ভিডিও বানিয়ে এবং আপলোড করে তো অনেক সাইট থেকে আয় করা যায়। কিন্তু আমি যদি বলি ভিডিও দেখে আয় করা সম্ভব! আপনি কি বিশ্বাস করবেন? ঠিক আছে বিশ্বাস করার দরকার নেই। যদিও আমরা আমাদের সাইটে কোন ট্রাস্টেড এবং ভেরিফিকেশন ব্যতিত কোন কিছু পোস্ট করা হয় না, তারপরেও আপনাদের বিশ্বাস আরো একটু জোড়ালো করতে প্রমাণও পেশ করবো ইন-শা-আল্লাহ। ভিডিও দেখে আয় করার সুবিধা সম্বলিত অ্যাপসটির নাম ক্লিপ ক্লাপস (Clip Claps)। চলুন বিস্তারিত শুরু করা যাক।

ফানি ভিডিও দেখে ক্লিপ ক্লাপ থেকে আয় করার পদ্ধতি

ক্লিপ ক্লাপস (Clip Claps) অ্যাপসটি মূলত একটি ছোট ফানি ভিডিও অ্যাপস। এখানে ১টি ভিডিও দেখলে ২ থেকে ৩ টি বক্স পাওয়া যায়, বক্স ড্র করে ডলার, কয়েন,অ্যামাজন গিফট ভাউচার পাওয়া যায়। ফানি ভিডিও হওয়ায় দেখতে খারাপ লাগে না। টিকটক না দেখে ক্লিপ ক্লাপস(Clip Claps)এ ভিডিও দেখে আয় করতে পারেন।

ভিডিও দেখে আয় করাটা মূখ্য উপায় হলেও এখানে আরো কিছু উপায় রয়েছে যেমন- ছোট ছোট ফানি ভিডিও আপলোড করে, গেমস খেলে, ইনভাইট করেও আয় করা যায়। তাছাড়াও প্রতিদিন ৮-১০টি লাকি হুইলস এবং সাপ্তাহিক মেগা হুইলস গিফট পাবেন, এগুলো স্পিন করেও আয় করতে পারবেন।

ক্লিপ ক্লাপস (Clip Claps) সাইন আপ পদ্ধতি:

প্রথমেই এখানে ক্লিক করুন। ক্লিক করলে নিচের ছবির মতো পেজ আসবে। কোডটি কপি করুন (এই কোড থেকে ১ ডলার পাবেন)। এবার প্লেস্টোর বাটনে ক্লিক করে ইনস্টল করুন।ইনস্টল সম্পন্ন হলে নাম, মেইল, ফোন নাম্বার দিয়ে ভেরিফিকেশন সম্পূর্ণ করলে একাউন্ট তৈরি হয়ে যাবে।

নিচের দিকে লক্ষ্য করলে দেখবেন REWARDS লেখা রয়েছে। REWARDS বাটনে ক্লি করলে ডান পাশে উপরে REDEEM লেখা দেখবেন। REDEEM এ ক্লিক করে কপি করা কোডটিপেস্ট করলে ১ ডলার আপনার একাউন্টে যোগ হয়ে যাবে।

আবার রিওয়ার্ড এ আসুন, সবুজ রঙের ডলার বাটনে ক্লিক করুন। বাম থেকে ডানে যেতে ২ নং কার্ডটি স্ক্রাচ করুন, তাহলে আরো ২ ডলার যোগ হবে একাউন্টে।

ক্লিপক্লাপস থেকে কি পরিমাণ আয় হবে?

আপনার দেওয়া সময়ের উপর নির্ভর করছে। আপনি যদি দিনে ২ঘন্টা ভিডিও দেখেন, তবে ৫ডলার আয় করা সম্ভব। বেশি দেখতে পারলে আরো বেশি হবে। তবে আমি বলবো, আপনার যদি ওয়াইফাই না থাকে এবং অন্য কোন কোন আয় করার উপায় থাকে, তবে ক্লিপ ক্লাপস (Clip Claps) এ ভিডিও দেখার দরকার নেই, কেননা ১০ডলার আয় করতে প্রায় ২জিবি ডাটা খরচ হবে।

তবে যদি আপনার এক্সট্রা ফোন থাকে, এবং ওয়াইফাই সংযোগ থাকে তবে ফোনে ক্লিপ ক্লাপস (Clip Claps) ইনস্টল করার পাশপাশি অটো স্ক্রল সফটওয়্যার ডাউনলোড করুন। অটো স্ক্রলিং এর মাধ্যমে আপনি ভিডিও না দেখলেও ভিডিও নিজে থেকেই চলবে, তাহলে যে পরিমাণ বক্স পাবেন, তা থেকে বেশ ভাল পরিমাণ আয় হতে পারে। ভিডিও দেখে যে গোল্ড কয়েন পাবেন সেসব ডলারে কনভার্ট করতে পারবেন।

ক্লিপ ক্লাপস (Clip Claps) এর পেমেন্ট সিস্টেম:

ক্লিপ ক্লাপস (Clip Claps) থেকে টাকা তোলার জন্য একাউন্টে স্বর্বনিম্ন ১০ ডলার হতে হবে। টাকা উত্তোলন করতে পারবেন পেপাল এবং মোবাইল রিচার্জের মাধ্যমে। রিচার্জ করে নিতে হলে কিছু টাকা কাটা পড়বে, যেমনটা নিচে দেখছেন, পেপাল এ নিলে মোটামোটি ৭৩০টাকা পাওয়া যেত।

ক্লিপ ক্লাপস (Clip Claps) থেকে ফানি ভিডিও দেখে আয় করার বিষয়ে কোন প্রশ্ন থাকলে বা কোথাও বুঝতে সমস্যা হলে নিচের ভিডিওটি দেখে নিতে পারেন।

                                                                


Abdullah

বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে অধ্যয়নরত। জানার আগ্রহ থেকে whyorwhen এবং Pratiborton এ লেখালেখি করি।

0 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।