বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২২ | প্রিয় এজেন্ট নাম্বারে হাজারে ১৪.৯০ টাকা

বিকাশ ক্যাশ আউট চার্জ

বর্তমানে প্রিয় এজেন্ট ও বুথ থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ১৪.৯০ টাকা। তবে, বিকাশ ক্যাশ আউট চার্জ কত টাকা হবে তা নির্ভর করছে কত টাকা, কিভাবে ও কোথায় থেকে ক্যাশ আউট করছেন করছেন। বিকাশ এটিএম বুথ, বিকাশ প্রিয় এজেন্ট, লোকাল এজেন্ট, ইউএসএসডি পদ্ধতি এবং বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশ থেকে ক্যাশ আউট করা যায়। মাধ্যম ভেদে বিকাশ ক্যাশ আউট খরচ কম বেশি হবে।

পূর্বে আমরা অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা যেমন নগদ মোবাইল ব্যাংকিং রকেট একাউন্ট নিয়ে আলোচনা করেছিলাম, তেমনি, আপনার সুবিধার্থে বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২২ এ কত এবং কিভাবে কম খরচে বিকাশ থেকে ক্যাশ আউট করা যায়, সেসব সম্পর্কেই জানানোর চেষ্টা করবো ইনশাআল্লাহ।

বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২২ | bKash Cash out charge

একজন বিকাশ ব্যবহারকারীর ক্যাশ আউট খরচ কমাতে বিকাশ ক্যাশ আউট চার্জ সম্পর্কে সম্পূর্ণ ধারণা থাকা আবশ্যক।

একনজরে বিকাশ ক্যাশ আউট চার্জ :

ক্যাশ আউট মাধ্যম

বিকাশ ক্যাশ আউট চার্জ (প্রতি হাজারে)

এটিএম বুথ

১৪.৯০ টাকা

এজেন্ট পয়েন্ট

১৮.৫ টাকা

প্রিয় এজেন্ট

১৪.৯০ টাকা

১. এটিএম বুথে বিকাশ ক্যাশ আউট চার্জ

বিকাশ এটিএম বুথ থেকে ক্যাশ আউট করার চার্জ প্রতি হাজারে ১৪.৯০ টাকা, শতকরা ১.৪৯ টাকা। তবে এটিএম থেকে সর্বনিম্ন ৩০০০ টাকা ক্যাশ আউট করা যায়, যার জন্য খরচ হবে ৪৪.৭০ টাকা। সুতরাং, যদি এটিএম বুথে বিকাশ থেকে ৫০০০ টাকা ক্যাশ আউট করেন, তাহলে ৭৪.৫০ টাকা খরচ হবে।

Related:  বিকাশ একাউন্ট দেখার নিয়ম : চেক ব্যালেন্স

২. এজেন্ট পয়েন্ট থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ

বিকাশ এজেন্ট পয়েন্ট এ বিকাশ অ্যাপ এবং ইউএসএসডি বা বিকাশ কোড *247# ডায়াল করে টাকা তোলা যায়।

পূর্বর অ্যাপ দিয়ে বিকাশ ক্যাশ আউট চার্জ এবং বিকাশ কোড *247# ডায়াল করে ক্যাশ আউট করার খরচ এর চেয়ে ১ টাকা কম হলেও এখন আর সেই সুবিধা নেই। অর্থাৎ, দুই পদ্ধতিতেই সমান খরচ হবে।

তবে আপনি যদি এখনো বিকাশ অ্যাপ ব্যবহার না করে থাকেন তবে এই লিঙ্ক ব্যবহার করে অ্যাপ ইনস্টল দিয়ে যেকোন পরিমাণ লেনদেন বা মোবাইল রিচার্জ করলেই পাবেন ১৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস।

বিকাশ অ্যাপ কিংবা এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ আউট করার খরচ হাজারে ১৮.৫ টাকা। অর্থাৎ, শতকরা ১.৮৫ টাকা হারে চার্জ কাটবে। সুতরাং, বিকাশ এজেন্ট এর কাছে ১ হাজার টাকা bKash cash out charge পড়বে ১৮.৫ টাকা, ২ হাজার টাকা ক্যাশ আউট করার খরচ ৩৭ টাকা, একইভাবে ৩ হাজার টাকা ক্যাশ আউট করার খরচ ৫৫.৫ টাকা।

