ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড দিন সেরা ৫ ফ্রি সাইট থেকে

ছবি এডিট করার ব্যাকগ্র্রাউন্ড

মানুষের মস্তিস্ক লিখিত টেক্সট এর চেয়ে কোনো ছবি 60,000 গুণ দ্রুত প্রসেস করতে পারে। সেইসাথে মনোযোগ আকর্ষণ করার জন্য এবং যেকোন বার্তা ছড়িয়ে দিতে ভাল ফটো খুবই গুরুত্বপূর্ণ৷ এজন্য ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড নির্বাচনে যথেষ্ট কৌশলী হওয়া আবশ্যক।

কিন্তু আপনার কাছে পর্যাপ্ত ভিজ্যুয়াল উপাদান না থাকলে আপনি কী করবেন? স্টক ফটো ওয়েবসাইটগুলোর যেকোনোটি ব্রাউজ করে আপনি আপনার প্রয়োজনীয় ছবি এডিট করার HD ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করতে পারবেন একদম বিনামূল্যে। ব্যাকগ্রাউন্ড এডিট করার ছবি ডাউনলোড দেওয়ার সাইট ৫ টি হলো-

  1. Unsplash
  2. Gratisography
  3. Pixabay
  4. Freepik
  5. Pexels

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড দেওয়ার সাইট

iStockphoto এবং Shutterstock হলো সবচেয়ে সুপরিচিত স্টক ফটো সাইট। আপনি এখানে প্রায় যেকোন কিছুর ছবি খুঁজে পাবেন তবে এজন্য আপনাকে বেশ মোটা অংকের মূল্য পরিশোধ করতে হবে। তবে ভালো খবর হলো এই দুটি সাইট ছাড়া আরো অনেক ছবি ডাউনলোড করার সাইট রয়েছে যেগুলো একদম ফ্রি। HD কোয়ালিটির ফটোগুলো যেকোন ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড হিসেবে কাজে লাগাতে পারবেন।

আপনার সুবিধার্থে HD Photo Background ডাউনলোড করার সেরা ৫টি ফ্রি সাইট সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরছি।

১. আনস্পলাশ

50,000 জনেরও বেশি অবদানকারীদের থেকে তাদের 300,000-এর অধিক সুন্দর, হােই রেজ্যুলেশনের ছবি সংগ্রহশালাতে গিয়ে আপনি যা চান তা সার্চ করুন৷

আনস্প্ল্যাশ অন্যান্য সাইটের মতো ডেইলি ডাউনলোড সংখ্যা লিমিট করেনা। HD কোয়ালিটির এই ছবি ভান্ডারে প্রতিদিনই হাজার হাজার নতুন ছবি যোগ করা হয়। তাই আপনার প্রয়োজনীয় এডিট করার ছবি খুঁজে পাওয়ার বেশ ভালো সম্ভাবনা রয়েছে।

2. গ্রাটিসোগ্রাফি

Gratisography তে অন্য কিছুই চলছে। তারা এইচডি কোয়ালিটির অদ্ভুত ফটো সংগ্রহে বিশ্বের সবচেয়ে বড় ভান্ডার হিসেবে পরিচিত৷ সাইটটিকে ছবির পরিমাণের দিক থেকে আনস্প্ল্যাশের সাথে তুলনা করা যাবেনা, তবে এটি তাদের লক্ষ্য নয়।

Related:  ১০টি অনলাইনে আয় করার সহজ উপায় ২০২২

বরং, আপনি অন্য কোথাও যা পাবেন না, তা এখানে পেয়ে যাবেন। বিশেষ করে যাদের ফানি এবং ক্যান্ডিড ধরনের ছবির ব্যাকগ্রাউন্ড দরকার, তাদের জন্য এর চেয়ে ভালো সাইট আর দ্বিতীয়টি নেই।

৩. পিক্সাবে

এই সাইটের হাই কোয়ালিটি ছবির খুব বড় ডাটাবেস আছে। এটি ব্যবসা এবং মার্কেটিং রিলেটেড লোকজনের জন্য Unsplash এর চেয়ে বেশি সহায়ক। Pixabay-এর আরেকটি বড় সুবিধা হলো এখানে বিনামূল্যে ভেক্টর এবং ইলাস্ট্রেশনও পাওয়া যায়।

৪. ফ্রিপিক

Freepik হলো ফ্রি ভেক্টর, ফটো, Psd, এবং Icons ফটো ডাউনলোড দেওয়ার সেরা সাইট। ব্লগ কিংবা ইউটিউবের ফিচার ছবি ছবি এডিট করার জন্য যাদের ব্যাকগ্রাউন্ড পিচকার দরকার হয়, তাদের জন্য  সবচেয়ে ভালো অপশন ফ্রিপিক।

যদিও এটি আনস্প্ল্যাশের সংগ্রহের মাত্র অর্ধেক, তবে এটি ভালভাবে সাজানো হয়েছে এবং প্রতিদিনই নতুন সংযোজন হচ্ছে৷ তাছাড়া এর উন্নত সার্চ ইঞ্জিন আপনাকে দ্রুত প্রয়োজনীয় ছবি বের করতে সহায়তা করতে পারে।

৫. পিক্সেলস

ফ্রি স্টক ফটো লিস্ট হবে, আর Pexels কে উল্লেখ করা হবেনা, এমনটা হতেই পারেনা। তাদের সুবিশাল, সুসংগঠিত বিনামূল্যের স্টক ফটোগুলোর সংগ্রহ ইন্টারনেটে সেরা ছবি সংগ্রহগুলোর মধ্যে একটি৷ উপরন্তু, এই সাইটে বিনামূল্যে স্টক ভিডিও রয়েছে! Pexels হলো অনেক ব্লগার ও ইউটিউবারের প্রথম ইমেজ সোর্স।

পিক্সেলেস এর সবচেয়ে বড় সুবিধা হলো, আপনি এখানে আপনার প্রয়োজন অনুযায়ী লেন্থ এবং প্রস্থ ঠিক করে দিয়ে ডাউনলোড করতে পারবেন।

উপরে উল্লেখ করা ফ্রি স্টক সাইটগুলোর প্রায় সমস্ত ছবিতে ক্রিয়েটিভ কমন্স জিরো (CC0) লাইসেন্স রয়েছে৷ এর মানে হল আপনি ছবিগুলো কপি, ডাউনলোড এবং যেখানে খুশি ব্যবহার করতে পারবেন, এমনকি বাণিজ্যিক উদ্দেশ্যেও এবং এজন্য ফটোগ্রাফারের সম্মতিরও প্রয়োজন নেই।

আশা করি, ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড দিতে এই ৫টি ফ্রি সাইট আপনার জন্য যথেষ্ট সহায়ক হবে।

Related:  ব্লগারদের জন্য ২৫টি প্রয়োজনীয় ব্লগিং টুলস : Free + Paid

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।