গুগল ক্রোম ব্রাউজার তার অসাধারণসব এক্সটেনশনের জন্য প্রুসিদ্ধ। ট্রান্সওভার, গ্রামারলি, what font, Honey, Stream search, অ্যাড ব্লকের মতো আরো অনেক  এক্সটেনশনের কারণে বেশ স্বাচ্ছন্দ্যে ব্রাউজ করা যায়।

ক্রোম ব্রাউজার এক্সটেনশান মোবাইলে নেওয়ার উপায়

মোবাইল আর ট্যাবের যুগে কম্পিউটারে কতক্ষণই বা সময় দেওয়া হয়! কিন্তু দুঃখের বিষয় যে, এতদিন আমরা এসব এক্সটেনশান সুবিধা মোবাইলে পাইনি। কিন্তু, আপনি চাইলে আজ থেকে গুগল ক্রোম ব্রাউজার এক্সটেনশান মোবাইলেও পেতে পারেন।

STEP-1; Download Kiwi Browser

মোবাইলে ক্রোম এক্সটেনশান সুবিধা নিতে আপনার মোবাইলে Kiwi Browser এর সর্বশেষ সংস্করণটিকে ডাউনলোড করতে হবে। প্লে স্টোরে Kiwi Browser পাওয়া যায়। তবে ডাউনলোড করার পূর্বে দেখে নিতে হবে, বর্তামান ভার্সণ ৭৯ এর উপরে কি না। গুগল প্লে-স্টোরে অ্রাপসটি সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।Kiwi Browser

যদি দেখেন আপনার ফোনের প্লে-স্টোরে থাকা অ্যাপসটির ভার্সন ৭৯ বা তার কম (নতুন রিলিজ হওয়ার কারণে অ্যাভলেবল নাও হতে পারে), তাহলে আপনি ২টা কাজ করতে পারেন, প্রথমত অপেক্ষা করতে পারেন, দ্বিতীয়ত, অন্য কোন ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন। ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পর ইনস্টল করুন।

kiwi Browser Download Link

STEP-2; Enable Developer Mode

Kiwi Browser অ্যাপসটি ওপেন করে এড্রেস বারে chrome://extensions লিখে সার্চ করুন। নতুন পেজটিতে Developer Mode খুঁজে পাবেন। Developer Mode Developer Mode টি Enable করে দিন।

STEP-3; Install Your Favorite Extensions

chrome://extensions ভিজিট করলে গুগল ক্রোম ব্রাউজার এক্সটেনশনগুলো পেয়ে যাবেন। আপনার পছন্দের ক্রোম এক্সটেনশানগুলো ব্রাউজারে যোগ করে দিন। 

ক্রোম ব্রাউজার এক্সটেনশান

ব্রাউজারে কোন এক্সটেনশনগুলো যোগ করা হয়েছে, অথবা এক্সটেনশন ম্যানেজ করার জন্য ব্রাউজারের মেন্যু বারে ক্লিক করলে এক্সটেনশান মেন্যু দেখতে পাবেন। এক্সটেনশানে ক্লিক করে আপনার ব্রাউজার এক্সটেনশন সেটিংস ঠিক করতে পারবেন, অখবা চাইলে রিমুভ করে দিতে পারেন।

মোবাইল ব্রাউজার এক্সটেনশান

গ্রামারলি এবং ট্রান্সওভার গুগল ক্রোম ব্রাউজারের সবচেয়ে সেরা দুইটি এক্সটেনশনইংরেজি শেখার জন্য দুইটি এক্সটেনশনই যথেষ্ট। যেহেতু আমরা মোবাইলে অনেক সময় কাটাই, তাই আপনার উচিৎ ইংরেজি শেখার জন্য হলেও Kiwi Browser অ্যাপসটি ডাউনলোড করে ক্রোম ব্রাউজার এক্সটেনশান মোবাইলে যোগ করা।


Abdullah

বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে অধ্যয়নরত। জানার আগ্রহ থেকে whyorwhen এবং Pratiborton এ লেখালেখি করি।

0 Comments

মন্তব্য করুন

Avatar placeholder

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen + one =

error: Content is protected !!