৩. প্রিয় এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ কত

বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২২ এ বাড়িয়ে দিলেও বিকাশ বর্তমানে প্রিয় এজেন্ট নামে নতুন একটি সুবিধা নিয়ে এসেছে, যেখানে বিকাশ থেকে কম খরচে ক্যাশ আউট করা যাবে।

আপনি যে এজেন্ট এর কাছে সবচেয়ে বেশি ক্যাশ আউট করেন, তাকে প্রিয় এজেন্ট হিসেবে এড করে নিন। বিকাশ অ্যাপ এবং *247# ডায়াল করে বিকাশ প্রিয় এজেন্ট সেট করতে পারবেন।

বিকাশ প্রিয় এজেন্ট এর কাছে ক্যাশ আউট খরচ প্রতি হাজারে ১৪.৯০ টাকা এবং শতকরা ১.৪৯ টাকা।

অর্থাৎ, প্রিয় এজেন্ট এর কাছে দুই হাজার টাকা উঠানোর জন্য bkash Cashout charge আসবে ২৯.৮ টাকা, ৫ হাজার টাকা ক্যাশ আউট করার খরচ ৭৪.৫ টাকা।

Related:  রকেট একাউন্ট দেখার নিয়ম । Rocket account check code

সুতরাং, বিকাশে কম খরচে ক্যাশ আউট করার সহজ নিয়ম হলো প্রিয় এজেন্ট সেট করে নেওয়া।

বিকাশ প্রিয় এজেন্ট সেট করার নিয়ম

*247# ডায়াল করে বিকাশ প্রিয় এজেন্ট সেট করার নিয়ম:

  1. বিকাশ নাম্বার থেকে *247# ডায়াল করুন
  2. Cash Out অপশন বেছে নিতে 5 লিখে রিপ্লাই দিন
  3. Set Priyo agent অপশন বেছে নিতে 4 লিখে রিপ্লাই দিন
  4. বিকাশ এজেন্ট নাম্বার লিখুন
  5. বিকাশ এজেন্ট এর নাম লিখুন
  6. একাউন্ট পিন দিন।

বিকাশ অ্যাপ থেকে প্রিয় এজেন্ট সেট করার নিয়ম:

১ টি মাত্র নাম্বার বিকাশ প্রিয় এজেন্ট হিসেবে সেট করা যায় এবং প্রতি মাসে ১ বার পুরাতন নাম্বার বাদ দিয়ে নতুন কোন এজেন্টকে প্রিয় নাম্বার হিসেবে সেট করতে পারবেন।

বিকাশ সেন্ড মানি খরচ কত

বিকাশ প্রিয় নাম্বার সেট করে সেন্ড মানি খরচ কমানো যায়। একনজরে প্রিয় নাম্বার এবং অন্যান্য নাম্বারে বিকাশের সেন্ড মানি খরচ দেখে নিন।

সেন্ড মানি পরিমাণ

প্রিয় নাম্বারে খরচ

সকল নাম্বারে খরচ

১০০ টাকা পর্যন্ত

ফ্রি

ফ্রি

২৫০০০ টাকা পর্যন্ত

ফ্রি

হাজারে ৫ টাকা

২৫০০০ টাকার বেশি

হাজারে ৫ টাকা

হাজারে ১০ টাকা

বিকাশ ক্যাশ আউট চার্জ নিয়ে শেষ কথা

এছাড়া টাকা উঠানোর জন্য বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২২ সম্পর্কে জানতে বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন। এখানে আপনি কোথায়, কোন পদ্ধতিতে কত টাকা ক্যাশ আউট করবেন তা লিখে দিলেই ক্যাশ আউট খরচ কত হবে, তা জানিয়ে দিবে।

আশা করি, বিকাশ ক্যাশ আউট চার্জ বা খরচ নিয়ে আপনি একটি পরিপূর্ণ ধারণা পেয়েছেন। বিকাশ প্রিয় এজেন্ট সেট করে নিন, কম খরচে বিকাশে ক্যাশ আউট করুন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।