল ব্যবহারকারীদের জন্য সেরা মোবাইল অপশন।

তবে যারা গেমিং মোবাইল খুঁজছেন, তাদের জন্য খুব একটা ভালো এক্সপেরিয়েন্স নাও দিতে পারে, বিশেষ করে যারা ভারী গেম খেলেন, তাদের কাছে ফোনটিকে বেশ ভারী মনে হবে।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।