ইংরেজি পত্রিকা পড়ার কৌশল : আপনি হয়তো বিবিসি বা  সিএনএন নিউজ পড়তে গিয়ে মাঝে মাঝেই বিরক্ত হয়ে পড়েন। কেননা, ইংরেজি আপনি যতো ভালই জানুন, ইংরেজি আমাদের মাতৃভাষা বা প্রথম ভাষা কোনটিই নয়। তাই এর শব্দ ভান্ডার আপনার যতো সমৃদ্ধই হোক, একটি ইংরেজি আর্টিকেল পড়তে গিয়ে বেশির ভাগ পাঠকের বিরক্তি এসে যায়। কারো কারো তো ঘাম ছুটে যায়।

ফলশ্রুতিতে আমরা অনেক সময়ই ইংরেজি সংবাদ পড়া থেকে বিরত থাকতে চাই। কিন্তু, পৃথিবীর খোঁজ-খবর জানতে ইংরেজি পত্রিকার বিকল্প নাই। বিবিসি, সিএনএন এর নিউজ না পড়লে অনেকের তো রাতে ভাল ঘুমই হয় না।

আরো এক ধরনের মানুষ ইংরেজি পত্রিকা পড়তে চায়, যারা ইংরেজি ভালভাবে জানতে চায় এবং ইংরেজি শিখতে চায়। ইংরেজি শিখতে চাইলে ইংরেজি পত্রিকার বিকল্প নেই। বাক্য গঠন এবং ব্যবহার শেখার সবচেয়ে ভাল মাধ্যম ইংরেজি পত্রিকা। বিশেষ করে আন্তর্জতিক বড় পত্রিকাগুলো। এই পত্রিকাগুলো অত্যন্ত উন্নত মানের শব্দ ব্যবহার করে থাকে।

ইংরেজী পত্রিকা পড়ার সেরা কৌশল

আমরা যারা ইংরেজি নোভেল-ড্রামা পড়তে ভালবাসি তাদের জন্য ডিকশনারি বের করা আরো বেশি ঝামেলাপূর্ণ, কোন রোমাঞ্চকর জায়গায় পড়া বন্ধ করে রাখা সত্যিই কঠিন।

কিন্তু, আপনাকে আর এমন সমস্যায় পড়তে হবে না। কারণ, এসে গেছে গুগল ক্রোম ট্রান্সওভার ট্রান্সলেটর এক্সটেনশন ফাইল। তাই ইংরেজি পত্রিকা পড়া শেখা এখন আরো বেশি সহজ হয়ে যাবে।

বিভিন্ন প্রশ্নোত্তর সাইটে প্রায়শই লোকজন জিজ্ঞেস করেন যে, এমন কোনো অ্যাপ আছে কি, যার সাহায্যে ইংরেজি পত্রিকা পড়ার সময় কোনো শব্দের উপর ক্লিক করলে অর্থ দেখাবে! আশা করি তারা আজকে উত্তর পেয়ে যাবেন।

ইংরেজি, ইংরেজি শেখার উপায়, ইংরেজি কিভাবে শিখবো, ইংরেজি পত্রিকা কিভাবে পড়া শিখবো, ইংরেজিতে দক্ষ হওয়ার কৌশল
ইংরেজি শেখার উপায়- transover

ট্রান্সওভারে ইংরেজি পড়লে যেসব সুবিধা পাবেন

  • যেকোন শব্দের শাব্দিক অর্থ।
  • নির্দিষ্ট লাইন মার্ক করলেই ট্রানসলেট চলে আসব।
  • নির্দিষ্ট আর্টিকেল মার্ক করে একসাথে ট্রান্সলেট করা যায়।
  • যেকোন ভাষা ডিটেক্ট করতে পারে, আপনার যদি ভাষা ডিটেক্ট করার প্রয়োজন হয়, তাহলে ট্রান্সওভার আপনার জন্য।
  • টেক্সট থেকে ভয়েস করে শুনতে পারবেন।
  • বাংলা থেকেও যেকোন ভাষায় নিতে পারবেন অর্থাৎ রিভার্স ট্রান্সলেট।
  • ট্রান্সলেশন কপি করতে পারবেন।
ইংরেজি, ইংরেজি শেখার উপায়, ইংরেজি কিভাবে শিখবো, ইংরেজি পত্রিকা কিভাবে পড়া শিখবো, ইংরেজিতে দক্ষ হওয়ার কৌশল
transOver Review

কিভাবে ট্রান্সওভার ব্রাউজারে যুক্ত করবেন

ক্রোম ব্রাউজারটি ওপেন করুন। এখানে ক্লিক করুন, ডাউনলোড হওয়ার পর আপনার নিজের সুবিধা ব্যবহার সুবিধা অনুযায়ী সেটিংস ঠিক করে দিন এবং সেভ করুন। এবার আপনি ব্যবহার শুরু করতে পারেন।

ইংরেজি উপন্যাস কিভাবে পড়বেন?

আপনার পিডিএফ ফাইল কে শুধু গুগল ড্রাইভে আপলোড দিয়ে দিন। অথবা ডাউনলোড দেওয়ার সময় আপনি গুগল ড্রাইভে সেভ করে নিতে পারেন।

এখন ক্রোম ব্রাউজারে গুগল ড্রাইভ সাইন ইন করে ফাইলটি ওপেন করুন। এবার আপনি ট্রান্সওভারের সাথে ইংরেজি পত্রিকা পড়ার জন্য প্রস্তুত।


Abdullah

বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে অধ্যয়নরত। জানার আগ্রহ থেকে whyorwhen এবং Pratiborton এ লেখালেখি করি।

0 Comments

মন্তব্য করুন

Avatar placeholder

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!